মুরগির মাংসের ভুনা রেসিপি//10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে মুরগির মাংসের ভুনা রেসিপি। আমরা সবাই কমবেশি মুরগির মাংস পছন্দ করি। তবে আমি খুব একটা খাই না মুরগির মাংস। মাঝেমধ্যে ইচ্ছে হলে খাওয়া হয় তবে এটি আমার খুব একটা পছন্দ না। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ একটি ফটোগ্রাফি

20220318_143325173.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • মুরগির মাংস
  • পেঁয়াজ ৪/৫ টি
  • কাঁচা মরিচ ৭/৮ টি
  • লবণ পরিমান মত
  • আদা বাটা ১ টেবিল চামচ
  • রসুন বাটা ১ টেবিল চামচ
  • হলুদ গুঁড়ো ২ চা চামচ
  • মরিচ গুঁড়ো ২ চা চামচ
  • জিরা গুঁড়ো ৩ চা চামচ
  • গরম মসলা

IMG-20220318-WA0004.jpg

প্রথমে আমি মুরগির মাংসের টুকরোগুলো ভালো করে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিয়েছি।

IMG-20220318-WA0005.jpg

প্রথম ধাপ

  • প্রথমে মুরগির মাংস গুলোর মধ্যে পরিমাণমতো লবণ হলুদ গুঁড়ো এবং মরিচ গুঁড়ো দিয়ে সবকিছু খুব ভালোভাবে মেখে নিয়েছি। এরপর একটি প্যানে পরিমান মত তেল দিয়ে মুরগির মাংস গুলো ভেজে নিয়েছি।

1649753349447.png

মাংস ভেজে নেওয়ার পর একটি বাটিতে তুলে রাখলাম।

IMG-20220318-WA0019.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর একটি পাতিলে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে সেখানে পেঁয়াজ কুচি ভেজে নিয়েছি। এরপর সেখানে গরম মসলা গুলো দিয়ে দিয়েছি। এরপর আদা বাটা, রসুন বাটা এবং পরিমান মত মরিচ গুঁড়ো দিয়ে দিয়েছি।

1649752881621.png

তৃতীয় ধাপ

  • এরপর সেখানে পরিমাণমতো হলুদ গুঁড়ো, জিরা গুঁড়ো এবং লবণ দিয়ে দিয়েছি। তারপর সবকিছু খুব ভালোভাবে নেড়ে চেড়ে নিয়েছি।

1649752916462.png

চতুর্থ ধাপ

  • এরপর সেখানে ভেজে রাখা মুরগির মাংস গুলো দিয়ে দিয়েছি। এবং মসলাগুলো সাথে খুব ভালোভাবে মিশিয়ে নিয়েছি।

IMG-20220318-WA0033.jpg

IMG-20220318-WA0034.jpg

পঞ্চম ধাপ

  • এরপর সেখানে পরিমাণমতো পানি দিয়ে দিয়েছি এবং কয়েকটি কাঁচামরিচ দিয়ে দিয়েছি। এরপর পানি গুলো কিছুটা শুকিয়ে এলে সেগুলো চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

IMG-20220318-WA0036.jpg

IMG-20220318-WA0035.jpg

তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি

IMG-20220318-WA0042.jpg

20220318_143325173.jpg

20220318_143343688.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ইতি
@isratmim

Sort:  
 2 years ago 

আপু আপনার রেসিপি দেখে সত্যি অনেক খিদা লেগে গেলো, আপনি অনেক লোভনীয় করে রেসিপিটি শেয়ার করেছেন, মনে হচ্ছে অসম্ভব সুস্বাদু হয়েছে, এবং ধাপ গুলো অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য আপু।

 2 years ago 

মুরগির মাংসের ভুনা রেসিপি টা আমার খুবই ভালো লেগেছে। মুরগির মাংস আমার খুবই প্রিয় খাবার।আর ভুনা তো মুখে লেগে থাকে। আপনার মুরগির মাংস এর কালার অনেক সুন্দর হয়েছে। আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বাহ খুব সুন্দর করে মুরগির মাংস ভুনা রেসিপি টি আমাদের মাঝে শেয়ার করেছেন। মুরগির মাংস গুলো দেখে বোঝা যাচ্ছে খুব সুস্বাদু হয়েছে। ইচ্ছে করছে কয়েকটি পিস নিয়ে খেয়ে ফেলি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ মুরগির মাংস ভুনা রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য । আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

মুরগির মাংস ভুনা খুব লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন দেখেই জিভে জল চলে আসলো রেসিপিটি খেতে খুব সুস্বাদু হয়েছিল এতে কোন সন্দেহ নেই কালার টা দেখেই বোঝা যাচ্ছে তবে এই ধরনের রেসিপি এমন টাইমে না দিয়ে ইফতারের পরে দিলে বেশি মজা হত।

 2 years ago 

আপনার রেসিপির ধাপ গুলো খুবই মনমুগ্ধকর। খুব সুন্দর ভাবে রেসিপি প্রস্তুত করতে পারেন আপনি। আমার খুবই ভালো লেগেছে, বিশেষ করে মুরগির মাংসের জন্য।

 2 years ago 

আপনার তৈরি করা মুরগির মাংসের ভুনা রেসিপি দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনি সুন্দরভাবে রেসিপি তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আমার বাংলা ব্লগে প্রতিনিয়ত এই মুরগির মাংসের কোনো না কোনো রেসিপি দেখতে পাই।আসলে মুরগির মাংসের রেসিপি গুলো দেখতে খুবই ভালো লাগে। সবাই সবার মত করে তৈরি করে। তবে এখন রমজান মাস ,এই রকম মসলাজাতীয় খাবার থেকে কিছুটা দূরে থাকাই ভালো স্বাস্থ্যের জন্য।

 2 years ago 

অসাধারণ একটি মুরগির মাংস ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।এছাড়াও আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি মুরগির মাংস রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু,আপনার তৈরি করা রেসিপি দেখে কিন্তু আমার জিভে জল এসে যাচ্ছে। এত লোভনীয় ভাবে আপনি মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি করেছেন কি আর বলব। একা একা খেয়ে ফেলছেন দেখে মনে কষ্ট লাগলো আপু😔 যাইহোক আপু,আপনার রান্না করা মুরগির মাংসের ভুনা রেসিপি তৈরি করা প্রতিটি ধাপ আপনি খুব সুন্দরভাবে সম্পন্ন করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্য❤

 2 years ago 

মুরগির মাংসের রেসিপি দেখলেই হুশ থাকে না আমার। কারণ মাংসের মাঝে মুরগীর মাংস আমার অনেক ভালো লাগে। তবে মুরগির মাংস ভুনা অনেক ভালো লাগে। আপনার মাংস ভুনা অনেক আকর্ষনীয় হইছে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67689.07
ETH 3801.39
USDT 1.00
SBD 3.55