ডাই // রঙ্গিন কাগজ দিয়ে খুবই চমৎকার একটি স্পিডবোট তৈরি।

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালই আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি কাগজ দিয়ে একটি স্পিড বোট বানিয়েছিলাম, তাই আজকে এই বিষয়টা একটু মাথায় ঘুরপাক খাচ্ছিল যে রঙিন কাগজ দিয়ে কি তৈরি করা যায়। অনেক চিন্তা ভাবনা করার পর রঙ্গিন কাগজ দিয়ে একটি ডাই বানিয়ে ফেললাম। আজকে আপনাদের সাথে ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি যা হচ্ছে রঙ্গিন কাগজ দিয়ে তৈরি একটি চমৎকার স্পিডবোট। আসলে রঙ্গিন কাগজ দিয়ে জিনিসগুলো তৈরি করার জন্য অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন। যার কারণে এগুলো খুব একটা করা হয় না। কিন্তু পোস্টের ভিন্নতা আনার জন্য সব সময় চেষ্টা করি ডাই পোস্ট শেয়ার করার। তাহলে চলুন আর দেরি না করে কিভাবে আমি রঙিন কাগজ দিয়ে এই স্পিডবোটটি তৈরি করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে উপস্থাপন করি।

স্পিডবোটির সর্বশেষ ফটোগ্রাফি

IMG_20230916_170717.jpg

IMG_20230916_170504.jpg

IMG_20230916_170635.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • দুই রঙের রঙিন কাগজ
  • কেঁচি
  • রুলার ও
  • ঘাম।

IMG_20230916_164936.jpg

প্রথম ধাপ
  • প্রথমে আমি ২০ সেন্টিমিটার বাই ২০ সেন্টিমিটারের একটি লাল রঙের রঙিন কাগজ কেটে নিলাম। তারপর নয় সেন্টিমিটার বাই নয় সেন্টিমিটারের আরো একটি রঙিন কাগজ কেটে নিলাম।

IMG_20230916_165100.jpg

দ্বিতীয় ধাপ
  • এবার লাল রঙে রঙিন কাগজটিকে মাঝখানে একটি ভাজ দিলাম। এরপর মাঝখানের সেই ভাঁজের সমান করে দুই পাশে আরো দুইটি ভাঁজ দিয়ে নিলাম।

IMG_20230916_165120.jpg

IMG_20230916_165143.jpg

তৃতীয় ধাপ
  • তারপর এক পাশ থেকে আড়াআড়িভাবে একটি, দুটি, তিনটি, চারটি, পাঁচটি ও ছয়টি ভাঁজ দিয়ে নিলাম। এভাবে আমি এক পাশ সম্পূর্ণ করলাম।

IMG_20230916_165350.jpg

IMG_20230916_165446.jpg

IMG_20230916_165459.jpg

IMG_20230916_165513.jpg

চতুর্থ ধাপ
  • তারপর অপর পাশ আগের ভাঁজের মত একইভাবে বেশ কয়েকটা ভাঁজ দিয়ে নিলাম।

IMG_20230916_170124.jpg

IMG_20230916_170134.jpg

IMG_20230916_170143.jpg

পঞ্চম ধাপ
  • তারপর পিছনের পাশ থেকে একভাঁজ দিয়ে নিলাম। এরপর আমি স্পিডবোটের ভাঁজগুলো মাঝখান থেকে খুলে স্পিডবোটটির বডি তৈরি করলাম।

IMG_20230916_170152.jpg

IMG_20230916_170201.jpg

ষষ্ঠ ধাপ
  • এবার আমি নয় সেন্টিমিটার বাই নয় সেন্টিমিটার মাপের বেগুনি রংয়ের কাগজটি নিয়ে আড়াআড়িভাবে ভাঁজ করে নিলাম।

IMG_20230916_170222.jpg

IMG_20230916_170349.jpg

  • তারপর আমি কাগজটিকে তিনটি ভাঁজ দিয়ে নিলাম।

IMG_20230916_170400.jpg

  • এরপর আমি কাগজটির যে পাশটা ভাঁজ করেনি সেখানে দুপাশে দুটি ভাঁজ করে নিলাম।

IMG_20230916_170409.jpg

  • এরপর নিচে আরো দুটি ভাঁজ দিয়ে নিলাম।

IMG_20230916_170417.jpg

সপ্তম ধাপ
  • এবার আমি কাগজটির দু'পাশে ঘাম লাগিয়ে নিলাম।

IMG_20230916_170440.jpg

সর্বশেষ ধাপ
  • তারপর লাল রংয়ের বোটের বডির উপরে বেগুনি রঙের কাগজটি লাগিয়ে দিলাম। এভাবেই তৈরি হয়ে গেল চমৎকার একটি স্পিডবোট।

IMG_20230916_170504.jpg

এই ছিলো আমার আজকের ডাই পোস্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

ধন্যবাদান্তে
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি বর্তমানে এইচ এস সিতে অধ্যায়নরত অবস্থায় আছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

এমনিতেই স্পিডবোট অনেক সুন্দর হয়ে থাকে। আর আপনি যেভাবে কাগজ দিয়ে এটি তৈরি করেছেন এর সৌন্দর্য যেন আরো বেশি পরিমাণে বৃদ্ধ পেয়ে গিয়েছে। আপনি এটি তৈরির মাধ্যমে আপনার ক্রিয়েটিভিটিকে খুবই ভালোভাবে তুলে ধরেছেন।

 11 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে আমাকে কাজে আরো উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

কাগজ দিয়ে যে কোন কিছু তৈরি করলে আমার অনেক ভালো লাগে। আর আপনি অনেক সুন্দর স্পিড বোর্ড তৈরি করেছেন কাগজ ব্যবহার করে। আমি তো ভাবছি এই স্পিডবোর্ড পানিতে রাখলে এর কিছুই তো থাকবে না। যাই হোক আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে সম্পূর্ণটা তৈরি করেছেন যা দেখেই বুঝতে পারছি। সব মিলিয়ে জাস্ট অসাধারণ ছিল সম্পূর্ণটা এটাই বলতে হয়।

 11 months ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুব চমৎকার একটি স্পিডবোট বানিয়েছেন অনেক সুন্দর হয়েছে নদীতে ভাসিয়ে দিতে হবে হাহা।ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

চমৎকার মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

রঙিন কাগজের ভাঁজে ভাঁজে আর কাগজের সঙ্গে আঠা লাগিয়ে অনেক সুন্দর একটি কাগজের স্পিডবোট তৈরি করেছেন। দেখতে সত্যিই অনেক সুন্দর লাগছে আর এই স্পিডবোটে করে দুলাভাইয়ের সাথে সোজা কক্সবাজার চলে যাবেন হা হা হা।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে যে কোন ধরনের জিনিস তৈরি করলে খুবই সুন্দর লাগে দেখতে। আপনি রঙিন কাগজ দিয়ে স্পিডবোট তৈরি করেছেন যা দেখতে খুবই সুন্দর লাগছে। অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি ডাই পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করা উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

আপু রঙিন কাগজ দিয়ে খুবই চমৎকার একটি স্পিডবোর্ড বানিয়েছেন। আপনার এই স্পিডবোর্ড আমার কাছে অনেক ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস বানাতে যেমন ভালো লাগে তেমনি দেখতে অনেক ভালো লাগে। এটা ঠিক বলেছেন রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস বানাতে অনেক সময় লাগে। আপনার স্পিডবোর্ডের কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধন্যবাদ এত সুন্দর ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 11 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে চমৎকার একটি স্পিডবোট তৈরি করেছেন আপু।আপনার তৈরি এই স্পিডবোটটি দেখতে খুবই সুন্দর হয়েছে।এত সুন্দর ভাবে কাগজ ব্যবহার করে স্পিডবোট তৈরি করার পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 11 months ago 

রঙিন কাগজের অনেক সুন্দর স্পিডবোট তৈরি করেছে। এগুলো তৈরি করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়। কারণ একটু কিছু ভুল হলেই পুরো জিনিসটা নষ্ট হয়ে যায়। আর আপনি অনেক ধৈর্য সহকারে কাজটা করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 11 months ago 

যেকোনো কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে আমার ভীষণ ভালো লাগে। আর আপনি তো আজকের রঙিন কাগজ দিয়ে খুব চমৎকার একটি স্পিডবোট তৈরি করেছেন। আপনি এই স্পিডবোডটি বেশ দক্ষতা সাথে তৈরি করেছেন। আরে তৈরি প্রতিটা ধাপ খুব চমৎকার ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59695.98
ETH 2665.47
USDT 1.00
SBD 2.48