কাগজের তৈরি ওয়ালমেট // // 10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি একটি ডাই পোস্ট করতে যাচ্ছি। আজকে আমি আপনাদের সাথে কাগজ দিয়ে একটি ওয়ালমেট তৈরি শেয়ার করবো। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

কাগজের তৈরি ওয়ালমেট টির সর্বশেষ ফটোগ্রাফি

20220513_164340474.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • রঙিন কাগজ
  • কার্ডবোর্ড
  • কাঁচি
  • গ্লু

20220513_123843995.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি একটি বর্গাকৃতির কার্ডবোর্ড নিয়ে নিয়েছি। এরপর একটি সাদা কাগজ সেটির ওপর লাগিয়ে দিয়েছি। এবং কাগজের বাড়তি অংশ গুলো অপর পাশে গ্লু দিয়ে জোড়া লাগিয়ে দিয়েছে।

20220513_154332960.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর আমি কালো রংয়ের কাগজে একটি গাছ অংকন করে নিয়েছি।

20220513_155949547.jpg

তৃতীয় ধাপ

  • এরপর আমি দাগ বরাবর কাগজটি কেটে নিয়েছি।

20220513_160903142.jpg

চতুর্থ ধাপ

  • এরপর সেই গাছটি বর্গাকৃতি ফ্রেমের উপর লাগিয়ে দিয়েছে।

20220513_161124389.jpg

পঞ্চম ধাপ

  • এরপর আমি সবুজ রঙের কাগজ তিন কোনা ত্রিভুজের মত করে কেটে নিয়েছি। এরপর সেই কাগজের টুকরো টি দুই দিক থেকে ভাজ করে নিয়েছি। তারপর সেই ভাঁজ গুলো সহ মাঝখান বরাবর আরো একটি ভাজ করে নিয়েছি। এবং সেখান গ্লু দিয়ে জোড়া লাগিয়ে দিয়েছি। এরপর ভাঁজ গুলো কিছুটা মেলে দিলে পাতার মতো দেখা যাবে।

1654261533759.jpg

  • এভাবে প্রায় অনেক গুলো পাতা তৈরি করে নিব।

20220513_163608891.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর পাতাগুলো গাছে বিভিন্ন ডাল অনুযায়ী গ্লু দিয়ে লাগিয়ে নিবো।

20220513_164244498.jpg

  • এভাবে তৈরী হয়ে গেল আজকের ওয়ালমেট টি।

20220513_164429094.jpg

এই ছিলো আমার আজকের ডাই পোস্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

Sort:  
 2 years ago 

আমি তো হঠাৎ করে দেখে মনে করেছিলাম এটা বুঝি আপনি এঁকেছেন পরে দেখলাম যে কাগজ দিয়ে বানিয়েছে ।সত্যি অনেক সুন্দর হয়েছে। কাগজের তৈরি জিনিস গুলো এমনিতেই দেখতে অনেক ভালো লাগে তার পরে এ রকম একটি কিউট গাছ তৈরি করলে ভালো না লাগে পারে বলুন। খুব ভালো লাগলো আপনার গাছটি।

 2 years ago (edited)

কাগজের তৈরি জিনিস গুলো আমার কাছে দেখতে অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনি কাগজের তৈরি খুব সুন্দর একটি ওয়ালমেট বানিয়েছেন। দেখতে ভীষণ সুন্দর লাগছে। গাছের পাতাগুলো বেশ আকর্ষণীয় লাগছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ কাগজ দিয়ে ওয়ালমেট বানানো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল। ভালোবাসা অবিরাম।

 2 years ago 

বিশেষ করে সবুজ কাগজ আর কালো কাগজ ব্যাবহার করায় একদম অরজিনাল গাছের মতো মনে হচ্ছে।আর গাছ টি দেখতেও অনেক সুন্দর লাগছে।আর উপস্থাপনাও অনেক সুন্দর ছিল।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে আমিও আনন্দিত হলাম। চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনি খুবই দক্ষতা ও সুন্দরকরে কাগজর ওয়ালমেট তৈরি করে বানিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন তা দেখতে অনেক সুন্দর হয়েছে।আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে। আমাকে আরো উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কাগজের তৈরি খুব চমৎকার একটি ওয়ালমেট তৈরি। আমার কাছে তো ওয়ালমেট এর গাছের পাতা গুলো জাস্ট অসাধারণ লাগলো। কি সুন্দর ভাবে পূরণ গাছটাকে আকর্ষণীয় ভাবে তৈরি করলেন। দেখতেই একেবারে সত্তিকারের গাছের ওয়ালমেট এর মতই মনে হচ্ছে। অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের ভালোলাগা আমার সার্থকতা। আপনার ভাল লেগেছে শুনে অনেক আনন্দিত হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনি খুবই দক্ষতার সাথে কাগজের তৈরি ওয়ালমেট তৈরি করেছেন এবং দেখতে অনেক ভালো লাগছে। গাছের পাতার কালার টাও অনেক ফুটে উঠেছে। ধন্যবাদ আপু সবমিলিয়ে দারুন ছিল
আপনার কাগজের তৈরি ওয়ালমেট।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনাদের ভালো লাগলে আমি আরো কাজের অনুপ্রেরণা পাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে গাছের ওয়ালমেট তৈরি অনেক সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে গাছের পাতাগুলো তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। দারুন এই ওয়ালমেট তৈরির পদ্ধতি উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

বাহ! আপনি কাগজ দিয়ে চমৎকার একটা ওয়ালমেট তৈরি করেছেন তো, দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে চমৎকার উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের সৃজনশীল পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনাদের ভাল লাগাই আমার কাজের সার্থকতা। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কাগজের তৈরি ওয়ালমেট দেখে মুগ্ধ হয়ে গেলাম। রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি গাছ তৈরি করেছেন। সত্যিই অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে আমায় একটু আনন্দিত হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ চমৎকার মন্তব্য করে আমার পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago (edited)

বাহ্ কি মিষ্টি একটা কাজ। দেখেই ভালো লেগে গেল আপু। ঘরে ঝুলিয়ে রাখার জন্য একদম পারফেক্ট। কাজের ধাপ গুলোও বেশ লাগলো। পাতা গুলোর ফিনিশিং অনেক চমৎকার হয়েছে। অনেক শুভেচ্ছা রইলো এত সুন্দর কাজ উপহার দেওয়ার জন্য আপু।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন। এটা ঘরের ঝুলিয়ে রাখলে দেখতে অনেক সুন্দর দেখায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছে আপু।যা দেখতে অসাধারণ হয়েছে। রঙিন কাগজ ব্যবহার করে এত সুন্দর ভাবে এবং এত নিখুত ভাবে একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

আপনাদের ভাল লাগাই আমার সার্থকতা আপনাকে অসংখ্য ধন্যবাদ। চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68625.09
ETH 3746.53
USDT 1.00
SBD 3.76