স্বরচিত কবিতা|| ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

নমস্কার বন্ধুরা।আশা করছি সকলে সুস্থ আছেন। আজ বেশ অনেক দিন পর আবারও আমার লেখা একটি কবিতা নিয়ে হাজির হলাম। কবিতাটি যদিও অনেক বছর আগের লেখা। তবুও আমার বেশ মুখস্ত। তখন সহজ জীবনের সাথে জড়িত ছিল সহজ কথা ।তাই হয়তো এত সহজ কথাতেই হাসির একটা সুন্দর কবিতা লিখতে পেরেছিলাম।

এই কবিতা টি আমার নিজের খুব পছন্দের। বাচ্চাদের সামনে এই কবিতা বললেই, ওরা হেসে ওঠে। আমার মা ও এই কবিতা টা খুব পছন্দ করে।

হাসি সত্যিই জীবনে দরকার।কিন্তু আমি যখন হাসি, আমার ভয় হয় একবার হলেও, যে এর পরে কিছু দুঃখ আমার জন্য অপেক্ষা করছে না তো??
তাই হাসির ছেঁকা কোনো না কোনো ভাবেই আমরা সকলে পাই, আজ হাসছো খুব, তো কাল কান্না, এই তো আমাদের জমজমাট জীবন। হাসি কান্না, আলো আঁধার না থাকলে তো জীবন টা একেবারেই বোরিং লাগতো।

হাসির কবিতার সাথেই তাল মিলিয়ে একটু হেসে নিয়েছি। আপনারাও হয়তো একটু হেসে নেবেন কবিতা পড়ে অথবা আমার হাসি দেখে😅

20220112_213601.jpg

হাসির ফলাফল

হাসো হাসো হাসতে থাকো
আনন্দে আরো হাসি,
সবাই মিলে হাসতে থাকো-
রাশি রাশি রাশি।

হাসি জীবন হাসিই মরণ।
হাসির নামই ফাঁসি।
বেশি হাসলে হবে তোমার,
খক খকানি কাশি।

হাসতে গিয়ে খুলবে পড়ে
এক পাটি ওই দাঁত।
তখন আবার হাসির নামে
ফাঁকি দিনরাত।

হাসো হাসো হাসতে থাকো
বুঝবে যখন ঠেলা
দাঁত গুলো সব নিয়ে গিয়ে
করবে ইঁদুর খেলা।

দাঁত দেখানো বন্ধ হবে
লাগবে যখন ছেঁকা,
ডাক্তারের কাছে লাইন লাগাও
হাতে নিয়ে টাকা।

                                                               ঈশা

আশা করছি আপনাদের সকলের আমার এই পোস্ট ভালো লেগেছে। সকলে ভালো থাকুন। হাসতে থাকুন।আর বাকিটা বললাম নাহ। হেহে।
@isha.ish

Sort:  
 3 years ago 

কি সুন্দর কবিতাটা 😍😍। বেশ হাসিও পেল মজাও লাগলো দারুন লেগেছে কবিতাটা আমার। কি সুন্দর মিলিয়ে মিলিয়ে লাইন গুলো লিখেছেন। যতবার পড়ছি ততবারই ভালো লাগছে।আপনার হাসির সাথে কবিতাটা মিলেমিশে আরো বেশি মিষ্টি হয়ে গেছে।মাঝে মাঝে এরকম কবিতা পড়তে বেশ ভালো লাগে।অনেক ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি কবিতা আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। ভালোবাসা রইলো আপনার জন্য।

 3 years ago 

হিহি, হাসি নিষেধ, অনেক ধন্যবাদ আপনাকে দিদি।

 3 years ago 

খুব সুন্দর একটি কবিতা লিখেছেন দিদি।আপনার কবিতাটি পড়ে খুব আনন্দ পেলাম। আপনার এই কবিতাটি খুবই সুন্দর হয়েছে, আমার পক্ষ থেকে আপনার জন্য অনেক আন্তরিকতা জানাই। এইরকম আরো কবিতা পড়ার জন্য অপেক্ষা করব। ভালো থাকবেন।

 3 years ago 

অনেক ধন্যবাদ দাদা।

 3 years ago 

আপু সত্যিই হাসির কবিতা লেখেছেন।কবিতা পরে আমিও হাসতে আছি।আপু ভালো লাগলো আপনার কবিতা পরে।আপু দাঁত কি সত্যি কও ইদুর নিয়ে যায়,আমি ছোটবেলায় তাই বিশ্বাস করতাম,😜😜😁ধন্যবাদ আপু।

 3 years ago 

হিহি, আমিও ভাবতাম ওরকম দিদি। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

হাসো হাসো হাসতে থাকো
বুঝবে যখন ঠেলা
দাঁত গুলো সব নিয়ে গিয়ে
করবে ইঁদুর খেলা।

আপু আপনার হাসি কবিতা পড়তে গেয়ে আমি নিজে হেসে পড়লাম। আপনার কবিতা টা পড়ে অনেক মজা পাইলাম৷ অনেক সুন্দর করে লাইন মিলিয়েছন। বিশেষ করে আমার কাছে এই লাইন গুলো খুব ভালো লাগছে। সত্যি অসাধারণ হয়েছে আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ দাদা।

 3 years ago 

হিহিহি।😂😁😁 বেশ মজাদার কবিতা লিখেছেন তো আপু। সত্যি অনেক বেশি মজা পাচ্ছিলাম এবং হাসি পাচ্ছিল। যতই ইঁদুর দাঁত নিয়ে খেলা করুক, যতই কাশি হোক আর যতই টাকা লাগুক, তাও হেসে যাবো। অসংখ্য ধন্যবাদ আপু এত মজাদার একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য। কবিতার শব্দগুলো সত্যিই অসম্ভব ভালো হয়েছে। আশা করছি এমন মজার মজার কবিতা সামনে আরো পড়তে পারব।এভাবে আমাদের বিনোদন দিয়ে যান সবসময়। আপু অনেক ভালোবাসা রইলো আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু অনেক সুন্দর একটি কবিতা আপনি উপহার দিয়েছে আমাদের। কবিতাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। আপু যদিও হাসির কবিতা লিখেছেন কিন্তু আপনার কবিতাটি পড়ে আমি একটু হাসি নি। আর এতে আপনি রাগ করবেন না কারণ আমি কবিতাটি পড়ার পরে হেসেছি।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে দাদা।

 3 years ago 

খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। আসলেই খুব হাসির একটি কবিতা আর আপনার হাসি তো খুবই সুন্দর। হাসির ছবিগুলো খুব ভালো লাগছে আপু। আর আপনার কবিতা সুন্দর মিলিয়ে লিখেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

একেবারে হাসি মুখর কবিতা। যেমন মুখের হাসি তেমনি তার প্রতিপলিত কবিতা। দুটো যেন একসাথে মিলে গেছে। আপু আপনি অসাধারণ কবিতা লিখেছেন হাসি নিয়ে। আর আপনার হাসি সবসময় অনেক ভালো লাগে। অসাধারণ লেগেছে।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্য করেছেন, খুব ভালো লাগলো।

 3 years ago 

হাসি নিয়ে অসাধারন একটি মজার কবিতা অনেক উপভোগ করলাম আপু।অসংখ্য ধন্যবাদ একটি মজার কবিতা প্রকাশ করার জন্য,শুভ কামনা

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে দাদা।

 3 years ago 

দিদি অনেক সুন্দর হয়েছে কবিতাটি।কবিতাটি পড়ে হাসি পেয়েছে।আবার মজা ও লেগেছে।দিদি তোমার হাসিটা অনেক সুন্দর ও তোমাকে হাসলে অনেক সুন্দর লাগে। অসম্ভব সুন্দর হয়েছে কবিতা। আশীর্বাদ করি আমার বোনের মুখে এই হাসি সারাজীবন থাকুক। আমি আমার বোনের হাসি মুখটাই সবসময় দেখতে চাই।

 3 years ago 

তোমারও মুখে সব সময় হাসি লেগে থাকুক বৌদি, এত্ত এত্ত ভালোবাসা নিও।অনেক ধন্যবাদ বৌদি ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58111.37
ETH 2571.51
USDT 1.00
SBD 2.47