ধাপে ধাপে ' মোয়ানা ' কার্টুন অঙ্কন | ১০% বেনিফিট @shy-fox এর জন্য।🥰

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার বন্ধুরা।কেমন আছেন সবাই? আমি আপনাদের সকলের সাথে আজকে একটু অন্যরকম জিনিস শেয়ার করতে চলেছি।

ছোটবেলা থেকে ডিস্নি চ্যানেল আমার খুব পছন্দের।আমি সকল ডিস্নি প্রিন্সেস দের খুব পছন্দ করি। রূপকথা ,রাজকুমারী রাজকুমার , বার্বি গার্ল সব কিছু স্বপ্নের মত মনে হতো। এত পসিটিভিটি এই সিনেমা গুলোতে। আমার মনে হয় কখনো কখনো বাচ্চাদের এই কল্পনার জগৎ টাকে একটু হলেও দেখা উচিৎ। এই সময় তো আমরাও পেরিয়ে এসেছি। যখন মনে হতো আমি রাজকন্যা। প্লাস্টিক এর সেই প্রিন্সেস দের মত মুকুট মাথায় পড়ে,গোলাপী রঙের গাউন পড়তাম। তখন জগৎ টা কে স্বপ্ন মনে হতো। এই উপলব্ধি আমার মনে হয় আমার মত অনেক মেয়েরাই ছোটবেলায় করেছে।

ডিস্নি চ্যানেল দেখতে দেখতে প্রথম মনে হয়েছিল যে শুধু মাত্র গোলাপী রঙের জামা তেই কেও রাজকুমারী হয়ে যায়না। সিনেমার গল্প গুলোতে কত সাহসী রাজকুমারী কে আমরা দেখি। তারমধ্যে ' মোয়ানা ' এমন ধরনেরই কার্টুন ফিল্ম।

আজ আমি সেই ফিল্মের প্রধান চরিত্র মোয়ানা র ছবি ধাপে ধাপে এঁকে দেখাবো।

20210920_200236.jpg

প্রথম ধাপ

প্রথমে একটা ড্রইং খাতা ,পেন্সিল আর রবার নিয়েছি। হালকা করে মুখের গঠন এঁকেনিলাম।আপনারা দেখতে পাচ্ছেন আমি কিভাবে মাঝে একটা লাইন টেনেছি।আমি ছবি আঁকা কোথাও শিখিনি। তবে পারি আঁকতে। বাবার কাছেও কখনো বসা হয়না। তবুও ওই বলেনাহ রক্তে আছে। হয়ত ওমন ই।

20210920_200648.jpg

দ্বিতীয় ধাপ

এবারে ওই লাইন এর দুই পাশে ভুরু আঁকলাম। সাথে নাক ও ঠোঁটের একটু হালকা স্কেচ করে নিলাম। মাপ যোগ ঠিক না হলে ছবি আঁকা ভালো হয় না। তাই সবসময় সেই জায়গাটা আগে নজরে রাখতে হয়।

20210920_200816.jpg

তৃতীয় ধাপ

দেখতেই পাচ্ছেন নাক আর ঠোঁট এঁকে নিয়ে আমি একটা চোখের গঠন তৈরি করছি ।

20210920_201112.jpg

চতুর্থ ধাপ

এভাবে দুটো চোখ মাপ যোগ করে এঁকে নিলাম।নিচে গলার ভাগ টাও টেনে নিলাম।তারপর দেখুন চুলের গঠন তাও কিছুটা দিয়ে নিয়েছি।
20210920_201329.jpg

পঞ্চম ধাপ

এবারে আমরা জামার জায়গাটা আঁকবো।সাথে দুই হাতের লাইন টাও আঁকবো।
20210920_201426.jpg

ষষ্ঠ ধাপ

অবশেষে জামার ডিজাইন ভালো ভাবে এঁকে নেব। সাথে গলার হার এঁকে নিয়েছি।
20210920_201629.jpg

সপ্তম ধাপ

চুলের অংশ গাঢ় করে দিয়েছি।
20210920_200141.jpg

আশা করছি আমার আজকের এই পোস্ট এবং এই চিত্র টি আপনাদের সকলের পছন্দ হবে। আপনাদের মন্তব্যের অপেক্ষায় থাকলাম। ' মোয়ানা ' খুব ভালো একটা কার্টুন ফিল্ম । পারলে অবশ্যই দেখবেন।

নমস্কার। সকলে সুস্থ থাকুন।
@isha.ish

Sort:  
 3 years ago 

আসলে ডিজনি চ্যালেনে মহনা নামটি শুনেছিলাম কার্টুন। আপনি আজকে আবার মনে করায় দিলেন অনেক সুন্দর ছিল। আপনি বিভিন্ন ধাপে ধাপে জিনিসটি একটি পরিবেশন করেছেন অত্যন্ত সুন্দর ছিল। আপনার প্রতি শুভকামনা রইল আপু

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য। আমি আমার সাধ্যমত ভালো করার চেষ্টা করেছি। ভালো থাকুন।

 3 years ago 

বাহ দিদি ডিন্সি গার্ল মোয়ানা কে তো অসাধারণ ভাবে একেছেন। অসাধারণ হয়েছে। আমি আর্ট সেইরকম পারিনা। কিন্তু এর পেছনে আপনার মেধা শ্রম আমি অনুভব করতে পারছি। খুব ভালো।।

 3 years ago 

অনেক ধন্যবাদ দাদা আমার পরিশ্রম বোঝার জন্য। আঁকিবুকি করতে মাঝেমধ্যে ভালো লাগে তাই আর কি করি। ভালো থাকুন।

 3 years ago 

🙂🙂

 3 years ago 

মুভিটা দেখেছি অসাধারণ একটি কার্টুন মুভি মেয়েটি অনেক পাওয়ারফুল থাকে। অনেক সুন্দর আর্ট করেছেন আপু। খুবই ভালো লেগেছে আপনার আর্টের প্রতিভা দেখে।

 3 years ago 

হ্যাঁ মুভিটা অনেকটাই সুন্দর। আর মেয়েটার ক্যারেক্টার আমার খুব পছন্দ। আপনাকে অনেক ধন্যবাদ আমার পোস্টটি ধৈর্য্য ধরে পড়ার জন্য।

 3 years ago 

চমৎকার হয়েছে আপনার মোয়না অংকনটি। আপনাকে অসংখ্য ধন্যবাদ♥

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ওয়াও আপু,মোয়ানা আমার অনেক পছন্দের একটি সিনেমা,।আপু আপনি অনেক সুন্দর করে একেছেন।রঙ করলে বোধহয় আরো ভালো লাগতো শুভ কামনা আপু

 3 years ago 

ধন্যবাদ। হ্যাঁ রং করলে ভালো লাগতো। আসলে এটা তো পেন্সিল স্কেচ করেছি। তাই রং করার চেষ্টাও করিনি। পরবর্তী কোন ছবিতে অবশ্যই রং ব্যবহার করব।

 3 years ago 

আপু রঙ করলে মোয়ানার ছবিটা আমাকে ডিস্করড এ দিয়েন প্লিজ

ধাপে ধাপে আর্ট টি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি।পেন্সিল স্কেচ করে এরকম আর্ট করা দক্ষতার ব্যাপার।অনেক ধন্যবাদ আপনাকে আপনার আর্ট দক্ষতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

না না একেবারেই ওরকম কোনো ব্যাপার না। আমার মাঝে মধ্যে আঁকতে ভালো লাগে তাই আর কি। এরকম ছবি অনেকেই আনতে পারে। তবুও আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাকে সাপোর্ট করার জন্য।

 3 years ago 

অও, দারুণ হয়েছে দিদি অঙ্কনটি।সত্যিই ছোটবেলা আমরা এই রকম কল্পনা করতাম।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ডিসনি গার্ল মোয়ানা কে দেখে মুভিটির কথা মনে পড়ে গেল। অসাধারণ একটি কার্টুন মুভি ছিল। আপনার ড্রয়িং টি অনেক সুন্দর হয়েছে। খুবই ভালো ভালো লেগেছে আমার কাছে আপনার ড্রইং টি। শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য। সুস্থ থাকুন।

 3 years ago 

" মোয়ানা " কে খুব সুন্দর লাগছে। আর আপনার ছবি বসানোর ধরণ ও খুব সুন্দর আপু।
আমিও আগে দেখতাম তবে এখন আর একদম দেখা হয়না। হয়তো সময়ের কারণেই।
জাস্ট অনেক সুন্দর হয়েছে আপনার আঁকা।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি এত ধৈর্য্য ধরে পড়ার জন্য। ভালো থাকুন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60855.77
ETH 2668.42
USDT 1.00
SBD 2.47