ভাঙ্গা জিনিস জুড়তে গিয়ে || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা ।আশা করি সকলে সুস্থ আছেন ।আমিও ভালো রয়েছি ।বাড়ি এসেছিলাম পহেলা বৈশাখের আগের দিন। আসলে আমরা যেটা প্ল্যান করে বসে থাকি, সেটা কখনোই হয় না। আবার হঠাৎ করেই অনেক কিছুই হয়ে যায় । আমরা ভাবিও না। আমি যেমন ভাবিনি এবার পয়লা বৈশাখে বাড়িতে থাকতে পারবো, আর এটাও ভাবিনি' পহেলা বৈশাখ টা কেমন ভাবে কাটবে ।মাথায় তো নানান ধরনের প্ল্যান ছিল ।

20220416_200153.jpg

কিন্তু সেরকম ভাবে কোনও কিছুই হয়নি ।তবে যা হয় ভালোর জন্যই হয়। এটা মানতেই হবে। বাড়িতে আসলেই নানান ধরনের কাজ আমার লেগে থাকে ।কিন্তু কেন জানি না এক-দু'দিনের জন্য এসে বাড়ি থেকে আর বের হতে ইচ্ছা করে না ।বড় বিপদ।

20220416_200159.jpg

আসলে গরম টাও অনেক পড়েছে ।বাড়ির মধ্যে একবার ছায়াতে ঢুকলে রোদে কার বেরোতে ইচ্ছা করবে ।যাই হোক বাড়িতে দুই-তিন দিন রেস্ট কাটিয়ে আজকে বাবার সাথে একটুখানি মার্কেটে বেরিয়ে ছিলাম ।এর আগে যতবার মার্কেটে গিয়েছি একা একায় মার্কেট করে বেরোতাম।

20220416_200204.jpg

এখন ওই যে বললাম বাড়িতে আসলে বার হতে ইচ্ছা করে না ।আর সকালে রোদের মধ্যে তো আরোই বার হতে ইচ্ছা করে না।
কিছু জিনিস না কিনলেই নয়। তাই জন্য বাবার সাথে সন্ধ্যেবেলায় বার হতেই হয়েছিল।

20220416_200212.jpg

আমার প্রিয় সানগ্লাস, জীবনে প্রথমবার সানগ্লাস কিনেছিলাম কাশ্মীর যাওয়ার আগে ।খুব শখের সানগ্লাসটা ছিল ।আর অনেক পছন্দের সানগ্লাস ছিল। অনেক ধরনের সানগ্লাস দেখার পরে ওই একটা সানগ্লাস এতো চোখে লেগে গিয়েছিল ।যে আর অন্য কোথাও অন্য কিছু সানগ্লাস কিনব অথবা কিনতে হবে তা নিয়ে কখনো ভাবি নি।

20220416_210019.jpg

কিন্তু ভগবান আমার ইচ্ছা রাখলেননা। প্রিয় জিনিসটা ভেঙে যেতে দেখতে হলো ।আমি বুঝলাম না একদিন হুট করে হাতের চাপে সানগ্লাসটা ভেঙে গেল। যদিও এটা আসার আগের দিন ঘটেছে। তাই এক দিক দিয়ে বাঁচোয়া। তখনই ভেবেছিলাম বাড়ি গিয়ে সানগ্লাস এর দোকানে গিয়ে সানগ্লাস কিনব ।আর যদি না পাই তাহলে কলকাতায় এসে আবার খোঁজ করব ।সেইজন্যই বাবার সাথে আজকে বেরিয়েছিলাম সানগ্লাসের দোকানে। ঠিক হবে কিনা তা জানতে ,না ঠিক হলে নতুন কিনতে।

20220416_210048.jpg

ভাগ্য খারাপ থাকলে যা হয় ।সানগ্লাসের ঠিক করা কিছুতেই গেল না ।উল্টে আমাকে নতুন সানগ্লাস কিনতে হলো। তবে এই নতুন সানগ্লাস আমার অনেক পছন্দ হয়েছে ।কারণ সানগ্লাসটা অনেক হালকা আর বেশ হালকা পাতলা দেখতে। আগে সানগ্লাসটা একটু বেশি স্টাইলিশ ছিল। আগে সানগ্লাসটা দাম ছিল ৬০০ টাকা আর আজকে যেটা নিলাম ,সেটার দাম নিয়েছে ৯০০ টাকা ।বাবার অনেক পছন্দ হয়ে গেল ।তাই এই সানগ্লাস টা কিনে ফেললাম ।বাকিটা এই সানগ্লাস কতদিন টিকবে তা জানি না ।তবে কঠোর পরিশ্রম করে সানগ্লাসটা ঠিকঠাক রাখার চেষ্টা করব।

20220416_210149.jpg

কিছুদিন আগে আমার একটা কাচের বাটি ভেঙে গেছে। আমি ডবল বয়লার পদ্ধতিতে চকলেট গলাচ্ছিলাম ।কাচের বাটি টা খুব কম দাম দিয়ে মেলার মাঠ থেকে কিনেছিলাম। সত্যিই কমদামের জিনিস বেশিদিন লাস্টিং করেনা । হঠাৎ করেই ভেঙে গেল। ওই কাচের বাটিতে প্রায় দু'বছর ধরে আমি আইসক্রিম ,কেক ,চকলেট কত ধরনের জিনিসপত্র বানিয়েছি।

খুব খারাপ লাগছিল অত বড় বাটি ভেঙে যেতে দেখে ।তাই কাচের বাটি একটা কিনতে হবে ।সেজন্য আজকে কিনে ফেললাম। বোরোসিলের একটা কাচের বাটি। আগের থেকে একটু ছোট। কিন্ত এই বাটিটা দাম নিয়েছে সাড়ে ৬৫০ টাকা ।অনেক মজবুত একটা বাটি। আর এটা মাইক্রোওভেনে পুট করা যাবে।

তারপরে আমার নিজের কিছু স্কিন প্রোডাক্ট কিনলাম। আমি যে স্কিন প্রোডাক্ট ইউজ করি। অনেক ভালো একটা কোম্পানি ।আমার স্ক্রিনের সমস্ত সমস্যাগুলো দূর হয়ে গেছে এ কোম্পানির প্রোডাক্ট গুলো ইউস করাতে ।তাই আমি এই প্রোডাক্টটা অনেক পছন্দ করি।

আজকের পোস্ট আপনাদের সকলের ভাল লেগেছে। সকলে ভাল থাকুন ।সুস্থ থাকুন। কেনাকাটা করতে থাকুন।
নমস্কার।

@isha.ish

Sort:  
 2 years ago 

আপু সুন্দর হয়েছে তো কাঁচের বাটিতা।যাই জোক পুরানো সান গ্লাস ভাঙাতেই তো নতুন একটা সান গ্লাস আসলো।😉😉।যা হয় ভালোর জন্যই হয়।হা হা।ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিক তাই।

 2 years ago 

বাড়ির মায়ায় আলাদা হয় দিদি। যারা বাইরে থাকে বাড়িতে গেলে সত্যি আর ফিরে যেতে ইচ্ছা করেনা। এবং গরমটা সত্যি অসহনীয় হয়ে উঠেছে। এবং আপনি তো কাশ্মীর যাওয়ার আগে নিজের প্রথম সানগ্লাস কিনেছেন কিন্তু আমি এখন পযর্ন্ত আমার জন্য কোনো সানগ্লাস কিনি নাই হি হি।

 2 years ago 

হাহাহা, কিনে ফেলুন দাদা।

 2 years ago 

কোন কিছু ভেঙ্গে গেলে মন খারাপের কিছু নেই। আসলে জীবনে এমন ভাবে কিছু শিক্ষা নিতে হয়। পৃথিবীতে সব কিছুই ভঙ্গুর । মন্তব্য একটু ভিন্ন ভাবে করলাম। সব কিছুই ইশ্বর কতৃক নিয়ন্ত্রিত তাই যে কোন পরিস্থিতিতে স্থির থাকাটা জরুরী।হ্যা কিছুটা মায়ায় আবদ্ধ হয়ে পড়ি আমরা পুরাতন কে ঘিরে। যাই হোক নতুন গুলোও ভাল হয়েছে।ভাল থাকবেন বোন। নতুন বছর সুন্দর ভাবে কাটুক। শুভেচ্ছা।

 2 years ago 

আমি যে হিসেবে পোষ্ট করেছি, আপনি ঠিক ভাবেই মন্তব্য করেছেন। পোষ্ট টা নরমাল ছিল।কিন্তু ব্যাপারটা অন্যরকম। কিন্তু যাইহোক আপনার মন্তব্য টা ঠিকঠাক হলো। ধন্যবাদ দাদা বোঝার জন্য।

 2 years ago 

খুব ভালো লাগলো এটা দেখে যে আপনি আপনার ভাঙ্গা জিনিসটা এত সহজে ফেলে দিতে চাননি।আপনার সানগ্লাসটি একেবারে নষ্ট হয়ে যাওয়া এবং সেইসাথে 900 টাকার নতুন সানগ্লাস কেনার অভিজ্ঞতা সত্যি এক স্মরণীয় মুহূর্ত ছিল আপনার জন্য ।

 2 years ago 

হাহাহা, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32