স্বরচিত কবিতা || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা। আশা করি সকলে সুস্থ আছেন। আমিও ভাল আছি। সত্যি বলতে কবিতা যারা লিখছেন তারা এতই অপূর্ব কবিতা লিখছেন যে বলে বুঝাবার নয়। আমাদের বড় দাদার এবং ছোট দাদার কবিতার তো তুলনা করা যাবেনা ।তাদেরকে বাদ দিয়ে আর বাকিদের কথা বলছি ।ভালো লাগছে যে আমাদের কমিউনিটির মেম্বাররা কত সুন্দর কবিতা লিখছেন।বাঙালি হয়ে জন্মে দুটো কবিতা না লিখলে যেন একেবারে বাঙালিয়ানা নষ্ট হয়ে যায়। সেই জাত নষ্ট না হয়ে যাওয়ার কর্তব্য যে আপনারা সবাই পালন করছেন। তা দেখেও শান্তি।

আপনাদের কবিতার তালে তালে আমার কবিতা ও নানান ছন্দে রূপ পাচ্ছে। আমার খেয়াল আছে ক্লাস নাইনে যখন কবিতা লিখতাম ।কবিতার রূপ কেমন ছিল। সে জায়গায় এখন দাঁড়ালে কবিতা কত উন্নত ।আমি জানি যতই কবিতা পড়তে থাকবো এবং দেখতে থাকব কবিতা লেখার হাত আরো খুলবে। নানান ভাবে নানান ধরনের কবিতা নানান ছন্দের নানান ভাষা এবং নানান গভীরতার কবিতা মাথায় আসবে ।চিন্তা ভাবনা মাথায় আসবে। অনুভূতি শব্দে রূপ নেবে। আর শব্দ থেকে একটা বাক্য ।বাক্য ঠিক পরস্পর মেলবন্ধন এর মাধ্যমে একটা গোটা কবিতা তৈরী করবে।

আজকে অনেকদিন পর আবার নিজের লেখা একটি কবিতা নিয়ে হাজির হয়েছি। আমার সাধারণত কবিতা গুলো খুব বেশি বড় হয় না ।কিন্তু কি করব যেটুকু আসে, সে টুকুনি লিখি।

20220417_193305.jpg

রাত সকাল

বারান্দা ঘেরা ঝলমলে আলো
আমার গভীর রাতের সকাল হয়ে ওঠে রোজ।
মরীচিকা দৌড়ে গিয়ে দরজা খোলে।
রাত আমায় ফাঁকি দিয়ে গল্প জুড়োয় -
একবার, দু' বার, তিন বার।
কানের পাশে ঘুমপাড়ানি এসে বসে।
নামকীর্তনের খোলে বারি দিতে থাকে -
সারাটা রাত।

আশা করছি আমার কবিতা আপনাদের সকলের ভাল লেগেছে। সকলে সুস্থ থাকুন ।ভালো থাকুন ।নমস্কার।
@isha.ish

Sort:  
 2 years ago 

আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো। কবিতার ছোট হলেও এর অর্থ অনেক। অবশ্যই আপনার প্রতিভা প্রশংসা করতে হয়। খুব সহজে একটা বিষয়কে কেন্দ্র করে আপনি কবিতা লিখে থাকেন। অসাধারণ প্রতিভা আপনার। এত অসাধারণ কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে। ভালো থাকুন।

 2 years ago 

কবিতাটি ছোট হলেও বেশ ভালো লেগেছে আমার কাছে। তবে কবিতার সাথে ছবিটির দারুণ মিল আছে একটা হাহা😍।

 2 years ago 

ওই জন্যই তো কবিতায় এই ছবিটা দিয়েছি।

 2 years ago 

খুব সুন্দর একটি কবিতা রচনা করে আমাদের মাঝে শেয়ার করেছেন । আপনার কবিতাটি খুবই সুন্দর হয়েছে। খুবই ভালো লাগলো আপনার কবিতাটি পড়ে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে কবিতা সম্পর্কে আমার নলেজ খুবই কম কি মন্তব্য করব বুঝে উঠতে পারছি না কিন্তু আপনি অনেক কষ্ট করে এটি করেছেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে এবং বেশ ভালো ছিল। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নতুন করে আবার আপনার কবিতার প্রশংসা করতে চাইনা দিদি আপনি যে আমাদের মাঝে কবিতা শেয়ার করেন সেটা আমরা সকলেই জানি এবং এটাও জানি যে প্রতিটি কবিতা অনেক সুন্দর। এর আগেও আমরা আপনার কবিতা পড়েছি এবং শুনেছি। যাই হোক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর করে মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ছোট কবিতা হলেও বেশ ভালো লেগেছে আমার কাছে দিদি। হয়তো কবিতা ছোট। কিন্তু এর ভাবার্থ অনেক। খুবই সুন্দর কবিতা লিখেন আপনি। চমৎকার হয়েছে আজকের কবিতাটিও।

 2 years ago 

একদম ঠিক বলেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কবিতা টি ছোট হলেও বেশ সুন্দর হয়েছে। আপনার কবিতার প্রতিটি লাইন আমার খুব ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে কবিতা টি লিখেছেন। দিদি আপনার জন্য শুভকামনা রইলো।আরো সুন্দর সুন্দর কবিতা লিখুন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বারান্দা ঘেরা ঝলমলে আলো
আমার গভীর রাতের সকাল হয়ে ওঠে রোজ।
মরীচিকা দৌড়ে গিয়ে দরজা খোলে।

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। কবিতাটি বেশ ছোটখাটো ছিমছাম একটি কবিতা। তবে কবিতাটির অর্থ বেশ গভীর মনে হচ্ছে। এই অণু কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ এত উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আপু আপনার কবিতাটি ছোট হলেও এর ভাবার্থ অনেক গভীর। মরীচিকা দৌড়ে দরজা খুলে এই লাইনটা আমার কাছে অত্যাধিক কাব্যিক মনে হয়েছে। সামনে আরো এরকম অনেক সুন্দর কবিতা আমাদের উপহার দিবেন বলে আশা রাখি । আপনার জন্য শুভকামনা আপু

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।ভালো থাকুন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74