DIY- এসো নিজে করি : প্লে ডো দিয়ে ছোটদের মজার খেলনা তৈরি 🤗🃏🧸

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার

শুরুতেই যে কথাটি না বললেই নয়, খুব অল্প সময়ের ভিতর হয়তো আমার বাংলা ব্লগের সাথে একটি আত্মার বন্ধনে জড়িয়ে গেছি। সর্বশেষ হ্যাংআউটে প্রথমবারের মতো উপস্থিত থেকে ভালোবাসাটা হয়তো আরও বেড়ে গেছে। আর সবকিছুর জন্য @rme দাদা সহ অন্য সকল মডারেটরদের অক্লান্ত পরিশ্রম এবং সৃজনশীল বুদ্ধিমত্তার সাথে এই কমিউনিটিকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রয়াস সত্যিই প্রশংসার দাবিদার।

আমার বাবা একজন ভাস্কর। আর সে জন্যই ছোটবেলা থেকে হাতের কাছে যা পাই তাই নিয়ে কিছু একটা মজার জিনিস তৈরি করার উৎসাহটা হয়তো বাবার কাছ থেকেই পেয়েছি। DIY ইভেন্টের পোস্টটি দেখে আমি সত্যিই ভীষণ খুশি হয়েছি। ফাইনাল পরীক্ষা চলছে তাই খুব বেশি কিছু করে উঠতে পারিনি ইভেন্টটি নিয়ে, তবে যতটুকুই করেছি ততটাই সবার সাথে শেয়ার করছি আজ।

"প্লে ডো দিয়ে ছোটদের মজার খেলনা তৈরি"

IMG-20210805-WA0005.jpg

IMG-20210805-WA0002.jpg

আমার ভাই ঈশানের সৃজনশীলতাকে আরেকটু বিকশিত করার জন্য ফ্লিপকার্ট থেকে প্লে ডো অর্ডার করি। ডিজাইন করার জন্য বক্সটির সাথে বেশ কয়েকটি টুলস ও ছিল।

প্রথম ধাপ:

IMG-20210803-WA0008.jpg

হরেক রকম রং এর ভেতর থেকে আমি প্রথমে গোলাপি রং টাকেই বাছাই করে নেই। টুলস এর সাহায্যে অল্প অল্প করে ডো তুলে নিয়ে বেশ কতগুলো ছোট ছোট গুটি করি।

দ্বিতীয় ধাপঃ

IMG-20210805-WA0010.jpg

তারপর সেগুলো কে হাতের তালুতেই আলতোভাবে চ্যাপ্টা করে গোলাপের পাপড়ি বাড়ানোর চেষ্টা করি।

তৃতীয় ধাপঃ

IMG-20210805-WA0009.jpg

সবগুলো কবে একসাথে করে গোলাপ ফুলের মত আকৃতি আনার চেষ্টা করি।

চতুর্থ ধাপঃ

IMG-20210805-WA0008.jpg

এরপর আমি সবুজ রঙের ডো নেই এবং ছোট ছোট গুটি করে টুলস এর সাহায্যে পাতার আকৃতি দেয়ার চেষ্টা করি।

পঞ্চম ধাপঃ

IMG-20210805-WA0007.jpg

এখন আমি গোলাপ ফুল আর পাতা একসাথে সংযুক্ত করি।

ষষ্ঠ ধাপ:

IMG-20210805-WA0006.jpg

সর্বশেষ ডো দিয়ে তৈরি পান্ডার কোলে গোলাপ ফুল টা কে বসিয়ে দেই 😊 । খুব মিষ্টি লাগছে না দেখতে!!🤗💗

পুরো কাজটা দেখে ঈশান ভীষণ খুশি হলো। ও আরো বায়না করতে থাকলো এটা ওটা বানানোর জন্য। আর আমার নিজেরও বেশ ভালো লাগছিলো কাজগুলো করতে। তাই আরো বানিয়ে ফেললাম কলা, পেঁচা, এবং ঈশানের জন্য মৎস্যকন্যা 🥰।

IMG-20210805-WA0004.jpg

বন্ধুরা আশা করছি তোমাদের সবার অনেক পছন্দ হয়েছে আমার এই ছোট ছোট কাজগুলো। পরীক্ষা চলছে তাই চেষ্টা করেছি অল্প সময়ের ভেতর সবটুকু কাজ সেরে ফেলা। আর যেহেতু এই প্রতিযোগিতাটা প্রতি মাসেই থাকছে তাই আমার বিশ্বাস সামনের মাসে নতুন কোনো চমক নিয়ে অবশ্যই আবার হাজির হব। তবে এটা মানতেই হবে এই মহামারীর সময় আমরা সবাই ঘরে বন্দি,আর ঠিক এই সময় এরকম সৃজনশীল প্রতিযোগিতার আয়োজন সত্যিই প্রশংসার দাবিদার।

সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। এগিয়ে যাক আমার বাংলা ভাষা ,, এগিয়ে যাক আমার বাংলা ব্লগ।

শুভেচ্ছান্তে
@isha.ish

Sort:  
 3 years ago 

অসাধারণ, খুবই সুন্দর বানিয়েছেন, আমার ভালো লেগছে ,শুভকামনা রইল আপনার জন্য। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

ধন্যবাদ দাদা। ভালো থাকুন।

 3 years ago 

খুবই সুন্দর বানিয়েছেন, আমার ভালো লেগছে ,শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ। আপনিও ভালো থাকুন।

 3 years ago 

সুন্দর । আসলে আমি অবাক হয়ে গিয়েছে কিছুটা ,কারণ আজকে আমি কমপক্ষে দুই থেকে তিনটা পোস্ট পড়েছি diy রিলেটেড। সব গুলোই ভাল ছিল। আসলে আমি নিজে খুব কনফিউজ হয়ে গিয়েছে যে ,কিভাবে বিচারকার্য করব বুঝতে পারছি না। যাইহোক শুভেচ্ছা রইল।

 3 years ago (edited)

অসংখ্য ধন্যবাদ দাদা আপনার সুন্দর মন্তব্যের জন্য। আসলে এই কাজগুলো আমরা যারাই করি তারা সবাই অত্যন্ত মন থেকে এবং ভালবেসে করার চেষ্টা করি। সেজন্যই হয়তো প্রতিটি কাজই অনেক সুন্দর হয়।

আমার বাংলা ব্লগ এর সর্বশেষ দুটো প্রতিযোগিতায় আমি অংশগ্রহণ করেছি,, এবং মন থেকে বলছি, প্রতিটি বিচারকার্যে অত্যন্ত দক্ষতার পরিচয় দিয়েছেন বিচারকগণ , আর বিচারকার্য নিয়ে কারো এতোটুকু প্রশ্ন তোলার ক্ষমতাও নেই। এজন্য আমরা সকল প্রতিযোগী আপনাদের উপর কৃতজ্ঞ।

অনেক সুন্দর একটা পোষ্ট। আমি প্লে ডোর দিয়ে এখন পর্যন্ত কিছু বানাই নাই। তবে ইচ্ছা আছে। আপার সকল।ধাপগুলো খুব সুন্দর ছিল এবং সাথে সুন্দর বর্ণনা।আপনার জন্য শুভেচ্ছা রইল।
ধন্যবাদ।

 3 years ago 

আমার পোস্ট নিখুঁত ভাবে দেখার জন্য অনেক ধন্যবাদ দাদা, বাড়িতে অবশ্যই চেষ্টা করুন। অনেক ভালো লাগবে।

 3 years ago 

ভালো বানিয়েছেনতো আপু। খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ দেখিয়েছেন। অনেক ধন্যবাদ।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে । ভালো থাকুন।

 3 years ago 

আমি তো পুরোটা দেখে খুবই অবাক হলাম, সত্যি খুব নিখুঁতভাবে ফুলটি তৈরী করেছেন আপনি, বেশ সুন্দর হয়েছে। আপনার দক্ষতার প্রসংশা না করে পারছি না, শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ দাদা এত সুন্দর মন্তব্যের জন্য।আমার আসলে ফাইনাল এক্সাম চলছে । তাই খুব আকর্ষণীয় কিছু করতে পারিনি। তবে পরের মাসে অবশ্যই আরও ভালো কিছু করার চেষ্টা করবো। সুস্থ থাকুন।

 3 years ago 

খুবই সুন্দর হয়েছে আপু।আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ফুলটি অনেক সুন্দর করে তৈরী করেছেন আপনি, ভালো লেগেছে আমার কাছে আপনার পদ্ধতিটি, খুব সহজে সুন্দরভাবে তৈরী করেছেন।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে। সুস্থ থাকুন।

 3 years ago 

অসম্ভব সুন্দর হয়েছে। আপনি আসলেই নানা গুণে গুণান্বিত। আমি এ ধরনের হাতের কাজ কোনটাই পারিনা।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ফুলের পাতা আর ফুলের গঠন অনেক সুন্দর হয়েছে।
দেখে তো মনে হচ্ছে পান্ডা খুব খুশিই হয়েছে ফুল হাতে পেয়ে 😅

 3 years ago 

হ্যাঁ ,,একদম। 🥰🤗

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60191.71
ETH 2410.52
USDT 1.00
SBD 2.43