একটু শপিং নিয়ে গল্প || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা ।আশা করি সকলে সুস্থ আছেন ।আমিও বেশ ভাল আছি। তবে ভালো থাকাটা মন থেকে। শারীরিকভাবে নয় ।কালকে যারা পোস্ট পড়েছেন, তারা হয়তো জানবেন আমার শরীরটা খুব একটা ভালো ছিল না। তাই সেই রেশ এখনও কাটছে না ।শরীরটা এখনো দুর্বল রয়েছে। তবে মনের দিক থেকে আপাতত সুস্থ রয়েছে।

20220307_204834.jpg

আসলে মানসিক সুস্থতা সবথেকে বেশি প্রয়োজনীয় ।শারীরিক সুস্থতার থেকেও ।মানুষ যতটা মানসিক সুস্থ থাকবে, মনের জোর থাকবে,তত তাড়াতাড়ি শারীরিকভাবে সুস্থ হয়ে উঠতে পারবে। এটা একেবারেই সত্য কথা ,প্রমাণিত। তাই সকল কেই বলব শারীরিক সুস্থতার সাথে সাথে নিজের মানসিক সুস্থতারও খেয়াল রাখুন।

IMG-20220227-WA0053.jpg

শরীরের কিছু হলে যেমন ডাক্তারের কাছে যান, আপনার চিন্তা হয় এবং ইচ্ছা করে ডাক্তারকে একবার দেখিয়ে নিতে ,তেমনি মনের অসুস্থতা থাকলেও সেটা কিভাবে সারবে, সেটার জন্য কি কি করতে হবে, তাও আপনারা করবেন ।কারণ শরীরের অসুস্থতা সারানোর জন্য হয়তো আশেপাশের লোকজন এগিয়ে আসবে ।মনের অসুস্থতা সারবে কিভাবে তা শুধু আপনি নিজেই জানতে। নিজেই পারেন ।অন্য কেউ নয়।

IMG-20220227-WA0050.jpg

কলকাতা যাওয়ার আগে মার্কেটে বেরিয়ে কিছু শপিং করেছিলাম। সেসব শপিং করার সময় কিছু ছবি তুলে রেখেছিলাম আপনাদের সাথে শেয়ার করবো বলে। তাই আজকে সেই ছবিগুলো নিয়েই হাজির হয়েছি গল্প করতে।

IMG-20220227-WA0049.jpg

নিজের খুচ খাচ টুকিটাকি জিনিস কিনতে ,সাথে যেহেতু এক জায়গা থেকে আরেক জায়গায় যেতে হচ্ছে, নিজের আরো ব্যক্তিগত জিনিসপত্র গুলোকে এক জায়গায় করে কিনে নিয়ে যেতে হচ্ছে। কারণ ওখানে সবকিছুই নতুন। কোথায় গিয়ে কি কিনব ।তার ঠিকানা নেই ।তাই অনেক কিছুই এখান থেকে কিনে নিয়ে যাচ্ছি।

IMG-20220227-WA0048.jpg

সেদিনকে বেরিয়েছিলাম ঈশানকে নিয়ে জিনিসপত্র কিনতে। বলতে গেলে ভাই-বোন দুইজনেরই মার্কেটিং হয়েছে সেদিন। এবারে কেন জানি না গরম খুব তাড়াতাড়ি পড়া শুরু হয়ে গেছে। গরমের কিছু জামাকাপড় ঘরে পড়ার কিনে নিয়েছি।

IMG-20220227-WA0046.jpg

যা যা কিনেছি সেগুলোর ছবি না হয় অন্য আরেকদিন শেয়ার করব। আমাদের এখানে একটা মার্কেট রয়েছে ,নাম এক্সপ্রেস বাজার ।আমার ওখানকার জিনিসপত্র বেশ ভালো লাগে। সচরাচর ঐখানে বেশি যাওয়া হয়না। তবে খুচরো জিনিসপত্র কিনতে যেগুলো ডেইলি লাইফ এ বেশি ব্যবহার হয়, সেগুলো কেনার জন্য ওই মার্কেট টা বেশ ভালো।

কম দামে বেশ কিছু টি শার্ট ,প্যান্ট ভালো পাওয়া যায়।

IMG-20220227-WA0039.jpg

ওখানে ঢুকে প্রথমেই ঘরে পরার কিছু জিনিস কিনে ফেললাম। তারপর বেরিয়ে ওখান থেকে সোজা চলে গেলাম বাসনপত্র দোকানে ।অনেকদিন ধরে একটা ভালো কফি মগ এর খোঁজ করছি ।কিন্তু কোন কফি মগ পছন্দ হচ্ছে না। আমি বেশি চা খাই না ।কিন্তু আবার কমও খাই না ।মাঝ পরিমাণের খাই, কিন্তু সেই মতো কাপ আমার কপালে জুটছে না।

IMG-20220227-WA0035.jpg

খুব খুঁজে একটা কাপ আমার পছন্দ হলো, সেটাই নিয়েছি ।হঠাৎ করে চোখ পড়ল একটা অদ্ভুত জিনিসের উপর। দেখলাম একটা আয়না বেশ সুন্দর দেখতে। গোল মত। পরে জিজ্ঞেস করতে জানতে পারলাম ওটা আয়না কাম ফটো ফ্রেম। আয়নাটার ঠিক পাশে একটা সুইচ আছে। ওই সুইচটা টিপে দিলে ভেতরের ফটো যেটা রাখা থাকবে, সেই ফটোটা দেখাবে আর ভেতরে কিছু লাইট জ্বলবে। ঠিক যেমন ছবিতে রয়েছে।

IMG-20220227-WA0034.jpg

আবার লাইট অফ করে দিলে ,আয়নাটার মত কাজ করবে। জিনিসটা আমার এত পছন্দ হয়ে গেল যে, আমি কিনে ফেললাম। কিন্তু বাড়িতে কিনে আনার পরে বুঝতে পারলাম যে ,আয়নায় মুখ দেখলে একটু বেশি কালো লাগছে ।হয়তো ভেতরে লাইট এর জন্যই এই প্রভাব পড়ছে। তাই আবারও ফেরত দিতে হলো।
IMG-20220227-WA0032.jpg

অত সুন্দর জিনিসটা ফেরত দিতে ইচ্ছা করছিল না ।কিন্তু আয়নার সামনে দাঁড়িয়ে মুখটা যদি কালো লাগে বেশি। তাহলে তো ফেরত দিতেই হবে। তারপরে গেলাম শয্যালয় বলে একটি দোকানে ।সেখানে সাধারণত বেডকভার আরো এটা-সেটা পাওয়া যায় ।আমি আমার পছন্দ মত দুটো বেড কভার কিনলাম ।একটা পুরো সেট কিনলাম ।আর একটা সিঙ্গেল কভার কিনলাম ।সাথে আমার একটা টাওয়েল কিনলাম।

IMG-20220227-WA0030.jpg

তারপরে ঈশানকে নিয়ে গেলাম জুতার দোকানে। ঈশানের স্কুলের জুতা কিনতে। ঈশানের স্কুলের জুতো কেনা হয়ে যাওয়ার পর ঈশানের স্কুলের প্যান্ট কিনতে হল। দু'বছর ধরে এরা স্কুল যায়না ।তাই সেই যে নতুন প্যান্ট এখনও নতুন আছে,কিন্তু তার মধ্যে ছেলেটা লম্বা হয়ে যাওয়ায়, নতুন করে আবার প্যান্ট কিনতে হচ্ছে ।তারপর একটু ঘোরাঘুরি করে মিও আমোর থেকে দুজন দুটো পেস্ট্রি খেয়ে বাড়ি ঢুকে পড়লাম ।এইতো ছিল শপিং।

কলকাতা আসার আগে নিজের জিনিসপত্র যা যা কেনার সেদিনকেই সব কিনে ফেলেছি ।বাকি যা যা কেনা সব বাবা-মা মিলে কিনেছে। আর সেগুলোর ছবি আমার কাছে একটাও নেই। তাই সেগুলো তো আপনাদের সাথে শেয়ার করতে পারব না ।তবে নিজে যা যা কিনেছি ।পরে সময় পেলে অবশ্যই আপনাদের সকলের সাথে শেয়ার করে নেব ।আজকের মতো এখানেই শেষ করছি ।সকলে ভাল থাকুন ।সুস্থ থাকুন। নমস্কার।
@isha.ish

Sort:  
 2 years ago 

দোয়া করি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন ❤️
আসলে মনের জোরটা সবথেকে বড় বিষয় কিন্তু তারপরও শরীরের সাপোর্ট না থাকলে বেশ কঠিন হয় চলা।
শপিং করেছেন ভালোই দেখলাম। যাক ভালো থাকুন সবসময় এই দোয়া করছি 💖

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

শপিং এর গল্প না এটা আমার জন্য না হা হা হা, আমাকে তারচেয়ে বরং এক কাপ কপি দিন, আমি আরাম করে খেয়ে নেই, তাতে আর ক্লান্তিবোধ আসবে না, কি বলেন আপু হি হি হি।

তারপর একটু ঘোরাঘুরি করে মিও আমোর থেকে দুজন দুটো পেস্ট্রি খেয়ে বাড়ি ঢুকে পড়লাম ।এইতো ছিল শপিং।

এতোটুকু আমার জন্য ঠিক আছে, মিষ্টি মুখ ছাড়া কিছু জমে না আবার।

 2 years ago 

হাহাহা, আমার দাদা সেরা সেরা কমেন্ট করে। খাওয়া ছাড়া জীবন বৃথা।

 2 years ago 

আশা করি ভাল আছেন আপু? আপনার পোস্টটি দেখে খুব ভালো লাগলো। শপিংয়ের মুহূর্ত গুলো খুব সুন্দর ভাবে অতিবাহিত করেছেন। আসলে শপিং করতে আমার খুব ভালো লাগে। অনেক কিছু কেনাকাটা করেছেন। ফটোগ্রাফি গুলো খুবই অসাধারণ হয়েছে। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর করে মন্তব্য করার জন্য।ভালো থাকুন।

 2 years ago 

আপনি শপিং নিয়ে অসাধারণ কিছু কথা বলেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। শপিংয়ের মুহুর্তগুলি আপনি অসাধারণভাবে অতিবাহিত করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32