শিং মাছ ভুনা রেসিপি // ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। এটি হলো শিং মাছ ভুনা রেসিপি। শিং মাছ আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। এবং এটি আমারও খুব পছন্দ কারণ এই মাছে কাটা খুব কম।
image.png

রেসিপিটি করতে যা যা লাগবে

  • শিং মাছ
  • পেঁয়াজ ৩/৪ টি
  • কাঁচা মরিচ ৪/৫ টি
  • টমেটো ১ টি
  • ধনিয়া পাতা
  • লবণ পরিমাণমতো
  • জিরা গুঁড়ো ১ চা চামচ
  • হলুদ গুঁড়ো হাফ চা চামচ মরিচ গুঁড়ো ১ চা চামচ
  • রসুন বাটা ২ চা চামচ

image.png

প্রথম ধাপ

  • প্রথমে একটি পাতিলে পরিমান মত তেল নিতে হবে। তেল গরম হলে সেখানে পেঁয়াজ আদা কাঁচা মরিচ ভেজে নিতে হবে। এরপর সেখানে এক এক করে রসুন বাটা, মরিচ গুঁড়ো, হলুদ গুঁড়ো দিয়ে দিতে হবে।

1633959391911.jpg

দ্বিতীয় ধাপ

  • একবার সেখানে পরিমাণ মত লবণ দিয়ে ভালো করে নেড়ে সব মশলা গুঁড়ো মিশিয়ে নিতে হবে। এরপর সেখানে শিং মাছ দিয়ে দিতে হবে। এবং ভালো করে নেড়ে নিতে হবে।

1633959408816.jpg

তৃতীয় ধাপ

  • তারপর পাতিলে পরিমান মত পানি দিয়ে দিতে হবে।

243691288_388505482621645_5964770601118187836_n.jpg

243552292_550225342934047_6715921461775482739_n.jpg

চতুর্থ ধাপ

  • পানিতে বুদবুদ উঠলে সেখানে কেটে রাখা টমেটোগুলো দিয়ে দিতে হবে। এবং টমেটোগুলো সিদ্ধ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

244144715_191557959769799_6451409815415085726_n.jpg

image.png

সর্বশেষ ধাপ

  • সেখানে ধনেপাতা কুচি দিয়ে তারপর চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

image.png

image.png

image.png

image.png

এভাবে আমার আজকে রেসিপিটি সম্পন্ন হয়েছে। আশা করছি সবার কাছে ভালো লেগেছে। সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার রেসিপি টি দেখার জন্য। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 3 years ago 

আপু আপনার মাছ রান্না কিন্তু খুব ভালো হয়েছে।
আর শিং মাছ আমাদের শরীরের জন্য ও অনেক উপকারি।
কারণ এই মাছ খেলে শরীরে রক্ত বাড়ে।

 3 years ago 

আপনি ঠিকই বলেছেন। মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় 😛😛

এর রংটা অনেক সুন্দর হয়েছে,,, আপনাকে অনেক ধন্যবাদ,, আমাদের মাঝে এটি ভাগ করে নেওয়ার জন্য 😊😊

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

আপনি খুব সুন্দর করে রেসিপি তৈরী করেছেন।
খাবার টি অনেক লোভনীয় হয়েছে।
তবে পুষ্টিকর এবং সুস্বাদু খাবার
শুভকামনা রইল আগামীর জন্য

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

আপু আপনার রান্না টা দেখতে অনেক সুন্দর হয়েছে । খেতে অনেক সুস্বাদু হবে। শিং মাছ আমার খুব পছন্দের একটি খাবার। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার প্রতি শুভকামনা রইল ।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা।

শিং মাছ খেতে খুব সুস্বাদু হয়।আপু আপনার রান্না টা দেখতে অনেক সুন্দর লাগছে। অবশ্য খেতেও স্বাদ আছে।আপনাকে অনেক ধন্যবাদ,, আমাদের মাঝে এটি ভাগ করে নেওয়ার জন্য। শুভেচ্ছা রইল।

 3 years ago 

মন্তব্য করার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে শিং মাছ ভুনা রেসিপি করেছেন।দেখে লোভনীয় লাগছে নিশ্চয় খেতে এটি অনেক সুস্বাদু হয়েছিলো।
অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

আপু আমার একটা প্রিয় মাছের খাবারের রেসিপি তৈরি করেছেন। যদিও এখন খুব কম খাওয়া হয় তবে একসময় অনেক খেয়েছি। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

শিং মাছ আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। এবং এটি আমারও খুব পছন্দ কারণ এই মাছে কাটা খুব কম।

একদম ঠিক বলেছেন। শিং মাছ অনেক পুষ্টিকর ।খেতে খুবই সুস্বাদু ।আমি কেনো জানি আমার ভালো লাগে না। আমি খাই না। তবে আপনার রেসিপি দুর্দান্ত হয়েছে। অনেক অনেক শুভেচ্ছা আপু।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্যও শুভেচ্ছা রইল।

 3 years ago 

শিং মাছ আমার অনেক ভালো লাগে তবে ভয় লাগে এই কাঁটাকে। এক দিন আমার এর কাঁটা হাতে ফুটেছিল। খুব ব্যথা পাইছিলাম। জ্বর এসেছিল আমার। রান্না অনেক সুন্দর হয়েছে।

 3 years ago 

এই মাছটি কাটতেই অনেক কষ্ট হয় তবে খেতে তো মজাই লাগে। মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 3 years ago 

বাহ অনেক সুন্দর ভাবে রেসিপি টা শেয়ার করেছেন। আর শেষে যে ছবিটা দিছেন এটা কিন্তু মোটেও ঠিক না। রীতিমত অন্যায়। 😃😃এমন ভাবে ছবি তুলছেন মনে হচ্ছে আমাকে খাওয়ার জন্যে আগায়ে দিছেন,আমি ও নিতে গেছি এখন দেখি আহ হো এটা তো ফোনের মধ্যে😇😇

 3 years ago 

আমি তো দিয়েছি কিন্তু আপনি নিতে পারেনি এটা আপনার মোবাইলের দোষ হাহাহা😁😁

 3 years ago 

বিকাশ করে দেন, এ ভাবে হবে না😃😃

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64506.46
ETH 3417.81
USDT 1.00
SBD 2.50