DIY-event এসো নিজে করি|| খুব সহজে আমার বাড়ির লাড্ডু গোপালের মুকুট তৈরি|| ১০%বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

নমস্কার বন্ধুরা ।আশা করছি সকলে সুস্থ আছেন। আপনাদের জন্য অনেক অনেক শুভ কামনা নিয়ে আমি আমার আজকের পোস্ট লেখা শুরু করছি ।তো বন্ধুরা আজকের পোস্টে আমি আপনাদের সাথে শেয়ার করব, কিভাবে খুব সহজে এবং অল্প সময়ে ,অল্প সামগ্রী দিয়ে আপনি তৈরি করতে পারবেন আপনার বাড়ির ছোট্ট লাড্ডু গোপাল অথবা যদি বড় গোপাল থাকে তার মাথার মুকুট।

এই বছরের জন্মাষ্টমী সময় আমি গোপাল ঠাকুরের জামা তৈরি করে দেখিয়ে ছিলাম। ঠিক তখনই এই মুকুট তৈরি করেছিলাম। আপনাদের সাথে শেয়ার করবো বলে ঠিক করেছিলাম ।কিন্তু পরে ভুলে গেছি। আজকে হঠাৎ ফোনের গ্যালারি ঘাটতে ঘাটতে যখন চোখে পড়ল ।তাই আর সুযোগটা ব্যর্থ করলাম না।
কারণ আমার আবার একটু ভুলে যাওয়া স্বভাব আছে ।আর আপনাদের সাথে তো বলেই দিয়েছি আমার সমস্ত কিছু আজকাল শেয়ার করতে খুব ভাল লাগে। আর আপনাদের অনুপ্রেরণা আমার কাজের শক্তিকে এতটাই বাড়িয়ে তোলে, তাইতো এই টপিকের পোস্টটা লিখতেই হলো।

প্রথমেই বলি, এর জন্য আপনার বেশী কিছু না। আপনার পছন্দমত একটি কাপড় লাগবে ,এর সাথে লাগবে কাঁচি ,আঠা আরেকটি কাগজ/কার্ডবোর্ড এর টুকরো, আর এর সাথে আপনি আপনার ইচ্ছামত মুকুট সাজাতে নানা রকম জিনিস ব্যবহার করতে পারেন।

20211125_101347.jpg

প্রথম ধাপ

প্রথমে আপনি আপনার পছন্দমত একটি কাপড় নিয়ে নিন ।দেখুন এখানে আমি একটি ছোট কাপড়ের টুকরো নিয়েছি ।এটাকে কাপড় বলা ভুল হবে। এটি একটি পাড় অথবা লেস। একদমই ছোট ,আপনারা বুঝতেই পারছেন আমার গোপাল ঠাকুর টি কত ছোট ।তার মাথার সাইজটা আন্দাজ করে আমি কিন্তু তৈরি করে নিচ্ছি পুরো ব্যাপারটা।

20211125_101408.jpg

দ্বিতীয় ধাপ

তারপরে আমি এরকম আকৃতির একটি ছোট কার্ডবোর্ডের টুকরো কেটে নিয়েছি। এবং সেটাকে ওই ছোট টুকরো কাপড়ের ওপর আমি আঠা দিয়ে ভালোভাবে জোড়া লাগিয়ে দেবো। আমি এখানে ডেনড্রাইট আঠা ব্যবহার করেছি। ঠিক আপনারা যেমন দেখতে পাচ্ছেন ঠিক সেইভাবেই আমি কিন্তু কাজটি করেছি।

20211125_101427.jpg

এবার দেখুন বাকি কাপড়টুকু আঠা দিয়ে ওই কাগজের সাথে আটকে দিচ্ছি। তারপরে আমরা কাগজটা রোল করব অর্থাৎ যথারীতি কাপড়টাও রোল হয়ে যাবে। ঠিক এরকম দেখতে লাগবে।
20211125_101501.jpg

তৃতীয় ধাপ

এইভাবে রোল করার পর দুপাশের মুখটাকেও আঠা দিয়ে আটকে নেব এবং আপনারা ছবি দেখে বুঝতে পারছেন আমি একটি কাপড়ের গোলাপ ফুল মুকুট এর মাথায় আটকে দিয়েছি ।আর নিচের সরু অংশটি ফাঁকা রেখেছি ,কারণ ওটাই মাথার উপর থাকবে।

20211125_101521.jpg

20210828_204206.jpg
ব্যাস এইভাবে খুব সহজে কিন্তু তৈরি হয়ে গেল আমার ছোট্ট গোপাল ঠাকুরের ছোট্ট মুকুট। এত মাথায় বুদ্ধি থাকতে, বাজার থেকে মুকুট কেনার কী দরকার আছে !!? কি ঠিক বললাম তো!??

আপনারাও বাড়িতে চেষ্টা করে দেখবেন অবশ্যই ।এত অল্প সময়ের কাজ। একবার তো দেখতেই হয় ।কি বলেন ?সকলের জন্য আমার অনেক ভালোবাসা ।সকলে সুস্থ থাকুন। ভালো থাকুন ।নমস্কার।

@isha.ish

Sort:  
 3 years ago 

আসলেই আপনি মুখে যেমন বললেন খুব সহজেই আপনি কাজও করে দেখালেন খুব সহজেই বাড়ির লাড্ডু গোপালের মুকুট তৈরি করলেন। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করলেন। আমার অনেক ভালো লেগেছে দিদি। আপনার জন্য শুভকামনা রইল আর পরিবেশনটা বেশ সুন্দর ছিল

 3 years ago 

ঠিক বলেছেন দাদা, কিসুন্দর করে সহজেই কাজ হয়ে গেছে। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

সত্যি আজ চমৎকার একটি DIY দেখলাম .... আপনার তৈরি বাড়ির লাড্ডু গোপালের মুকুট তৈরি আমার কাছে নতুন দেখা একটি অসাধারণ DIY । দেখে খুব ভালো লাগলো ,,, আপনার জন্য শুভ কামনা রইল 💐

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার এই লেখাটি পড়ে আমি খুব বেশি হেসেছি।
এই যে লিখেছেন,

এতো মাথায় বুদ্ধি থাকতে বাজার থেকে মুকুট কেনার কী দরকার।

আসলেই তো আপনি একেবারেই ঠিক বলেছেন। আপনার মাথায় এতো বুদ্ধি থাকে যে আসলে আপনি যেকোনো কিছুই করে ফেলতে পারেন। তাও আবার এতো বেশি সুন্দর করে! সত্যিই অসাধারণ হয়েছে আপু।

 3 years ago 

হাহাহা, ঠিকই তো দিদি😜😜😜😜
ধন্যবাদ দিদি। অনেক আদর আর ভালোবাসা

আপনার ডাই পোস্টটি অসাধারণ ছিল। বাড়ির লাড্ডু গোপালের মুকুট অনেক সুন্দর ভাবে তৈরি করে ফেলেছেন এবং খুব তাড়াতাড়ি ও সহজে। আপনার উপস্থাপনা গুলা বরাবরের মতই ভাল ছিল। আপনার এই পোস্টটি দেখে আমার অনেক ভালো লাগলো।লাড্ডু গোপালের মুকুট টি দেখতে অনেক সুন্দর হয়েছিল। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার আইডিয়াটার প্রশংসা কিন্তু করতেই হয়।কি সুন্দর একটা সুন্দর কাপড় দিয়ে আপনি গোপাল ঠাকুরের মুকুটটি করে ফেললেন কত সহজে। আমি কিন্তু আপনার থেকে কাজটা শিখে নিলাম,আমিও একদিন করে দেখবো। মুকুট তৈরি করে দেখানোর পুরো উপস্থাপন টা খুব সুন্দর ছিল।শুভকামনা রইল আপনার জন্য অনেক।

 3 years ago 

অবশ্যই চেষ্টা করুন দিদি। খুব সহজ যে।

 3 years ago 

আপনি খুব সুন্দর ভাবে লাড্ডু গোলাপের মুকুট তৈরি করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনার উপস্থাপন খুবই সুন্দর ছিল। আপনার জন্য অনেক শুভকামনা।

 3 years ago 

অনেক ধন্যবাদ।

 3 years ago 

দিদি অনেক সুন্দর হয়েছে আপনার মুকুট বানানো। আমার খুব ভালো লেগেছে। সত্যি বানানো খুব সহজ। আপনার বানানো দেখে আমি একদিন তৈরি করবো আমার ছোট গোপালের জন্য।আপনার যতই প্রশংসা করবো তত কম হয়ে যাবে। এই না হলে আমার দিদি সর্বগুনে গুণান্বিত।অনেক অনেক ভালোবাসা ও শুভকামনা রইলো দিদি।

 3 years ago 

হ্যাঁ বৌদি, অত বাজার থেকে মুকুট কিনতে হবে না। আমাদের আদরের গোপাল ঠাকুরের জন্য আমরাই একাই একশো। কি বলেন

দিদি আপনি খুব সুন্দর করে মুকুট তৈরি করেছেন, প্রতিটি ধাপ খুব সুন্দর ছিলো। শুভকামনা দিদি😍😍

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59926.69
ETH 2622.88
USDT 1.00
SBD 2.38