DIY (এসো নিজে করি):- রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি// ১০% বেনিফিশিয়ারি @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে রঙিন কাগজের তৈরি আরো একটি ওয়ালমেট শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

20220124_094830733.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • রঙিন কাগজ
  • কার্ডবোর্ড
  • কাঁচি
  • আঠা
  • পেন্সিল কম্পাস
  • কলম

20220123_195508871.jpg

প্রথম ধাপ

  • প্রথমে আমি কার্ডবোর্ডের মধ্যে দুটি বৃত্ত অঙ্কন করে নেই পেন্সিল কম্পাস দিয়ে। তারপর বৃত্ত দুটি কেটে নিয়েছি। তারপর চিকন চিকন করে কালো কাগজ কেটে কাগজগুলো বৃত্তের মধ্যে পেচিয়ে নিয়েছি।

1643009917015.png

20220123_201839777.jpg

দ্বিতীয় ধাপ

  • তারপর আমি বর্গাকৃতির কাগজ নিয়েছি এবং সেটিকে মাঝখান বরাবর দুইবার ভাঁজ করে নিয়েছি। ভাঁজ করার পর ফুলের কলির মত করে কেটে নিয়েছি।

1643010031823.png

ভাঁজ খোলার পর

20220123_203512238.jpg

তৃতীয় ধাপ

  • তারপর আমি কলম দিয়ে ফুলের পাপড়ি গুলো বাকা করে নিয়েছি।

20220123_203625833.jpg

চতুর্থ ধাপ

  • তারপর ফুলের মাঝখানে কালো রং দিয়ে ডিজাইন করে দিই।

20220123_204342701.jpg

পঞ্চম ধাপ

  • তারপর আবার বর্গাকৃতির কাগজ কেটে নেই। এরপর আগের মতোই ভাঁজ করে আবারো একটি কলির মত করে কেটে নেই।

1643010067172.png

ষষ্ঠ ধাপ

  • এভাবে আমি তিনটি ফুল থেকে একটু করে ফুলের কলির অংশ কেটে নেই। এবং কাটা অংশগুলো জোড়া লাগিয়ে ফুলের ছোট ছোট কলির মত বানিয়ে নেই। একটা ছোট থেকে বড় অনুযায়ী ফুলের কলি গুলো লাগিয়ে একটি গোলাপ ফুল তৈরি করি।

1643010089045.png

এভাবে দুটি গোলাপ ফুল তৈরি করি।

20220123_211730424.jpg

সপ্তম ধাপ

  • তারপর আমি সবুজ রঙের কাগজ মাঝখান বরাবর ভাঁজ করে অনেকগুলো পাতা অঙ্কন করি। এরপর পাতাগুলো কেটে নেই। তারপর আমি কাগজের স্টিক তৈরি করি। এরপর স্টিক পাতার মাঝখান বরাবর লাগিয়ে দেই।

1643010164511.png

সর্বশেষ ধাপ

  • এরপর আমি সবগুলো গোল ফ্রেমের মধ্যে লাগিয়ে নেই। এভাবে তৈরি হয়েছে আমার আজকের কাগজের ওয়ালমেট।

20220124_094830733.jpg

20220124_094829378.jpg

এই ছিল আমার আজকের পোস্ট। আশা করছি আপনাদের কাছে আমার আজকে ডাই পোস্ট টি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ইতি
@isratmim

Sort:  
 2 years ago 

চমৎকার একটি ওয়ালম্যাট বানিয়েছেন আপনি। ওয়ালম্যাট টি আমার কাছে অসাধারণ লেগেছে। বিশেষ করে ফুল দুটো দারুণভাবে তৈরি করেছেন আপনি। একদম বাস্তব ফুলের মত দেখাচ্ছে। এত চমৎকার একটি ওয়ালম্যাট তৈরি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাহ! খুব সুন্দর বানিয়েছেন তো!
দেখে কিন্তু বুঝার উপায় নেই এটা আপনি বানিয়েছেন হি হি হি। না সত্যি বলছি প্রতিটি ধাপ বেশ যত্নসহকারে সম্পন্ন করেছেন যার কারনে শেষ অংশটি খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

আপু আপনার ওয়ালমেটটি বানানো খুবই সুন্দর হয়েছে।আমার অনেক অনেক ভালো লাগছে। কাজে খুবই নিখুত ছিল এবং প্রতিটা ধাপ আমাদের মাঝে খুব সুন্দর করে উপস্থাপনা করছেন।আমাদের মাঝে শেয়ার করার জন্য আপানকে অসংখ্য ধন্যবাদ।শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আপনার তৈরি করা রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট টি বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু, আপনার ওয়ালমেটা খুব সুন্দর হয়েছে।আসলেই আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন।এটা দেয়ালে ঝুলালে খুব ভালো লাগবে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি ওয়ালমেট আপনি প্রস্তুত করেছেন । দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে বিশেষ করে হলুদ কালার হওয়ার কারণে সুন্দর ফুটেছে ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন দারুন হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম । আমিও শিখে নিলাম তৈরি করবো। অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু সত্যি খুব সুন্দর হয়েছে এই ওয়ালমেট। আপনার তৈরি করা এই কাগজের ওয়ালমেট দেখতে খুবই সুন্দর হওয়ার কারণে দেয়ালকে ফুটিয়ে তুলবে ।আর ফুলগুলো তৈরি করার ধাপগুলো দেখে খুবই সুন্দর দেখাচ্ছে। অনেক সুন্দর করে এই কাজটি শেষ করেছেন আপনি ।ধন্যবাদ এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটা ওয়ালমেট তৈরি করলেন আপনি আপু। আমার কাছে তো হলুদ গোলাপ ফুল দুটো খুবই ভালো লেগেছে। সত্যিই অসাধারণ একটা ওয়ালমেট তৈরি করলেন আপনি। এরকম ঘরের দেয়ালে টানিয়ে রাখতে আমার খুব ভালো লাগে। তেমনি আপনার তৈরি করা ওয়ালমেট আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। 🌹🌹🌹

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

চমৎকার বানিয়েছেন ওয়ালমেট টি। সত্যিই দেয়ালে টানিয়ে রাখার মতো। অনেক পরিশ্রমের কাজ কিন্তু সবশেষে আপনি সফল। শুভকামনা আপনার জন্য

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60268.51
ETH 3201.96
USDT 1.00
SBD 2.43