বাঙালি রেসিপি:- আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি // ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে আরো একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি। ছোট মাছ খুবই পুষ্টিকর এবং সুস্বাদু। ছোট মাছ আমাদের শরীরের জন্য খুব উপকারী। আশা করছি আপনাদের কাছে আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

20220125_133314197.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • ছোট মাছ - ৩০০ গ্রাম
  • আলু - ৪/৫ টি
  • পেঁয়াজ - ২/৩ টি
  • কাঁচা মরিচ - ৫/৬ টি
  • টমেটো - ১ টি
  • ধনিয়া পাতা - পরিমান মত
  • লবণ - পরিমান মত
  • হলুদ গুঁড়ো - ১ চা চামচ
  • মরিচ গুঁড়ো - ২ চা চামচ
  • রসুন বাটা - ১ টেবিল চামচ

20220125_124833451.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি ছোটো মাছ গুলো ভালো করে পরিষ্কার করে নিয়েছি। এরপর সেগুলো পরিষ্কার পানিতে ধুয়ে নিয়েছি।

20220125_124936552.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর একটি পাতিলে পরিমান মত তেল দিয়ে সেখানে পেঁয়াজ এবং কাঁচামরিচ কুচি ভেজে নিয়েছি।

20220125_125215569.jpg

তৃতীয় ধাপ

  • এরপর আমি সেখানে পরিমাণ মত লবণ, হলুদ গুঁড়ো এবং মরিচ গুঁড়ো দিয়ে দিয়েছি। এরপর সেখানে পরিমাণমতো রসুন বাটা দিয়ে ভালো করে নেড়ে নিয়েছি।

1643517834536.png

20220125_125608222.jpg

চতুর্থ ধাপ

  • তারপর আমি আলু গুলো কুচি করে কেটে নিয়েছি। এরপর আমি সেখানে আলু গুলো দিয়ে দিয়েছি।

20220125_125624963.jpg

পঞ্চম ধাপ

  • এরপর আমি সেখানে ছোট মাছ গুলো দিয়ে দিয়েছি।

20220125_125709912.jpg

  • এরপর সব কিছু খুব ভালোভাবে নেড়ে নিয়েছি।

20220125_125807826.jpg

ষষ্ঠ ধাপ

  • তারপর আমি সেখানে কিছুটা পরিমাণ পানি দিয়ে দিয়েছি। সব কিছু ভাল করে সিদ্ধ হওয়ার জন্য।

20220125_130012097.jpg

সপ্তম ধাপ

  • কিছুক্ষণ রান্না করার পর আলু এবং মাছগুলো কিছুটা সিদ্ধ হয়ে এলে সেখানে টমেটো কুচি দিয়ে দিতে হবে।

20220125_130948040.jpg

20220125_132245173.jpg

সর্বশেষ ধাপ

  • সিদ্ধ হওয়ার পর সেখানে ধনিয়া পাতা কুচি দিয়ে নামিয়ে ফেলতে হবে।

20220125_132325922.jpg

তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি।

20220125_133307244.jpg

20220125_133303729.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ইতি
@isratmim

Sort:  

ওয়াও আপু খুব সুন্দর একটা রেসিপি তৈরিকরেছেন। আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি খেতে খুবই সুস্বাদু লাগে। আমি অনেক খেয়েছি গ্রামের বাড়িতে থাকতে। আমরা ধরে এনে দিতাম আর আমার মা পাক করতেন। সব মিলিয়ে আপনার রেসিপি আমার কাছে আজকে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপু আমাদের মাঝে এতো সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ছোট মাছের চচ্চড়ি খেতে দারুন মজা হয়। চচ্চড়ি টি বেশ মাখামাখা শুকনো শুকনো হয়েছে। এটি ভাত দিয়ে দারুন মজা হবে দুপুরের খাবারে। খুব সহজভাবেই বুঝিয়ে দিয়েছেন রেসিপিটি। ধন্যবাদ আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রথমত বলবো ছোট মাছ আমাদের দেহের জন্য খুবই উপকারী।

আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় হয়েছে। আর রেসিপিটির ফটোগ্রাফি ও উপকরণের ফটোগ্রাফি বেশ সুন্দর লাগছে। একটু পরিষ্কার-পরিচ্ছন্ন ভাব ফুটে উঠেছে।

ধন্যবাদ আপনাকে সুন্দর একটা রেসিপি পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 
  • আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি দেখেই জিভে জল চলে আসলো আপু। ছোট মাছের চচ্চড়ি দেখতে যেমন লোভনীয় হয়েছে খেতেও নিশ্চয়ই অনেক মজাদার হয়েছে। দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক দক্ষতার সাথে মজাদার ও লোভনীয় ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করেছেন আপু। দারুন একটি রেসিপি আমাদের সকলের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইলো আপনার জন্য।
 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু আমার মনে হয় যেকোনো রান্নার উপস্থাপনটা অনেক গুরুত্বপূর্ণ। অনেক সময় অনেক সুস্বাদু রান্না ও ঠিকমতো উপস্থাপন করতে না পারায় পাঠকদের মনোযোগ আকর্ষণ করতে ব্যর্থ হয়। সেই হিসেবে আপনার রান্নার হাড়ি, ছবি ও উপস্থাপনের সবকিছুই ছিল ঝকঝকে। আর ছোট মাছের রান্নাটিও করেছেন অনেক চমৎকার ভাবে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

জ্বী ভাইয়া আপনি ঠিকই বলেছেন।
ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ছোট মাছ আমার বরাবরই খেতে খুবই ভালো লাগে। এটা আমার অনেক পছন্দের। আলু দিয়ে এভাবে ছোট মাছ ভাজি করলে খেতে খুবই সুস্বাদু হয়। আপনার এই ছোট মাছের রান্নাটা আমার কাছে খুবই লোভনীয় লাগছে। ধন্যবাদ আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি খেতে অনেক মজা লাগে । তাছাড়া আপনি এই রেসিপিটি অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন । যেটা দেখে অনেক লোভনীয় মনে হইতেছে । তাছাড়া রেসিপিটি এর ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

রেসিপি আর কি দেখবো?? যেভাবে উপকরণগুলো সাজিয়েছেন এবং সাথে অসাধারণ ফটোগ্রাফি করেছেন সেটা দেখেই আমি মুগ্ধ। পরে দেখলাম জে না!!!! এত সুন্দর রেসিপি না দেখলে আবার কেমন হয়??

সুতরাং পুরো রেসিপিটি দেখলাম খুব ভালোভাবে। তাই কমেন্ট করার ভাষা হারিয়ে ফেলেছি। পরে খুঁজে পেয়েছি, জাস্ট ওয়াও

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 
আপুমনি বাঙালি রেসিপি:- আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি // আমার প্রিয় বাবা এবং দাদির খুবই প্রিয় একটি তরকারী। আজ আপনার এই রেসিপি আমার বাবা ওদাদীর কথা মনে করিয়ে দিলো। অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা আপনার জন্য♥♥
 2 years ago 

মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।
আপনার জন্যও অনেক শুভকামনা রইল❤️🤗

 2 years ago 

আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি দারুন হয়েছে দেখে তো খেতে ইচ্ছা করছে আপু অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপন করেছেন আপনার প্রশংসা করতে হয় আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59715.05
ETH 3186.24
USDT 1.00
SBD 2.42