পেন্সিল আর্ট // চমৎকার তিনটি জবা ফুলের পেন্সিল আর্ট।

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালই আছে। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে আমার করা একটি আর্ট শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে একটি সিম্পল আর্ট। এই আর্টটি হল জবা ফুলের পেন্সিল আর্ট। আসলে সত্যি বলতে ফুল ভালোবাসা না এরকম লোক আমার মনে হয় খুঁজে পাওয়া যাবে না। তাদের মধ্যে আমিও একজন কারণ আমি ফুলকে অনেক অনেক বেশি ভালোবাসি। ফুল দেখলেই দৌড়ে ছুটে যেতে মন চায় ফুলের কাছে, অবশ্যই তাকে ধরে তার সু ঘ্রাণটা নিয়ে নিতে দেরি করি না। কেন জানি ফুল আমাকে অনেক বেশি আকৃষ্ট করে। তাই ফুলকে নিয়ে অনেক সময় অনেক আর্ট করে থাকি তারই ধারাবাহিকতায় আজকে আপনাদের সামনে ই চমৎকার ফুলের আর্ট নিয়ে হাজির হলাম। আশা করি আমার আজকের এই জবা ফুলের আর্টটি আপনাদের কাছে অনেক বেশি ভালো লাগবে। তাহলে চলুন বন্ধুরা দেখে আসবেন কিভাবে আমি ধাপে ধাপে এই আর্টটি করেছি।

ড্রয়িংটির সর্বশেষ ফটোগ্রাফি

IMG_20230916_002517.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • ড্রয়িং খাতা
  • পেন্সিল
  • কাটার ও
  • রাবার।

IMG_20230916_002539.jpg

প্রথম ধাপ
  • প্রথমে আমি সাদা কাগজ নিয়ে পেন্সিলের সাহায্যে ফুলের ডাটা, দুটি পাতা ও একটি ফুলের পাপড়ির একাংশ অঙ্কন করে নিলাম।

IMG_20230916_002558.jpg

দ্বিতীয় ধাপ
  • এরপর ওই ফুলটির উপরেই আরো একটি ফুলের পাপড়ি ও দুটি পাতা অঙ্কন করে নিলাম।

IMG_20230916_002623.jpg

তৃতীয় ধাপ
  • এরপর এর উপরে আমি আরো কিছু পাতা কিছু ফুলের কলি সহ আরো একটি পাপড়ি সহ ফুল অঙ্কন করে নিলাম।

IMG_20230916_002649.jpg

চতুর্থ ধাপ
  • এবার আমি প্রথম যে দুটি ফুল অঙ্কন করেছি সে দুটি ফুলে পেন্সিল দিয়ে কিছু ডিজাইন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। তারপর আমি সবগুলো ফুলের মাঝে পুংকেশর গুলো অংকন করে নিলাম।

IMG_20230916_002730.jpg

পঞ্চম ধাপ
  • এভাবে আমি বাকি ফুলটি ও পেন্সিল দিয়ে ঘষে কিছু ডিজাইন করে সবগুলো ফুল ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20230916_002759.jpg

ষষ্ঠ ধাপ
  • তারপর সবগুলো পাতা ও ফুলের কলি গুলো পেন্সিল দিয়ে ঘসে সেগুলোকেও ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20230916_002824.jpg

সর্বশেষ ধাপ
  • সবশেষ আমি সবগুলো ফুলের মাঝে পেন্সিল দিয়ে কিছু ফোটা ফোটা দিয়ে আমি আমার আজকের এই চিত্রাঙ্গনটি সম্পন্ন করলাম।

IMG_20230916_002901.jpg

এই ছিলো আমার আজকের ড্রয়িং। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

ধন্যবাদান্তে
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি বর্তমানে এইচ এস সিতে অধ্যায়নরত অবস্থায় আছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

জবা ফুল আমার খুব পছন্দের একটি ফুল। আপনি আজকে খুব চমৎকার ভাবে তিনটি জবা ফুলের পেন্সিল আর্ট তৈরি করেছেন। জবা ফুলের তৈরীর প্রত্যেকটা ধাপ খুব চমৎকার ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন এবং পাশাপাশি সুন্দর বর্ণনাও করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

তিনটি জবা ফুলের পেন্সিল আর্ট সত্যি অনেক বেশি সুন্দর লাগতেছে। এধরনের নিখুঁত আর্ট গুলো দেখলে ভীষণ ভালো লাগে। আপনু আপনি সব সময়ই ব্যাতিক্রম আর্ট করেন। ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপনাদের ভালোলাগাই আমার কাজের সার্থকতা। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

ঠিক বলেছেন আপু ফুল দেখলেই তার কাছে গিয়ে ফটোগ্রাফি করতে মন চায়। আর আপনি তো আজকে ফুলের চমৎকার পেন্সিল আর্ট করে ফেলেছেন। আপনার পেন্সিল আর্টগুলো সবসময় সুন্দর হয়। আজকের ফুলের পেন্সিল আর্টটি দেখে আমি বুঝতেই পারিনি যে আপনি আর্ট করেছেন। পরে দেখলাম যে এত চমৎকারভাবে আর্ট করেছেন। আসলেই অসাধারণ হয়েছে।

 11 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে আমাকে কাজে আরো উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 11 months ago 

আপু এর আগের পোস্টেও দেখেছি যে আপনি বেশ ভালো আর্ট করেন । আজও কিন্তু তার ব্যতিক্রম হয় নি। আপনার পেন্সিলের ছোঁয়ায় তো দেখছি অসাধারন জবা ফুল আর্ট করেছেন। আপনার করা জবা ফুল গুলোর আর্ট কিন্তু দারুন ছিল আপু। বেশ সুন্দর উপস্থাপনাও ছিল।

 11 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

পেন্সিল দিয়ে খুবই সুন্দর একটি আর্ট তৈরি করে ফেলেছেন আপনি। এই আর্ট তৈরি করার মাধ্যমে আপনি আপনার ক্রিয়েটিভিটিকে খুবই ভালোভাবে তুলে ধরেছেন। এরকম জবা ফুল এর আর্ট আমি কখনো দেখিনি। আপনার কাছ থেকে এই প্রথম এরকম একটি আর্ট দেখতে পেলাম।

 11 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 11 months ago 

পেন্সিল আর্ট দেখতে আমি খুবই পছন্দ করি। আর যদি হয় ফুলের তাহলে তো আরো বেশি ভালো লাগে দেখতে। আপনি তিনটি জবা ফুলের আর্ট অনেক সুন্দরভাবে করেছেন এবং সুন্দরভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন যা দেখে বুঝতে পারছি। ছোট বড় করে পাতা দেওয়ার কারণে আরো বেশি ভালো লাগছে এগুলো দেখতে।

 11 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

আসলে আমিও ফুল অনেক বেশি পছন্দ করি। আর আপনি অনেক সুন্দর করে তিনটি জবা ফুলের পেন্সিল আর্ট করেছেন। এত সুন্দর পেন্সিল আর্ট দেখে আমি তো অনেক বেশি মুগ্ধ হয়েছি। ফুলের সৌন্দর্যতা একেবারে সুন্দর ভাবে ফুটে উঠেছে আর্ট করার পরেও। আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এটা করেছেন যা দেখে বুঝতে পারছি।

 11 months ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

আপনার আর্ট টা সত্যিই অনেক চমৎকার হয়েছে। আপনি সবসময় ইউনিক ও সুন্দর সুন্দর আর্ট করেন। আর এগুলো আমার কাছে সবসময়ই ভালো লাগে। আজকের টাও কিন্তু খুব ভালো লেগেছে। সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা।

 11 months ago 

আমার আর্ট আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর করার জন্য আপনাকে ধন্যবাদ ‌।

 11 months ago 

প্রতিটি জবা ফুলের পেন্সিল আর্ট আমার কাছে ভিষণ ভালো লেগেছে।আসলে এ ধরনের আর্টগুলো নিখুঁতভাবে ফুটিয়ে তোলার জন্য সময় ও ধৈর্য নিয়ে অংকন করতে হয়।এত সুন্দর জবা ফুলের পেন্সিল আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 11 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46