Art || ভিন্ন ধরনের একটি কালারফুল ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে আমার করা ম্যান্ডেলা আর্ট শেয়ার করতে যাচ্ছি। যদিও ম্যান্ডেলা আর্ট গুলো করতে আসলে অনেক সময়ের প্রয়োজন। আজকে আমি আপনাদের সাথে ভিন্ন ধরনের একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করবো। যেখানে একটি বৃত্তের উপরের দিক টা সাইন পেন দিয়ে রং করা এবং বাকিটা কালো জেল পেনের ম্যান্ডেলা আর্ট। আশা করছি আমার আজকের ড্রয়িংটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

ড্রয়িং টির সর্বশেষ একটি ফটোগ্রাফি

IMG-20240105-WA0013.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • ড্রয়িং খাতা
  • পেন্সিল
  • পেন্সিল কম্পাস
  • জেল পেন
  • সাইন পেন

IMG-20240105-WA0004.jpg

ধাপ - ১
  • প্রথমে আমি পেন্সিল কম্পাস দিয়ে দুটি বৃত্ত অঙ্কন করে দিয়েছি। এরপর বৃত্ত গুলোর মাঝখানে ঢেউ এর মত ডিজাইন করে নিয়েছি।
IMG-20240105-WA0003.jpgIMG-20240105-WA0002.jpg
ধাপ - ২
  • এরপর গাঢ় নীল রঙের সাইন পেন দিয়ে কিছুটা অংশ রং করে নিয়েছি।

IMG-20240105-WA0006.jpg

ধাপ - ৩
  • এরপর উপরের দিকের বাকি অংশ টুকু নীল রং করে দিয়েছি।

IMG-20240105-WA0005.jpg

ধাপ - ৪
  • এরপর বৃত্তের মাঝে জেল পেন দিয়ে ম্যান্ডেলা আর্ট করে নিয়েছি। একপাশ থেকে ডিজাইন করা শুরু করে দিয়েছি।
IMG-20240105-WA0008.jpgIMG-20240105-WA0007.jpg
ধাপ - ৫
  • এরপর অন্য পাশেও কিছুটা ডিজাইন করে দিয়েছি।

IMG-20240105-WA0015.jpg

ধাপ - ৬

IMG-20240105-WA0010.jpg

ধাপ - ৭
  • বাকি জায়গা গুলোতেও আরো কিছু ডিজাইন করে দিয়েছি।

IMG-20240105-WA0012.jpg

এভাবেই আজকের আর্ট টি শেষ করি

IMG-20240105-WA0011.jpg

IMG-20240105-WA0014.jpg

এই ছিলো আমার আজকের ড্রয়িং। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি, আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

ধন্যবাদান্ত
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু ছোটবেলা থেকে বাবার ব্যবসার কারণে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 6 months ago 

বাহ আপু আর্টটা বেশ সুন্দর ছিল। কিছুটা অংশ রঙিন এবং বাকি অংশটা মান্ডালা আর্ট করা হয়েছে। চমৎকার করেছেন কালারফুল মান্ডালা আর্টটা। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে কালারফুল মান্ডালা আর্ট টা শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

ভিন্ন ধরনের একটি কালারফুল ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখতে খুব অসাধারণ লাগছে।আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 6 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

দারুন একটি ম্যান্ডেলা আর্ট আজ আপনি আমাদের সাথে শেয়ার করলেন। আপনার শেয়ার করা ম্যান্ডেলা আর্টের প্রতিটি ধাপ এমনভাবে উপস্থাপন করেছেন যে, যে কেউ খুব সহজেই ম্যান্ডেলা আর্টিটি করে নিতে পারবে। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

অনেক সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট করেছেন। এটা আমার কাছে কতটা ভালো লেগেছে আমি আপনাকে বলে বোঝাতে পারবো না। আপনি অনেক ধৈর্য সহকারে আর্ট টা সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 6 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে আমাকে আরো উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

ম্যান্ডেলা আর্ট এমনিতে অনেক বেশি সুন্দর দেখায়। তারমধ্যে কালারফুল ম্যান্ডেলা আর্ট আরো অনেক বেশি সুন্দর। অনেক সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

প্রথমে পেন্সিল কম্পাস দিয়ে বৃত্ত অঙ্কন করে সেটা সাইন পেন দিয়ে কালার করে অনেক সুন্দর কালারফুল ম্যান্ডেলা আর্ট ফুটিয়ে তুলেছেন। সুন্দর লাগছে আপু, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

আসলে আজকের এই ম্যান্ডেলা চিত্রটি একটি ভিন্ন ধরনের হয়েছে। আর এই চিত্রটি অনেক সুন্দর হয়েছে। মেন্ডেলার চিত্র অংকন করতে আসলে অনেক সময় প্রয়োজন। কারণ এগুলো খুবই দক্ষতার সাথে ধীরে ধীরে অংকন করতে হয়। আপনার চিত্রটি অসাধারণ হয়েছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 6 months ago 

বাহ্ ! বেশ চমৎকার একটি কালারফুল ম্যান্ডেলা আর্ট করেছেন ৷ আসলে ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে আমার কাছে অসম্ভব ভালো লাগে ৷ আপনি খুবই সুন্দর এবং কালারফুল একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন ৷ নিশ্চয়ই অনেক সময় লেগেছে , নিখুঁত ভাবে আর্টটি সম্পূর্ণ করেছেন ৷ ধন্যবাদ আপনাকে

Posted using SteemPro Mobile

 6 months ago 

ম্যান্ডেলা আর্ট গুলো করতে একটু সময়ও ধৈর্যের প্রয়োজন হয়। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

ভিন্ন ধরনের একটি কালারফুল ম্যান্ডেলা আর্ট করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার এই সুন্দর আর্ট করা কিন্তু আমার কাছে ভালো লেগেছে। আসলে এই জাতীয় আর্টগুলো আমার কাছে অনেক ভালো লাগে। যেন নিজের মতো করে কোন কিছু তৈরি করা সম্ভব হয়। চমৎকার ছিল আপনার এই ম্যান্ডেলা।

 6 months ago 

আমার আর্ট আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44