টমেটো দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি //10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে টমেটো দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি। মাছের ডিম আমার খুবই পছন্দ। এবং এটি পছন্দ করে না এমন মানুষ মনে হয় খুব কমই আছে। মোটামুটি সবাই খুব পছন্দ করে এটি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

20220416_170404477.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • মাছের ডিম
  • পেঁয়াজ ২/৩ টি
  • কাঁচা মরিচ ৫/৬ টি
  • লবণ পরিমান মত
  • রসুন বাটা
  • মরিচ গুঁড়ো ১ চা চামচ
  • হলুদ গুঁড়ো ১ চা চামচ
  • জিরা গুঁড়ো ১ চা চামচ
  • টমেটো
  • ধনিয়া পাতা

20220416_155923766.jpg

20220416_155931356.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি একটি প্যানে পরিমান মত তেল দিয়ে পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি ভাল করে ভেজে নিয়েছি।

20220416_160239041.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর সেখানে পরিমাণমতো লবণ, রসুন বাটা, হলুদ গুঁড়ো এবং জিরা গুঁড়ো দিয়ে দিয়েছি।

1650608348913.png

তৃতীয় ধাপ

  • এরপর সেখানে পরিমাণমতো মরিচ গুঁড়ো দিয়ে সবকিছু খুব ভালোভাবে নেড়ে চেড়ে নিয়েছি।

20220416_160430750.jpg

  • মসলাগুলো ৩/৪ মিনিটের মত ভালো করে রান্না করে নিতে হবে।

20220416_160510975.jpg

চতুর্থ ধাপ

  • এরপর সেখানে টমেটো কুচি দিয়ে দিয়েছি। তারপর সবকিছু খুব ভালোভাবে নেড়ে চেড়ে নিয়েছি।

20220416_160535102.jpg

20220416_160636667.jpg

পঞ্চম ধাপ

  • এরপর সেখানে মাছের ডিম দিয়ে দিয়েছি। এরপর খুব ভালো করে নেড়ে নিয়েছি।

20220416_160712632.jpg

ষষ্ঠ ধাপ

  • এরপর পরিমাণমতো পানি দিয়ে দিয়েছি সবকিছু ভালো ভাবে সিদ্ধ হওয়ার জন্য। প্রায় ১৫ মিনিটের মত সেগুলো রান্না করতে হবে।

20220416_163215357.jpg

সর্বশেষ ধাপ

  • পানি গুলো শুকিয়ে এলে ধনিয়া পাতা কুচি দিয়ে সেগুলো চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

20220416_163235153.jpg

তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি

20220416_170404477.jpg

20220416_170333744.jpg

20220416_170358425.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ইতি
@isratmim

Sort:  
 2 years ago 

মাছের ডিম আমার খুব ফেভারিট একটা খাবার। ভাতের সঙ্গে শুধুমাত্র এ ডিম হলে আমার আর কিছু লাগেনা। তবে এটা কি মাছের ডিম চিনতে পারলাম না। রান্না যেমন সুন্দর হয়েছে তেমনি সুন্দর ছিল আপনার ছবিগুলো। ধন্যবাদ

 2 years ago 

এটি কার্ফু মাছের ডিম ভাইয়া। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ

 2 years ago 

টমেটো দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। ইউনিক রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখে অনেক ভালো লাগলো আমিও শিখে নিলাম বাসায় তৈরী করবো। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

তৈরি করে দেখবেন। ভাল লাগবে আশা করি।

 2 years ago 

মাছের ডিম অতীব সুস্বাদু একটি খাবার। এটা আমরা সাধারণত ভেজে খাই। কিন্তু মাছের ডিমের ভুনা কখনো খাইনি। সেদিকে থেকে আপনার রেসিপি টা আমার কাছে একেবারে ইউনিক লেগেছে। রেসিপির ছবির উপস্থাপনা লেখা সবমিলিয়ে ভালো ছিল।

 2 years ago 

এভাবে একদিন খেয়ে দেখবেন ভালো লাগবে আশা করি। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমারও মাছের ডিম অনেক প্রিয় আপু মনি, টমেটো দিয়ে মাছের ডিম আহ্ কতোই না মজা হয়েছে, দেখেই খেতে ইচ্ছে করতেছে, আপু আপনার রেসিপিটি কিন্তু অসাধারণ হয়েছে অনেক সুন্দর করে উপস্থাপনাও করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য আপু।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

টমেটো এবং ধনেপাতা দিয়ে মাছের ডিম সুন্দরভাবে ভুনা করেছেন আপু। রেসিপিটা আগে কখনো খাইনি। যার ফলে আপনার এই রেসিপির মাধ্যমে নতুন একটি রেসিপি সম্পর্কে জানতে পারলাম। রেসিপির প্রস্তুত প্রণালি সুন্দরভাবে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপু।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছে মাছের চেয়ে মাছের ডিম ভুনা করলে বেশি মজা লাগে। হয়তো মাছ নিয়মিত খাওয়া হয় আর মাছের ডিম নিয়মিত খাওয়া হয় না এইজন্যই মাছের ডিম এর স্বাদি একটু বেশি লাগে। তবে আপনার শেয়ার করা মাছের ডিমের রেসিপি ও কিন্তু বেশ লোভনীয় ছিল।

 2 years ago 

মাছের ডিম আমারও খুব ভালো লাগে। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনাকেও স্বাগতম আপু মনি 🥰

 2 years ago 

মাছের ডিম ভুনা খেয়েছি কিন্তু টমেটো দিয়ে কখনো খাওয়া হয় না। এটা আমার কাছে বেশি অনেক লাগলো আপু। আপনি দারুণ দক্ষতায় রান্নাটি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন।। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

এভাবে একদিন খেয়ে দেখবেন। আশা করি ভালোই লাগবে। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু আপনার রেসিপিটা দেখে খুবই ভাল লেগেছে। ডিমের ভুনা দেখে তো জিভে জল চলে এসেছে। খুবই অসাধারণ লেগেছে আমার। সূর্যকে খুব সুন্দর ভাবে আপনার উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

টমেটো দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি খুবই লোভনীয় হয়েছে আপু। মাছের ডিম ভুনা আমার খুবই পছন্দের একটি খাবার। বিশেষ করে পেঁয়াজ মরিচ দিয়ে ঝুরঝুরে করে মাছের ডিম ভাজলে আমার কাছে খুবই ভালো লাগে তবে আপনি টমেটো দিয়ে মাছের ডিম ভুনা করেছেন দেখে রেসিপিটি খুবই সুস্বাদু মনে হচ্ছে এবং রেসিপির কালার টাও দেখে খুব লোভনীয় মনে হচ্ছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মাছের ডিম আমার অনেক প্রিয়। তাই যেভাবেই রান্না করা হোক না কেন আমার ভালো লাগে খেতে।

 2 years ago 

আমি টমেটো খাই না কিন্তু মাছের ডিম ভাজি খেতে খুবই পছন্দ করি।এমনকি আমি গত কালকে রাতেই মাছের ডিম ভাজি দিয়ে ভাত খেয়েছি। কিন্তু আপনার মত মাছের ডিম ভুনা করে খাইনি তাই জানিও না এর সাদ কেমন। তবে একদিন মাছের ডিম ভুনা করে খেয়ে দেখব।আপনি অনেক সুন্দর ভাবে টমেটো দিয়ে মাছের ডিম ভুনা রেসিপি তুলে ধরেছেন, যার মাধ্যমে আমরা খুব সহজেই রেসিপিটি তৈরি করতে পারব।

 2 years ago 

একদিন খেয়ে দেখবেন। খুবই সুস্বাদু লাগে খেতে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32