বেশ অনেকদিন পর রবীন্দ্র সংগীত নিয়ে ||১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা। আশা করছি সকলে সুস্থ আছেন।আজ বেশ অনেক দিন পর গানের পোস্ট নিয়ে হাজির হলাম। আমার ছোটো বেলা থেকেই রবীন্দ্র সংগীত এর ওপর আলাদা একটা আবেগ আছে।

অনেকেই মনে করেন বাঙ্গালী র ঘর মানেই মেয়ে জন্মালে রবীন্দ্র সংগীত গাইবে। হ্যাঁ, আজকাল কার যুগে তাই তো সবাই ভাবে। যদি তাই ভাবে ভাবুক নাহ হয়। রবীন্দ্র সংগীত এ যে নেশা আছে, সংগীত গুলির প্রতিটি শব্দের যে অর্থ আছে, তার অনুভূতি নেওয়াই অনেক সুন্দর একটা ব্যাপার। তাই নয় কি?

এই এত অর্থ বহুল গান আর কে লিখেছেন, এ তো আমাদের গর্ব যে রবীন্দ্রনাথ বাঙ্গালী ছিলেন। আবেগী বাংলা ভাষার ব্যবহার করে তিনি কত গানই নাহ রচনা করেছেন। আমার গানের জেঠু বলেন, ওনার গান দিয়ে বাক্যালাপ ও করা সম্ভব।

যত বড়ো হচ্ছি, গানগুলো কে যেন আরও নিজের লাগছে। তাই তো আপনাদের সাথে আজ আমার পছন্দের একটি রবীন্দ্র সংগীত ভাগ করে নিতে চলে এলাম।

এই উদাসী হাওয়ার পথে পথে মুকুল গুলি ঝড়ে

রবীন্দ্রসঙ্গীত
প্রকৃতি পর্যায়

ভিডিও লিংক

গানের কথা

এই উদাসী হাওয়ার পথে পথে মুকুলগুলি ঝরে;
আমি কুড়িয়ে নিয়েছি,
তোমার চরণে দিয়েছি--
লহো লহো করুণ করে॥

যখন যাব চলে
ওরা ফুটবে তোমার কোলে,
তোমার মালা গাঁথার আঙুলগুলি মধুর বেদনভরে
যেন আমায় স্মরণ করে॥

বউকথাকও তন্দ্রাহারা
বিফল ব্যথায় ডাক দিয়ে হয় সারা
আজি বিভোর রাতে।

দুজনের কানাকানি কথা
দুজনের মিলনবিহ্বলতা,
জ্যোৎস্নাধারায় যায় ভেসে যায় দোলের পূর্ণিমাতে।

এই আভাসগুলি পড়বে মালায় গাঁথা
কালকে দিনের তরে
তোমার অলস দ্বিপ্রহরে॥

আশা করি আপনাদের সকলের আমার আজকের এই পোস্ট ভালো লাগবে। এই গানটি আমার বাবার ভীষণ পছন্দের। বারে বারে আমাকে গাইতে বলেন।আর খুঁটি নাটি ভুল ধরেন।🤪সকলের জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।সকলে ভালো থাকুন। গান গাইতে থাকুন।গান শুনতে থাকুন।

@isha.ish

Sort:  
 2 years ago (edited)

কতদিন পর আবার আপনার মধুর কণ্ঠে রবীন্দ্র সংগীত শুনতে পেলাম দিদি ।
গানটা শুনে খুবই ভালো লাগলো , আর রবীন্দ্র সংগীত শুনলেই একটা কেমন যেনো প্রশান্তি আসে মনে। অনেক ভালো গেয়েছেন দিদি। মাঝে মধ্যে এভাবে আমাদের রবীন্দ্র সংগীত শুনবেন , বেশ ভালো লাগে । ধন্যবাদ দিদি এত সুন্দর একটি গান গেয়ে উপস্থাপন করার জন্য। ♥️

 2 years ago 

রবীন্দ্র নাথের গান এবং কবিতা সত্যি আমাদের মনকে শান্ত করে দেয়। খুব চমৎকার মন্তব্য করেছেন।

 2 years ago (edited)

দিদি সত্যিই অসাধারণ প্রথমে বলব আপনার গানের গলা অসম্ভ সুন্দুর অনেক মিষ্টি আমি সম্পুর্ন ভিডিও টা মন দিয়ে দেখলাম শুনলাম ৷আর রবীন্দ্র সংগীত আমরা ও অনেক ভালো লাগে৷
আমিও মাঝে মাঝে রবীন্দ্র সংগীত শুনি ৷
শেযার করার জন্য অনেক ধন্যবাদ দিদি

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে। খুব ভালো লাগলো আপনার মন্তব্য।

 2 years ago 

মিষ্টি কন্ঠের অসাধারণ সুন্দর একটি গান শুনলাম 😍 বেশ মোহনীয় আপনার গলা।
যতবার শুনি ততবারই নতুন কিছু অনুভুতি পাই।
বলতে পারেন মন ভালো হয়ে যায় ☺️

 2 years ago 

হাহা, খুব সুন্দর একটা কমেন্ট। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার ভয়েস অনেক সুন্দর। আপনি খুব ভালো গান করেন।বাংলা হিন্দি দুইটাই।আমি আপনার রবীন্দ্র সংগীত টা শুনেছি।জাস্ট অসাধারণ। আমার ও অনেকদিন পরে আপনার কন্ঠে রবীন্দ্র সংগীত শুনে ভালোই লেগেছে। ধন্যবাদ সুন্দর একটি গান আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত মিষ্টি করে মন্তব্য করার জন্য। অনেক ভালো থাকবেন❤️

 2 years ago 

দিদি সৃষ্টিকর্তা বোধহয় যাকে দেওয়ার তাকে খুশি করেই দেন। আপনাকে দেয়ার বেলাতেও মনে হয় কোনো কার্পণ্য করেননি। অনেকগুলো গুণের সমাহার আমি আপনার মধ্যে দেখেছি। রবীন্দ্র সংগীতটি চমৎকার গেয়েছেন। অনেক ভালো লাগলো। শুভকামনা আপনার জন্য

 2 years ago 

অনেক ধন্যবাদ দাদা। আশীর্বাদ রাখবেন।

 2 years ago 

রবীন্দ্র সংগীত আমার কাছে ভালো লাগে তবে দিদি আপনার কন্ঠে রবীন্দ্র সংগীত শুনতে অসাধারণ লাগে।

দুজনের কানাকানি কথা
দুজনের মিলনবিহ্বলতা,
জ্যোৎস্নাধারায় যায় ভেসে যায় দোলের পূর্ণিমাতে।

অনেক সুন্দর গেয়েছেন শুনে ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

 2 years ago 

অনেক ধন্যবাদ দাদা। আপনিও ভালো চেষ্টা করেন গান গাইতে। এভাবেই লেগে থাকুন।

 2 years ago 

আপনার রবীন্দ্র সংগীত শুনে আমার অনেক ভালো লাগলো আপনার গানের গলাটা অনেক সুন্দর ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি গান আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে উৎসাহিত করা র জন্য।

আহ্ দিদি সেই সুন্দর একটি গান করেছেন আপনি। আমরা বাঙালি রবীন্দ্র সংগীত শুনতে এবং গাইতে আমাদের ভীষন ভালো লাগে। আপনার কন্ঠে যে কোন গানই আমার কাছে অনেক সুন্দর লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি সংগীত আমাদের মাঝে পরিবেশন করার জন‍্য। শুভেচ্ছা রইল দিদি।

 2 years ago 

এত এত প্রশংসা কই রাখি!??😅😅 ধন্যবাদ দাদা

 2 years ago 

রবীন্দ্র সংগীত পছন্দ করে না এমন মানুষ খুব কমই হবে। আপনার গাওয়া রবীন্দ্র সংগীতটি আমার মন ছুঁয়ে গেছে। এত সুন্দর কন্ঠ আপনার এবং গানটি আবেগ দিয়ে গেয়েছেন তা আপনাকে দেখেই বোঝা যাচ্ছে। অসাধারণ গানের কন্ঠ আপনার তাই এই গান নিয়ে সামনের দিকে এগিয়ে যান এই কামনা করি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ দাদা এত গুছিয়ে নিজের মত প্রকাশের জন্য।

 2 years ago 

বরাবরের মতোই সুন্দর। সকাল সকাল শুনলাম। ভালোই লাগল।

 2 years ago 

এই মন্তব্য টা আমার কাছে অনেক অনেক মূল্যবান দাদা। এভাবেই পাশে থেকো । ❤️

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.028
BTC 55994.52
ETH 3002.48
USDT 1.00
SBD 2.12