শীতকালীন সবজি রেসিপি // 10% beneficiaries @shy-foxsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

আসলামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে শীতকালীন সবজি রেসিপি। শীতকালীন সবজি গুলো খেতে খুব ভালো লাগে আমার কাছে। আর যেকোনো রেসিপির সাথে চিংড়ি মাছ থাকলে সেটি খেতে আরো বেশি সুস্বাদু লাগে। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

20221203_130114470.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • শিম
  • বেগুন
  • আলু
  • চিংড়ি মাছ
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • রসুন বাটা
  • লবণ
  • মরিচ গুঁড়ো
  • হলুদ গুঁড়ো
  • ধনিয়া পাতা

20221203_120042741.jpg

প্রথম ধাপ
  • প্রথমে আমি শিম, বেগুন এবং আলু কেটে নিয়েছি এবং পরে পরিষ্কার পানি দিয়ে খুব ভালোভাবে ধুয়ে নিয়েছি।

20221203_120059580.jpg

দ্বিতীয় ধাপ
  • এরপর একটি পাতিলে পরিমাণ মতো তেল দিয়ে সেখানে দিয়ে দিয়েছি পরিমাণ মতো পেঁয়াজ কুচি এবং কাচা মরিচ কুচি।

20221203_120816044.jpg

তৃতীয় ধাপ
  • এরপর সেখানে চিংড়ি মাছগুলো ভেজে নিয়েছি।

20221203_120920848.jpg

চতুর্থ ধাপ
  • এরপর সেখানে দিয়ে দিয়েছি পরিমাণ মতো লবণ, রসুন, হলুদ গুঁড়ো এবং মরিচ গুঁড়ো।
20221203_120948707.jpg20221203_121004689.jpg
পঞ্চম ধাপ
  • এরপর সবকিছু খুব ভালোভাবে নেড়ে চেড়ে নিয়েছি।

20221203_121101799.jpg

ষষ্ঠ ধাপ
  • এরপর সেখানে দিয়ে দিয়েছি পরিমাণ মতো পানি। এরপর সেখানে কেটে রাখা সবজি গুলো দিয়ে দিয়েছি।
20221203_121246984.jpg20221203_121850663.jpg
সপ্তম ধাপ
  • সবজি গুলো সিদ্ধ হাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

20221203_125552668.jpg

সর্বশেষ ধাপ
  • সবজি গুলো সিদ্ধ হয়ে গেলে সেখানে পরিমাণমতো ধনিয়া পাতা কুচি দিয়ে চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

20221203_125639943.jpg

তৈরি হয়ে গেল আজকের রেসিপিটি

20221203_130102593.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 last year 

আপু আপনার রেসিপিটা কিন্তু অনেক দারুন হয়েছে। যদিও আমি বেগুন এবং চিংড়ি এলার্জির কারণে খেতে পারি না। তারপরও এ ধরনের সবজি রান্না আমার খেতে বেশ ভালো লাগে। আপনি আপনার রেসিপিটি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

ঠিকই বলেছেন এলার্জির কারনে অনেকে চিংড়ি মাছ এবং বেগুন খেতে পারেনা। তবে এ ধরনের সবজিগুলো খেতে আমার কাছে খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপু আপনি শীতকালীন বেশ কয়েকটি সবজি দিয়ে দারুন একটি শীতকালীন সবজির রেসিপি তৈরি করেছেন । চিংড়ি মাছ দেওয়াতে মনে হচ্ছে এর স্বাদ আরো বেড়ে গিয়েছে ।আর যে কোন রেসিপিতে ধনিয়া পাতা দিলে আমার মনে হয় এর স্বাদ ডাবল হয়ে যায় ।আপনি ধনিয়া পাতা দিয়েছেন খেতে নিশ্চয়ই খুবই সুস্বাদু হয়েছে ।ধন্যবাদ আপনাকে।

 last year 

ঠিকই বলেছেন চিংড়ি মাছ এবং ধনেপাতা ব্যবহার করার কারনে। এর স্বাদ আরো দ্বিগুণ বেড়ে গেল। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

চিংড়ি মাছ আমার অনেক পছন্দ একটি মাছ। চিংড়ি মাছের যেকোনো রেসিপি তৈরি করে খেতে অনেক মজা লাগে। চিংড়ি মাছ দিয়ে শীতকালীন সবজির মজাদার রেসিপি তৈরি করেছেন আপু। দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল

 last year 

হ্যাঁ রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। আর চিংড়ি মাছের যেকোনো রেসিপি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

মজাদার একটা রেসিপি শেয়ার করেছেন আপু। আসলে শীতকালীন সময়ে বিভিন্ন ধরনের সবজি পাওয়া যায়।এই সময়ে সবজি রান্না করে খেলে বেশ মজা লাগবে। আপনার সবজি রান্না করেছেন চিংড়ি দিয়ে এতে স্বাদ আরো অনেক গুন বাড়িয়ে দিয়েছে।আর যে কোন রেসিপিতে ধনিয়া পাতা দিলে তরকারি মজা অন্যরকম হয়ে যায়। আগে খুব একটা খাওয়া হতো না। এখন ধনিয়া পাতা ছাড়া কোন তরকারী হয়না বলা চলে। ধন্যবাদ আপু আপনাকে।

 last year 

ঠিকই বলেছেন ভাইয়া এখন সবজি রেসিপিগুলোতে ধনে পাতা না দিলে তরকারি মজা হয় না বলাই চলে। চিংড়ি মাছ দিয়ে যেকোনো রেসিপি রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last year 

বাহ্ আপু শীতকালীন সবজি ,ধনিয়া পাতা, চিংড়ি মাছ দিয়ে দারুন রান্না করেছেন।দেখেই মনে হচ্ছে খেতে সুস্বাদু ছিল।আমিও এভাবে বাসায় একদিন ট্রাই করে দেখবো।ধন্যবাদ সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আহা!খেতে পারলে আত্মাটা তৃপ্তি পেতো!মেসে এসে এসব খাবারের স্বাদই পাইনা।খিচুড়ি, মুরগী আর ডাল এগুলোতেই দিন চলে।
চিংড়ি আমার সবচেয়ে পছন্দের মাছ।শীতের ভেতর আম্মুও আমার জন্য এগুলো রান্না করে দিতো।
আপনার রেসিপিটা সত্যই অনেক লোভনীয় আমার কাছে।গরম ভাতের সাথে পুরাই জমে যাবে😋।
শুভ কামনা জানাই।

 last year 

চিংড়ি মাছ আমারও খুবই পছন্দের খেতে ভালই লাগে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last year 

শীতকালীন সবজি গুলো খেতে খুবই মজা লাগে। চিংড়ি মাছ দিলে তো কোন কথায় নেই এতে করে সবজির স্বাদ আরও অনেক বেশি হয়েছে। দেখতে খুবই লোভনীয় লাগছে আশাকরি খেতেও অনেক সুস্বাদু হয়েছিল। শীতকালীন সবজি রেসিপি টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

শীতকালে বিভিন্ন রকম সবজি একসাথে রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে। আর আমার রেসিপিটা খেতেও খুবই সুস্বাদু হয়েছে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

ছোট চিংড়ি দিয়ে শীতকালের মজাদার সবজি রেসিপি তৈরি করেছেন।রেসিপির পরিবেশন দেখে অনেক মজাদার মনে হচ্ছে, চিংড়ি আমার খুবই প্রিয়।আর রেসিপির পরিবেশন দেখে তাই খেতে ইচ্ছে করলো।

 last year 

সত্যি বলেছেন ভাইয়া। রেসিপিটি খেতে খুবই মজা হয়েছে। চিংড়ি মাছ আমারও খুবই পছন্দের খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করার জন্য ধন্যবাদ।

 last year 

চিংড়ি মাছগুলো দেখে তো তুলে নিয়ে খেতে ইচ্ছে করছে আপু😋। এত লোভনীয় রেসিপি যদি সামনে দেখতে পাওয়া যায় তাহলে তো লোভ লাগবেই। আসলে চিংড়ি মাছ দিয়ে যা কিছুই রান্না করা হোক না কেন খেতে খুবই ভালো লাগে। সবজি দিয়ে এই চিংড়ি মাছের রেসিপি দারুন হয়েছে আপু। শীতকালীন সবজি দিয়ে চিংড়ি মাছের রেসিপি আমার ভালো লেগেছে।

 last year 

আপু আপনি তো আমার মত। চিংড়ি মাছ দিয়ে যাই রান্না করা হোক না কেন আমার কাছে খেতে খুবই ভালো লাগে। এবং তরকারি থেকে চিংড়ি মাছগুলো বেঁচে বেঁচে খেতে আমার খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 60793.36
ETH 2909.65
USDT 1.00
SBD 3.64