Art || ভিন্ন ধরনের একটি কালারফুল ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে বেশ কিছুদিন পর আমি আপনাদের সাথে আমার করা ম্যান্ডেলা আর্ট শেয়ার করতে যাচ্ছি। যদিও ম্যান্ডেলা আর্ট গুলো করতে আসলে অনেক সময়ের প্রয়োজন। আজকে আমি আপনাদের সাথে ভিন্ন ধরনের একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করবো। ম্যান্ডেলা আর্টগুলো করতে সময় বেশি লাগলেও আমি প্রায় সময় চেষ্টা করি ভিন্ন ধরনের কিছু ম্যান্ডেলা আর্ট শেয়ার করার। আর ম্যান্ডেলা আর্ট গুলো একটু কালারফুল হলে আরো বেশি ভালো লাগে দেখতে। আশা করছি আমার আজকের ড্রয়িংটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

ড্রয়িং টির সর্বশেষ ফটোগ্রাফি

IMG-20240210-WA0021.jpg

IMG-20240210-WA0018.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • ড্রয়িং খাতা
  • পেন্সিল
  • পেন্সিল কম্পাস
  • জেল পেন
  • সাইন পেন

IMG-20240105-WA0004.jpg

ধাপ - ১
  • প্রথমে পেন্সিল এবং পেন্সিল কম্পাস দিয়ে বেশ কয়েকটি বৃত্ত অঙ্কন করে নিয়েছি ড্রইং খাতায়।

IMG-20240210-WA0010.jpg

ধাপ - ২
  • তারপর একদম মাঝখানের বৃত্ত থেকে আস্তে আস্তে বিভিন্ন রকম ফুলের ডিজাইন করে নিয়েছি।

IMG-20240210-WA0011.jpg

ধাপ - ৩
  • ফুলের মত ডিজাইনগুলো করার পর বাকি খালি জায়গা গুলো ভরাট করে নিয়েছি।

IMG-20240210-WA0013.jpg

ধাপ - ৪
  • তারপর আবারো বৃত্তগুলো অনুযায়ী বিভিন্ন রকম ফুলের ডিজাইন করে নিয়েছি।

IMG-20240210-WA0012.jpg

ধাপ - ৫
  • এইভাবে বৃত্তগুলোর মধ্যে বিভিন্ন রকম ডিজাইন করে সবশেষে চারপাশে ঢেউয়ের মত একটু ডিজাইন করে নিয়েছি।

IMG-20240210-WA0014.jpg

ধাপ - ৬
  • তারপর বাকি আরো কিছু খালি জায়গাতে আরো কিছু ছোট ছোট ডিজাইন করে নিয়েছি।

IMG-20240210-WA0015.jpg

ধাপ - ৭
  • এভাবেই মেন্ডেলা ডিজাইনটি শেষ করি। তারপর বড় বৃত্তটির চারপাশে বিভিন্ন রঙের সাইন পেন দিয়ে ছোট ছোট বিন্দু অঙ্কন করে ডিজাইন করে নিয়েছি।
IMG-20240210-WA0017.jpgIMG-20240210-WA0016.jpg
ধাপ - ৮
  • এখানে আমি বিভিন্ন রঙের সাইন পেন ব্যবহার করেছি যেন দেখতে কিছুটা আকর্ষণীয় দেখা যায়। এভাবে আজকের ড্রয়িং টি সম্পূর্ণ করি।

IMG-20240210-WA0019.jpg

IMG-20240210-WA0022.jpg

IMG-20240210-WA0020.jpg

এই ছিলো আমার আজকের ড্রয়িং। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি, আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

ধন্যবাদান্ত
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু ছোটবেলা থেকে বাবার ব্যবসার কারণে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 6 months ago 

আমি আপনার এই কাজটি দেখে রীতিমত মুগ্ধ হয়ে গেছি, মনে হচ্ছে ডাউনলোড করা কোন পিক কিন্তু না আপনি নিজের হাতে এত সুক্ষভাবে আর্টটি সম্পন্ন করেছেন। কালারফুল ম্যান্ডেলা আর্ট এই কাজটির জন্য প্রশংসার দাবিদার। আপনার জন্য শুভেচ্ছা রইল

Posted using SteemPro Mobile

 6 months ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে আরো উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

আপনি প্রায় বারো টি কালারের সমন্বয়ে একটি ম্যান্ডেলা আর্ট করেছেন।আর আমার কাছে এরকম ম্যান্ডেলা গুলো দেখতে অনেক বেশি ভালো লাগে। আপনি বেশ সময় নিয়ে ধীরে ধীরে ম্যান্ডেলাটি আর্ট করেছেন। এরকম ম্যান্ডেলা গুলো আর্ট করা খুবই কঠিন একটি কাজ।আর এই কাজ গুলো খুবই ধীরে ধীরে করতে হয়।

 6 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

আরে বাহ্ আপনি তো দেখছি গোল বৃত্তের ভেতরে অনেক সুন্দর ভাবে নিখুঁত ডিজাইন অংকন করেছেন ম্যান্ডেলার। তারপরে আবার বিভিন্ন কালারের রং কলম দিয়ে ফোঁটা গুলো দেওয়ার কারণে আরো সুন্দর লাগতেছে। আপনার এই সুন্দর আর্ট দেখেই তো আমি একেবারে মুগ্ধ হয়েছি। আপনি অনেক নিখুঁতভাবে পুরোটা অঙ্কন করেছেন যেটা দেখে বুঝতে পারতেছি। আপনার এই সুন্দর এবং আকর্ষণীয় নিখুঁত আর্টের প্রশংসা করতে হচ্ছে।

 6 months ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি । চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

সাইন পেন দিয়ে চমৎকারভাবে একটি কালারফুল ম্যান্ডেলা আর্ট করেছেন আপু। আপনার আজকের ম্যান্ডেলা আর্ট সত্যিই অসাধারণ হয়েছে। আর্ট তৈরীর প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 6 months ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 6 months ago 

আপু মাঝে মধ্যে আপনার আর্ট পোস্ট গুলো দেখার চেষ্টা করি। আপনি সব সময়ই অনেক সুন্দর সুন্দর আর্ট করে থাকেন। কালারফুল ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। সাইন পেন দিয়ে ফোঁটা ফোঁটা দাগ গুলো দেওয়ার কারনে দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগতেছে। অনেক ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে আমাকে কাজে আরও উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

আজ আপনি আমাদের মাঝে ভিন্ন ধরনের একটি কালারফুল ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন। আপনার তৈরি আজকের এই ম্যান্ডেলা আর্টটি জাস্ট অসাধারণ হয়েছে আপু। আপনি প্রতিনিয়ত আমাদের মাঝে সুন্দর সুন্দর আর্ট শেয়ার করে যাচ্ছেন। আপনার তৈরি আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে।

 6 months ago 

আপনাদের ভাল লাগাই আমার এই কাজের সার্থকতা। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। আপনার ম্যান্ডেলা আর্ট টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। তাছাড়া আর্ট করার প্রতিটি ধাপ ও খুবই সুন্দরভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ম্যান্ডেলা আর্ট করা শেষে বিভিন্ন রঙের কলম দিয়ে ছোট ছোট ডিজাইনগুলো তৈরি করেছেন সেগুলো দেখতে বেশ দারুন লাগছে আর পুরো ম্যান্ডেলা আর্ট বদলে দিয়েছে রং কলম দিয়ে আর্ট করা ছোট ছোট ডিজাইনগুলো।

 6 months ago 

আমার আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 6 months ago 

আপু আপনার ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে। আসলে আপু বিভিন্ন ধরনের কালার ব্যবহার করার জন্য ম্যান্ডেলা দেখতে অসাধারণ ছিল। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন । ম্যান্ডেল আর্ট করতে একটু সময় আর ধৈর্যের প্রয়োজন। ধন্যবাদ আপু সময় নিয়ে সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 6 months ago 

ওয়াও অনেক সুন্দর করে একটা ম্যান্ডেলা আর্ট করলেন। প্রথমে কালো কলম দিয়ে ম্যান্ডেলা আর্ট করে নিয়েছিলেন। তারপরে বিভিন্ন কালার কলম দিয়ে ডিজাইন করেছেন যেটা অনেক সুন্দর হয়েছে। বিভিন্ন কালার হওয়ার কারণে সত্যি ভালো লাগতেছে। নিখুঁত এবং সুন্দর এই আর্ট সত্যি অসম্ভব ভালো লাগতেছে। পুরোটা সুন্দর এবং আকর্ষণীয়ভাবে অংকন করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61334.44
ETH 2694.55
USDT 1.00
SBD 2.50