কয়েকটি রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। গত সপ্তাহে আপনাদের সাথে ফুড ফটোগ্রাফি শেয়ার করেছিলাম তাই এবার প্রাকৃতিক সৌন্দর্যের কিছু ফটোগ্রাফি শেয়ার করছি। যদিও আমি ফটোগ্রাফি তেমন ভালো করতে পারিনা। তবে তাও ফটোগ্রাফি করার চেষ্টা করি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগবে। তাহলে চলুন ফটোগ্রাফি গুলো দেখে নেয়া যাক।
প্রথম
এখানে একটি ড্রাগন ফলের ফটোগ্রাফি শেয়ার করেছি। ফটোগ্রাফিটি বেশ কয়েকদিন আগে করা। এই ড্রাগন ফলটি এখনো খুব বেশি বড় হয়নি। ছোট অবস্থায় সবুজ রঙের ড্রাগন ফলগুলোও দেখতে সুন্দর লাগে। এই ফটোগ্রাফি টি আমাদের বাসার ছাদ থেকে ক্যাপচার করেছি। ছাদে বেশ কয়েকটি ড্রাগন ফলের গাছ রয়েছে। গাছগুলোতে ড্রাগন ফল হলে খুবই ভালো লাগে দেখতে। আর এই ড্রাগন ফল গুলো খেতেও আমার কাছে ভালো লাগে।

IMG-20240325-WA0003.jpg

দ্বিতীয়
এটি হচ্ছে গাছে থাকা ছোট একটি লাউয়ের ফটোগ্রাফি। যেকোনো গাছের কোন ফলন হলে আসলেই খুব ভালো লাগে। আর ছোট অবস্থায় সেগুলো দেখতে আরো বেশি ভালো লাগে। এই ফটোগ্রাফী টিও বেশ কিছুদিন আগে করা। লাউ সবজিটা আমার কাছে ভালোই লাগে খেতে। আর এবার আমাদের গাছে কয়েকটি লাউ ও ধরেছে। নিজেদের গাছের যেকোনো কিছু খাওয়ার মজাটাই অন্যরকম।

IMG-20240325-WA0007.jpg

তৃতীয়
এটি হচ্ছে সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি। বেশ কয়েকদিন আগে সূর্যমুখী বাগানে ঘুরতে গিয়ে এই ফটোগ্রাফিটি করেছি। অবশ্য সূর্যমুখী বাগানের আরো কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করেছিলাম। সূর্যমুখী ফুলের সৌন্দর্য আমাকে সব সময় মুগ্ধ করে। ফুলগুলোকে দূর থেকে একদম সূর্যের মতোই মনে হয়। আর এই ফুলের সব সময় সূর্যের মুখোমুখি হয়ে থাকার বিষয়টা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে।

IMG-20240325-WA0001.jpg

চতুর্থ
এটি হচ্ছে নয়ন তারা ফুলের ফটোগ্রাফি। অনেকদিন পর আপনাদের সাথে নয়নতারা ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম। এই ফুলগুলো আমার কাছে খুবই ভালো লাগে। বিশেষ করে এই ফুলের কালার টা সবচেয়ে বেশি ভালো লাগে আমার কাছে। নয়ন তারা ফুলের পাপড়ি গুলোও দেখতে ভালো লাগে।

IMG-20240325-WA0006.jpg

পঞ্চম
এখানে একটি ফুলের উপর দুটি প্রজাপতি বসে থাকা দৃশ্য ক্যাপচার করেছি। এই ধরনের দৃশ্য আমি খুব একটা ক্যাপচার করি না। আসলে এই ধরনের দৃশ্যগুলো ক্যাপচার করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন। অনেক ধৈর্য ধরে এগুলো ক্যাপচার করতে হয়। আর এই প্রজাপতিগুলোও অনেক বেশি সুন্দর ছিল। যদিও আমি খুব ভালোভাবে ক্যাপচার করতে পারিনি। প্রজাপতির সৌন্দর্য আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। তাই এই ফটোগ্রাফি গুলো ক্যাপচার করেছি।

IMG-20240325-WA0002.jpg

ষষ্ঠ

IMG-20240325-WA0005.jpg

সপ্তম

এখানে বেশ কিছু কাটা মুকুট গাছের ফটোগ্রাফি শেয়ার করেছি। প্রত্যেকটা গাছে অনেকগুলো ফুল ফুটেছে। আমাদের ছাদের একটা কর্নারে সবগুলো গাছ এভাবে একসাথে রাখা হয়েছে। ছাদের একটা কর্নারে এতগুলো ফুল একসাথে দেখতে খুবই ভালো লাগে। প্রত্যেকটা গাছেই মোটামুটি ভালো ফুল ফুটেছে।

IMG-20240325-WA0004.jpg

ডিভাইস নেম:- স্যামসাং গ্যালাক্সি A03s

এই ছিল আমার আজকের পোস্ট। আশা করি সকলের কাছে ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ধরনের ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ধন্যবাদান্ত
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু ছোটবেলা থেকে বাবার ব্যবসার কারণে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 5 months ago 

আপনি ঠিক বলেছেন আপু ফুলের ওপর প্রজাপতি ফটোগ্রাফি করার অনেক ধৈর্য্য প্রয়োজন হয়। তবে দেখতে অনেক সুন্দর। আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। বিশেষ করে সূর্যমুখি ফুলের ফটোগ্রাফিটি।প্রতিটি ফটোগ্রাফি এর পাশাপাশি সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

সুন্দর গঠন মূলক মন্তব্যের মাধ্যমে আমাকে আরো উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

আপনি আজকে বেশ কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা প্রতিটা ফটোগ্রাফে আমার কাছে বেশ ভালো লেগেছে। এর মধ্যে সবচেয়ে বেশি ভালো লেগেছে একটি ফুলের উপরে দুটি প্রজাপতি বসে আছে এই ফটোগ্রাফিটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। প্রজাপতি যখন ফুলে বসে তখন সৌন্দর্যটা আরো বৃদ্ধি পায়। এত চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

আপনার শেয়ার করা কয়েকটি রেনডম ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম আপু। রঙ্গন ফুলের উপর দুটি প্রজাপতির ফটোগ্রাফি আমার কাছে বেশী ভালো লেগেছে। প্রত্যেকটি ফটোগ্রাফির সাথে খুব সুন্দর ভাবে গুছিয়ে বর্ণনা লিখেছেন। অনেক ধন্যবাদ আপনাকে আমাদের সাথে চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য৷

 5 months ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

আপনি আজকে অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে আমি রিতিমতো মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম। বিশেষ কর প্রজাপতি ফুলের উপর বসে থাকার ফটোগ্রাফি দারুন হয়েছে। এছাড়া ছোট লাউ এবং ড্রাগন ফলের ফটোগ্রাফি দুর্দান্ত ছিলো। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার মূল্যবান মন্তব্যের মাধ্যমে আমাকে আরো উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

অনেকগুলো ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার তোলা প্রতিটি ফুলের ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে।তবে আমার কাছে নয়ন তারা ও সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 5 months ago 

আপনাদের বাসার ছাদের উপর থেকে ড্রাগন ফলের সুন্দর একটি ফটোগ্রাফি ক্যাপচার করেছেন আপু। ড্রাগন ফল দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। কিন্তু খেতে ততটা ভালো লাগেনা। তাছাড়া আপনি অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের দেখার সুযোগ করে দেবার জন্য।

 5 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 5 months ago 

এত সুন্দর সুন্দর বেশ কয়েকজন ফটোগ্রাফি করেছেন যে দেখতে অসাধারণ লেগেছে। ফটোগ্রাফি পোস্ট এমনিতেই দেখতে খুব ভালো লাগে। আর এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো হলে তো কোন কথাই নেই। প্রত্যেকটা ফটোগ্রাফির মাধ্যমে ভিন্ন ভিন্ন সৌন্দর্য দেখতে পেয়েছি। ড্রাগন ফলের ফটোগ্রাফি টা অনেক সুন্দর হয়েছে। রঙ্গন ফুলের উপরে বসে থাকা প্রজাপতিটা দেখতে তো আরো বেশি সুন্দর লাগতেছে। সব মিলিয়ে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফির প্রশংসা সত্যি করতে হচ্ছে।

 5 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

আপনাদের ছাদে তাহলে ড্রাগন ফলের চাষ হয়! বাজারে ড্রাগন ফলের দামও বেশি। আর নিজের গাছের ফল খাওয়ার অনূভতি তো অন্যরকম। আপনি আজকে চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন। শেষের দিকে প্রজাপতির ফটোগ্রাফিটি আমার কাছে ভালো লেগেছে 🌼

 5 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 5 months ago 

আজ আপনি বেশ চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু ৷ আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে অসম্ভব হয়েছে ৷ তবে ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে দারুণ লেগেছে ৷ ফুলের উপর প্রজাপতির ছবিটা অসম্ভব সুন্দর হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 59541.64
ETH 2637.04
USDT 1.00
SBD 2.45