বাংলার টোটো ওয়ালা জীবন কাহিনী

আমার নাম নুর ইসলাম।
আমার যা অবস্থা সেটা আমি আর কি বলব

সেই সকাল বেলা না খেয়ে বাড়ি থেকে ৬:৩০ বাংলা টোটো নিয়ে বের হলাম।
😂

20230114_112944.jpg

কিন্তু টোটো তে কোন ভাড়া পেলাম না এক জায়গায় দাঁড়িয়ে আছি

20230114_112514.jpg

এক জায়গায় দাঁড়িয়ে থাকি ভাড়া পাওয়ার আশায়, বাড়িতে তো চাল নেই। মনের কষ্ট কাকে বোঝাই আর বুঝলে কি হবে

আমাকে কি আর চাল কেনার টাকা দেবে?
সেসব কথা থাক,

আমার টোটো তে চার্জ থাকে না, তাই ঘুরে ঘুরে ভারা খোঁজে লাভ হবেনা!
কি আর করি, বসে আছি।

20230114_112514.jpg

এরপর একজন মহিলা আসলো আমার টোটোর কাছে, এসে বলল দাদা যাবে।
একি তোমার টোটোর কি অবস্থা,

আমাকে ধর্মতলায় পৌঁছে দিতে পারবে?
আমি বললাম পারবো।

উনি বললেন আমার তো মনে হয় না? যাক দেখি কেমন পারো
তারপর উনি উঠে বসলেন।

ও হ্যাঁ আমার টোটোর বাঁ দিকের চাকায় একটা গাটিস ছিল। তাই টোটোটা আমার লাফাই তো।

20230114_112853.jpg

তাই তিনি বলল কি দাদা তোমার টোটো খানা লাফাচ্ছে কেন?

আমি বললাম ম্যাডাম আমার টোটোর একটা পা আধ ভাঙ্গা হয়ে আছে।

তিনি বলল ও তাই।

এরপর তিনিই ধর্ম তলায় নামল এবং বলল দাদা ভাড়া কত?
আমি বললাম ম্যাডাম ২০ টাকা।

উনি বলল কেন?
আমিতো রোজই ১৫ টাকা দিয়ে যাওয়া আসা করি।

আমি বললাম ম্যাডাম আজকে আমার বেশি খিদে পেয়েছে, তো তাই।

মানে?
আমি বললাম না মানে না বলছি কি পেট্রোল ডিজেলের দাম বেড়েছে তাই আমার টোটোটি আজ বেশি ইলেকট্রিক খেয়েছে।

উনি বলল না দাদা কোন টাকার বেশি আমি দেব না।
আমি বললাম ওকে ম্যাডাম দিন, আমার কপালে যতটুকু লেখা আছে ঠিক ততটুকুই হবে।

20230114_125352.jpg

সেখান থেকে আমি এখন চলে এলাম, এখন ভাবছি এই পনের টাকা দিয়ে চাল হবে ৫০০গ্রাম আমরা আছি মোট পাঁচজন
হবে কি করে।
এদিকে টোটো চার্য নেই, কি যে করি

আমার পকেটে টাকাও নেই, চলে গেলাম ব্যাটারির দোকানে।
দাদা ব্যাটারির দাম কত?
20230114_114640.jpg

দাদা বলল ২৬ হাজার ৫০০ টাকা আমি বললাম কিছু কম করা যাবে না।
উনি বলল ৫০০ টাকা কম করা যাবে।

😂 এদিকে প্রতি মাসে লোনের কিস্তি দিতে হয় ২০০০ টাকা আর অন্যদিকে আরো একটি লোন রয়েছে গোল্ডন দিতে হয় প্রতি মাসে ১০০০ টাকা।

চিন্তাভাবনায় মাথা একদম একেবারেই শেষ। আমি অনুরোধ করব যেন এরকম বিপদে আর কেউ না পড়ে।

এরপর রাস্তা চলছে আর ভাবছি কি করবো আর কি না করব এদিকে সময় বেরিয়ে যাচ্ছে, বাড়িতে চাল নেই

চালনা না হলে উনানে বসবে কি বউ বাচ্চারা কি খাবে ভাবতে ভাবতে চলে এলাম।

দেখি তারপরের দিন কি হয় কপালে?

আজকের স্টরি এই পর্যন্ত, আগামী পর্ব (২)দেখার জন্য আমন্ত্রণ রইল।

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর একটি পোস্ট লিখেছেন, পড়ে ভালো লাগলো। তবে আমার বাংলা ব্লগে এই ধরনের পোস্ট গ্রহনযোগ্য নয়। আমার বাংলা ব্লগে পোস্ট করতে হলে কিছু নিয়ম জানতে হবে 👇

আমার বাংলা ব্লগে পোস্ট করতে হলে, সর্বপ্রথম একটি পরিচিতিমূলক পোস্ট লিখতে হবে।
আর অবশ্যই পোস্ট বাংলাতে হতে হবে।
পোস্টে অবশ্যই #abb-intro ট্যাগ ব্যাবহার করতে হবে। একটি পরিস্কার কাগজে আমার বাংলা ব্লগ, আপনার স্টিমিট আইডি এবং তারিখ লিখে সেই কাগজসহ আপনার ছবি তুলতে হবে। এই ছবির সাথে আরও নূন্যতম তিন চারটি ছবি এবং ২৫০ শব্দের একটি পরিচিতি মূলক পোস্ট লিখতে হবে। আপনার সম্পর্কে আরও তথ্য লিখতে হবে যেমন আপনার শিক্ষাগত যোগ্যতা, পরিবার, জাতীয়তা, এলাকা সম্পর্কে সব তথ্য উল্লেখ করতে হবে। আপনাকে সঠিকভাবে ভেরিফিকেশন পোস্ট করতে হলে এই সকল নিয়ম মেনে আবার পোস্ট করতে হবে। আপনার পোস্টে রেফারার সম্পর্কে লিখতে হবে অথবা এই কমিউনিটির ব্যাপারে কোন 'মাধ্যম' থেকে জানতে পেরেছেন তা উল্লেখ করতে হবে অবশ্যই।
👇
আর আপনি পরিচিতি মুলক পোস্ট তখনি করবেন যদি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনার পরিচিত কোনো ভেরিফাইড মেম্বার থেকে থাকে। আশাকরি বুঝতে পেরেছেন।

তবে এই মুহুর্তে এই বাংলা ব্লগে নিউ মেম্বার নেয়া হচ্ছে না, আপনি আমাদের discord জয়েন করুন। নিউ মেম্বার নেয়ার সঠিক সময় discord এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

আরও কিছু জানতে
জয়েন করুন আমাদের discord server এ
Discord link : ঃhttps://discord.gg/5aYe6e6nMW

নিচের লিংক টি ক্লিক করে দেখে নিতে পারেনঃ আমার বাংলা ব্লগ এর সর্বশেষ আপডেট নিয়মাবলী
👉 [লিংক] ঃ https://steemit.com/hive-129948/@rme/last-updated-rules-of-amar-bangla-blog-community-16-aug-22

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65853.52
ETH 2697.93
USDT 1.00
SBD 2.86