ব্ল্যাক পেন আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা, আশা করছি সকলে সুস্থ আছেন। বেশ অনেকদিন পরে ব্ল্যাক পেন আর্ট শেয়ার করতে আসলাম ।আপনারা হয়তো জানেনই আমি অবসর সময়ে চুপচাপ বসে থাকতে পারি না। হাতের কাছে পেন থাকলে আঁকতে শুরু করে দেই ।না হলে জল রং নিয়ে বসে পড়ি, না হলে গিটার, না হলে গান ,আর না হলে কবিতা, আর এসব কিছু না হলে রান্না ।বেশ মজা লাগে ।

20220706_204731.jpg

একটা সময় ছিল আমি খুব পরিমাণে গল্পের বই পড়তাম ।কিন্তু পড়াশোনার চাপে সেই সখটা মরে গিয়েছিল ।গল্পের বই পড়া হতো না । সিলেবাসের টেক্সট পড়তে গিয়ে পড়া হতো না কিছুই। কিন্তু বাংলা সাবজেক্ট নিয়ে আমি খুব ভালো করেছি ।আমাকে নানান ধরনের গল্প উপন্যাস এর সাথে পরিচিত হতে হয় ।যেটা আমার কাছে ভগবানের থেকে পাওয়া উপহারের মধ্যে একটি বড় উপহার বলে আমার মনে হয়। এইবারে আমাদের সিলেবাসে প্রচুর গল্প রয়েছে যেগুলো পড়তে আমার ভীষণ মজা লাগছে।

20220706_175634.jpg

গল্প কবিতার ক্ষেত্রে যাদের বই পড়ার নেশা আছে, তাদের মজা লাগাটা স্বাভাবিক। আজকে সকাল বেলা থেকে মাথা প্রচন্ড ব্যথা ।ঘুম থেকে ওঠার পর থেকে কেমন যেন শরীরটা খারাপ করছে। আমি এ কদিন ধরে পোস্টে আপনাদের তো বলছি যে আমার শরীরটা ভালো লাগছে না ।আজকে সকাল বেলায় ঘুম থেকে ওঠার পর থেকে শরীরটা খুবই ঝিমিয়ে গেল। বুঝতে পারছিলাম যে ইউনিভার্সিটি যেতে পারবো না।

20220706_175848.jpg

আসলে বাড়িতে ঘুমিয়ে ঘুমিয়ে অভ্যাস হয়ে গেছে ।তাই এখানে আসার পর ঠিক আরামে ঘুমোতে পারছি না। ঘুমটা গভীর হচ্ছেনা ।যাই হোক ঘুম থেকে ওঠার পরে খুব অস্বস্তি হচ্ছিল ,মাথা চারিদিক থেকে যেন চেপে কেউ ধরে আছে এরকম মনে হচ্ছে ।আবার কিছুক্ষণ শুয়ে ছিলাম ।কিন্তু ঘুম আসেনি ।তারপর ধীরে ধীরে কাজের দিকে মন দিলাম ।ইউনিভার্সিটি যেতে পারেনি আজকে। কারণ মাথা ব্যথা কমেনি।

20220706_180356.jpg

দুপুরবেলার সময় ছবি আঁকতে বসলাম একটু। আমার সব কিছুই আচমকা হয় । ভাবি নি যে ছবি আঁকবো, হুট করে শুয়ে থাকতে থাকতে উঠে গিয়ে ছবি আঁকা শুরু করলাম ।সেটাই পরপর স্টেপ বাই স্টেপ দেখিয়েছি ।এখানে আমি একটা থ্রিডি ছবি আঁকার চেষ্টা করেছি। আপনারা হয়তো দেখলেই বুঝতে পারবেন ছবিটা। আঁকতে কিছুই না ,শুধুমাত্র একটা আর্ট পেপারের টুকরো আর হাইটেক কালো পেন, পেনসিল কম্পাস ব্যবহার করেছি আর তারপর ধীরে ধীরে যেভাবে ছবিতে দেখানো হচ্ছে সেভাবে এঁকে গিয়েছি আর আপনাদের সাথে শেয়ার করে নেব বলে ছবি তুলতে থেকেছি।

20220706_181153.jpg

আশা করছি আমার আজকের পোস্ট আপনাদের সকলের ভালো লেগেছে ।শরীরটা কেন যে ঠিক হচ্ছে না বুঝতে পারছি না ।শরীর ঠিক না থাকলে কোন কিছুতেই মন বসতে চায় না। আর আমার শরীর মন দুটোই কোন কিছু ঠিক নেই ।কবে সব ঠিক হবে জানিনা ।তবুও প্রত্যেকদিন একবার করে আপনাদের সাথে গল্প না করলে আমার জমে না। তাই তো প্রত্যেকদিন চেষ্টা করি পোস্ট করার ।

20220706_181848.jpg

20220706_200558.jpg

20220706_201515.jpg

20220706_201738.jpg

20220706_203525.jpg

20220706_204716.jpg

সকলে নিজের খেয়াল রাখুন। মনের খেয়াল রাখুন ।শরীরের খেয়াল রাখুন ।আর ভাববেন একদিন সবকিছু ঠিক হয়ে যাবে। আর এই আশা নিয়ে সামনের দিকে এগিয়ে চলুন।

@isha.ish

Sort:  
 2 years ago 

আপু মানতে হয় যে আপনার ধৈর্য আছে। ব্ল্যাক প্যান দিয়ে অনেক চমৎকার আর্ট শেয়ার করেছেন আমাদের সাথে। দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সময় নিয়ে এবং ধৈর্য নিয়ে সম্পূর্ণ আর্টটি করেছেন ্্। আপনার কাছ থেকে এমনই চমৎকার আর্ট এর অপেক্ষায় রইলাম পরবর্তীতে। অনেক ভালোবাসা ও শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

অবশ্যই আরো এরকম আঁকবো।

 2 years ago 

এর আগে ২ টা আপনার আাঁকা ব্ল্যাক পেন আর্ট দেখেছিলাম।ভালো লাগে এই ধরনের আর্ট গুলো।আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপ দেখিয়েছেন।ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ আমারও ভালো লাগে এগুলো আঁকতে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে ব্ল্যাক পেন আর্ট করেছেন। দেখে খুব ভালো লাগলো আমার। প্রতিটা দাঁপ দেখতে অসাধারণ। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ভালো লাগে আপনাদের কমেন্ট পড়তে।

দিদি আপনার ড্রইংয়ের হাত অনেক ভালো। আপনি খুব সহজেই, অনেক সুন্দর করে, একটি ব্লাক পেন আর্ট করেছেন। দেখলে খুব সুন্দর লাগছে। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার ব্ল্যাক পেন আর্ট টি অসাধারণ হয়েছে। অনেক ধৈর্য নিয়ে আর্ট টি করেছেন। আপনারা আর্টগুলো অনেক সুন্দর করে উপস্থাপন করেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের ভালো লাগছে, জানতে পেরে আমিও খুশি।

 2 years ago 

ব্ল্যাক পেন আর্ট অসাধারণ হয়েছে আপু। আপনার এই আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। দারুন ভাবে এই আর্টটি করে সকলের মাঝে শেয়ার করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি দিদি আপনার আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। শুধু মাত্র একটা কলম দিয়ে খুব সুন্দর একটি ডিজাইন তৈরি করেছেন। আপনার ডিজাইন করা চিত্রটি যে কেউ দেখে মুগ্ধ হবে।

 2 years ago 

একটা জিনিস দিয়েই কত ভালো কাজ হয়ে যায়। সেটাই তো বিষয়

 2 years ago 

ব্ল্যাক পেন আর্ট টি অসাধারণ হয়েছে দিদি। আমিও কয়েকদিন ধরে ভাবছি এরকম ব্ল্যাক পেন আর্ট করবো। তবে এগুলো করতে অনেক সময়ের প্রয়োজন। যার কারণে সেইভাবে আর করা হয়ে উঠছে না। আপনার ড্রয়িং টি বেশ ভালো লাগলো দিদি। চমৎকারভাবে আর্ট করেছেন। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ করে ফেলুন ।

 2 years ago 

ব্ল্যাক পেন আর্ট আমার কাছে খুবই অসাধারণ লেগেছে। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আসলে ব্ল্যাক পেন আর্ট গুলো দেখতে খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

হ্যাঁ দেখতেই ভালো লাগে। আর দেওয়াল ডেকোরেশন এর জন্য দারুন।

 2 years ago 

ব্ল্যাক পেন আর্ট গুলো দেখতে অসাধারণ হয়। মাঝে মাঝে শেয়ার করে থাকেন আপু আমার কাছে খুব ভালো লাগে। আজকের আর্ট সত্যি অসাধারণ হয়েছে। আর খুব সুন্দর করে বর্ণনা উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67364.55
ETH 3256.67
USDT 1.00
SBD 2.64