আমার জন্মদিন || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

নমস্কার বন্ধুরা। আশা করছি সকলে সুস্থ আছেন। প্রথমেই ঝটপট আমাকে উইশ করে ফেলুন ,কারণ আজকে তো আমার জন্মদিন ছিল।😜

B612_20211229_224621_014.jpg

প্রতিবছর রাত ১২ টায় যার মুখ থেকে শুভ জন্মদিন শুনবো বলে বসে থাকি, আর বলতে থাকি ৫৭ হলো,৫৮ হলো, এবার বলে ফেল, সেই মানুষটাকে দিয়েই আমার জন্মদিন শুরু হয়। কালকেও সেই ভবা পাগলা এই পাগলামো গুলো করেছিল, এতো কিউট মানুষকে কোথায় রাখি!!!

IMG-20211229-WA0049.jpg

রাত ১২ টার পর থেকেই আমার কাছের বহু মানুষ রা আমাকে উইশ করতে শুরু করলো। আসলে একেবারেই বছরের শেষে মাসের শেষে জন্মদিন তাই অনেকেরই মনে থাকে। কিছু জন তো রাত আড়াইটে নাগাদ ,ভোর পৌনে চারটে নাগাদ আমাকে ফোন করেছে। যদিও আমি অঘোরে ঘুমিয়েছিলাম। তাই ফোন ধরতে পারিনি। কিন্তু মানুষজন যে আমাকে এত ভালবাসে এবং আমার কথা একটু হলেও মনে রাখে এটা দেখে সত্যিই ভালো লাগে।

20211229_225318.jpg

পার তো হয়ে গেল রাত , এবার আসি সকাল থেকে কি হয়েছে তার খবরে।

বেশ অনেকদিন পর বন্ধুবান্ধব এবং কাছের কিছু মানুষ নিয়ে সেলিব্রেট করলাম জন্মদিন। সাধারনত বাড়ি র চারজন মিলে জন্মদিনের মজাটা নেওয়া হয় প্রতিবছর। এবার একটু অন্য রকম ভাবেই সময়টা কাটলো।

20211229_194839.jpg

জন্মদিনের কেক আমি নিজেই পছন্দ করে অর্ডার দিয়ে এসেছিলাম । খেতেও দুর্দান্ত ছিল ।আর দেখতে কেমন ছিল তারা তো আপনারা বুঝতেই পারছেন।

20211229_192449.jpg

আমার পাশের দুই বাড়ির মানুষজন। আমার চারজন বান্ধবী এবং ভাইয়ের কিছু বন্ধু ।সাথে পরিচিত আরো কজন মিলে জমিয়ে আনন্দ হল। প্রতিবছর জন্মদিন আসার একমাস আগে থেকে বলতে পারেন আমার ভেতরে উত্তেজনা কাজ করে।

20211229_192845.jpg

আমি অন্যের জন্মদিন নিয়ে যতটা উচ্ছাস প্রকাশ করি ।ততটা নিজের জন্মদিন নিয়েও। বাড়িসুদ্ধ লোকের মাতামাতি সে তুলনায় বহুগুণ কম থাকে। কিন্তু আমি প্রায় একমাস আগে থেকেই লাফাতে শুরু করি যে আমার জন্মদিন আসছে।

20211229_225549.jpg

যখন ছোট ছিলাম আমার দাদু থাকাকালীন দাদুর সাথে বসে বসে প্রায় একমাস আগে থেকে প্ল্যানিং করতাম কাকে কাকে নেমন্তন্ন করব। কি কি রান্না হবে ।দাদু ১৮ ই ডিসেম্বর চলে যান ।তার কিছুদিন আগেও আমি দাদুর সাথে প্লানিং করছিলাম যে সেই বারের জন্মদিনে আমরা কাকে বলব, কি কি হবে , কেক কিরকম দেখতে হবে সবকিছুই। দিনটা খুবই মনে পড়ে ।

20211229_225619.jpg

যদিও দাদু নেই । দাদু যাওয়ার আগে অব্দি জন্মদিন বেশ ভালোভাবেই বাড়িতে পালন করা হতো ।আমার পরিবারের বহু সদস্য আছে ।যেটাকে বাংলায় বলে চৌদ্দগুষ্টি ।সেরকমই বলতে পারেন। সবাই মিলে একটা জন্মদিনের মাতামাতি হত।

20211229_225454.jpg

দাদু চলে যাওয়ার পর থেকে এই ব্যপারগুলো আর কাজ করে না ভেতরে ।তারপর বেশ অনেকদিন পরে ঘরোয়া করে জন্মদিন করা হতো চারজন মিলে ।আজ বেশ অনেক অনেক বছর পর আবারো বেশ অনেক জন মিলে বাড়িতেই জন্মদিন হলো। খুব মজা হলো ।

20211229_225848.jpg

তো যাই হোক বেশ অনেকদিন ধরে এই সমস্ত প্ল্যানিং আজকে সম্পূর্ণ হল এবং সবাই খুব মজা করলাম একসাথে ।আজকের রাতের মেনু ছিল - সাদা ভাত, ভেজ ডাল ,আলুর চিপস, ফ্রাইড রাইস ,চিকেন কষা ,চাটনি, পাপড়, খেজুরের গুড়ের সন্দেশ ,কেশরী ভোগ।

খাওয়াটাও জবরদস্ত ছিল ।আমি মাকে প্রথমেই বলেছিলাম মা যেন রান্নাবান্না না করে ।প্রতিবারে আমার মায়ের হাতের রান্না খেয়ে অভ্যাস ।নিজের জন্মদিনে মায়ের হাতে রান্না না হলে যেন জন্মদিনটা অসম্পূর্ণ হয়ে যায়।

কিন্তু এবারে এতজনের রান্নাবান্না মায়ের একার পক্ষে সম্ভব না। তাই একজন কে দিয়ে সমস্ত কন্টাক্ট করিয়ে খাবার-দাবার বানিয়ে নিয়েছিলাম ।আর সত্যিই ওনারা দুর্দান্ত বানিয়েছেন।

20211229_194400.jpg

পরপর আমি কেক খাওয়ার ছবি দিয়ে যাচ্ছি তার একটাই কারণ, কেক খাওয়ানোর সময় এক একজনের মুখের এক এক রকম ভঙ্গি হয় ।আর যেটা দেখতে একটু অকোয়ার্ড হলেও বেশ মজাদার ।তাই আপনাদের সবার সাথে একটু মজা গুলোকে ভাগ করে নিচ্ছি।

20211229_225723.jpg

বলতে পারেন শরীর একেবারে ক্লান্ত ।লাফালাফি নাচানাচি হৈ-হুল্লোড় করার পর মানুষের যা অবস্থা হয় ,অনেকটা সেরকমই আমার অবস্থা ।আজকের মতো এখানেই শেষ করছি ।ছবিগুলো দেখে আশা করছি আপনারা সকলেই মজা পেলেন। সকলে সুস্থ থাকুন ।ভালো থাকুন ।নমস্কার।

20211229_205551.jpg

সবার শেষে একটা মানুষকে আমি বাদ দিতে পারিনা, যার জন্যই হয়তো এবারের জন্মদিন দারুন গেল। @roy.sajib ❤️❤️

@isha.ish

Sort:  

@roy.sajib আমি তো ভাবলাম সিনেমায় দেখা, ডন এর মেয়েরা যেভাবে বার্থডে পালন করে ঠিক সেরকম একটা হবে। 🤭 🤣

 3 years ago 

শুধু ডনের মেয়ে! আর বাকিটা?
শুধু বাবার দোষ দিলে হবে?
নিজের বন্ধু কে বলো ! আমার জন্য পার্টি আরেঞ্জ করতে,

আমি তো খবর পেলাম পারটিটা নাকি হবু জামাই অ্যারেঞ্জ করেছে🤣

 3 years ago 

উরে ভাই ডন শ্বশুর দিয়ে কাজ হচ্ছে না আর,, এখন মনে হচ্ছে জামাই এরও ডন হতে হবে 🤪😀

 3 years ago 

Thank you so much 🥰. After a long time you've visited my post. It's really great. Thanks once again dear for making my birthday more Special 🥰❤️.

 3 years ago 
🍰 শুভ জন্মদিন 🍰

happy-birthday-1211915_640.jpg

সংগ্রহশালা

শুভ জন্মদিন 🍰 উপর ওয়ালা হায়াত দান করুন আর সুখি সুন্দর জীবন দান করুন ♥️ দেরীতে উইস করার জন্য দুঃখিত। যাক আপনি এবং আপনার প্রিয় মানুষটি অনেক ভালো থাকুন। মন ভরে দোয়া করে দিলাম ♥️
 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ দাদা ❤️❤️❤️❤️

 3 years ago 

হ্যাপি বার্থডে টু ইউ ইশা দিদি ওরফে ভূমিকা চাওলা।

জন্মদিনে তোমার
কি দেবো বল উপহার
তোমাকে আজ দেওয়ার মতন
কিছু তো নেই আমার
তাই এই গান দিলাম উপহার।

হেব্বি ছিল ঈশা দি, আপনার হ্যাপি বার্থডে টা এত আনন্দ এত খুশি এত মায়াময় হাসি কখনো দেখিনি আর। তাইতো আপনাকে দেখেছি আমি বারেবার। জন্মদিনের উইশ করতে পারলাম না সময় মতোই তার জন্য আন্তরিক ভাবে দুঃখিত। এবং কি আমাদের সাথে এত সুন্দর জন্মদিনের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য, আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ দাদা।

 3 years ago 

শুভ জন্মদিন আপু,অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য। আপনার জন্মদিন এইভাবে কেটেছে দেখে খুব ভালো লাগলো। তবে আপনার সেই ভবা পাগলাটা কে সেটা জানতে চাওয়া আমার অবুজ মন🤭🤗।মজা করলাম আপু,অনেক অনেক শুভেচ্ছা রইল আবারও।

 3 years ago 

হাহাহাহা, অনেক ধন্যবাদ দিদি।

 3 years ago (edited)

শুভ জন্মদিন দিদি!!! দেখেই বোঝা যাচ্ছে পরিবারের সাথে অনেক আনন্দপূর্ণ সময় কেটেছে। সবমিলিয়ে জন্মদিনটা তো একদম ফাটাফাটি কাটিয়েছেন । এভাবেই যেন আপনার প্রত্যেকটি জন্মদিন আনন্দের সাথে কাটে । জন্মদিনের অনেক শুভকামনা রইল। দীর্ঘজীবী হওন 😅🤪।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ।❤️❤️

আপু শুভ জন্মদিন। বার বার ফিরে আসুক আপনার জীবনে এই সুন্দর মূহুর্তগুলো। আপনার জীবন হয়ে উঠুক সুন্দর এবং সাফল্যের বাতাসে সুবাসিত।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

হ্যাপি বার্থডে প্রিয় ইশা আপু।
দোয়া করি এর পরের জন্মদিন গুলো যেনো আপনি এবং আপনার জন্য পাগলামো করা মানুষটা আর সেই সাথে দুই পরিবার যেনো একটা সেলিব্রেট করতে পারেন।
ভালোবাসা নিবেন,খুব মিষ্টি লাগছে আপনাকে দেখতে।

 3 years ago 

তাই যেন হয় একদিন। অনেক ধন্যবাদ এত সুন্দর একটা মন্তব্য করার জন্য আর মন টা ভরে গেল তোমার প্রার্থনা শুনে।

 3 years ago 

হ্যাপি বার্থডে প্রিয় আপু মনি। অনেক অনেক দুয়া আর শুভ কামনা রইলো আপনার জন্য❤️।

 3 years ago 

অনেক ধন্যবাদ দিদি , ভালবাসা নিও।

 3 years ago 

হ্যাপি বার্থডে টু ইউ আপু। আপু আপনার হাসিটা আমার খুব ভালো লাগে আপনি খুব মিষ্টি করে হাসেন। এভাবে যেন সবসময় মুখে হাসিটা লেগে থাকে এই কামনা করি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। 🎂🎂🎈🎈🎈

 3 years ago 

হেহেহে, অনেক ধন্যবাদ দিদি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68244.61
ETH 2640.30
USDT 1.00
SBD 2.69