নবমীর দিনের একটু ঘোরাঘুরি ক্যামেরাবন্দি || ১০% বেনিফিট @shy-fox এর জন্য|

in আমার বাংলা ব্লগ3 years ago

নবমীর দিন সকাল বেলায় মুড খুব খারাপ ছিল। কারণ ঠাকুর সেভাবে এবার দেখা হয়নি। এদিকে বাড়িতে যে রাগারাগি করবো, তারও উপায় নেই ।কারণ ঠাকুর না দেখার পেছনে কারণ আছে। বাবা এ কদিন এত কাজে ব্যস্ত যে, বেরোনো পসিবল ছিল না। আর আমি তো পরিবার ছাড়া বেরোতে একদম পছন্দ করি না ।তাও একদিন আমার প্রিয় বান্ধবীর সাথে বেরিয়েছিলাম একটু।

যাই হোক ,আমার মা সাধারণত বাড়ি থেকে বের হতে চান না ।মার্কেটে কোন কাজ থাকলে আমি একা গিয়ে কাজ সেরে আসি। মা বাড়িতেই বেশি থাকতে পছন্দ করেন। সেদিন নবমীতে আমার মুড খারাপ দেখে মা সকাল থেকেই বায়না ধরল ,এভাবে বসে থাকিস না ।আমরা আমরা ঘুরে আসি । চল।

"জোনাকী " তে 🥰 প্রিয় ছবি

20211014_153222.jpg

আমি রাজি হলাম , তারপরেও যাওয়ার সময় আবার আমার দোটানা শুরু হলো ,যে যাব কি যাব না ।কারণ বাবা নেই ।বাবা কাজে ব্যস্ত ।আর বাবাকে ছাড়া যেতেও ভাল লাগছিল না ।

এদিকে অষ্টমীর দিন হোয়াটসঅ্যাপে বন্ধুদের শাড়ি পরা স্ট্যাটাস দেখে আরো মাথা গরম হচ্ছিল- সকলেই বেরোতে পারছে, আমি বার হচ্ছি না ।আমি শাড়ি পড়েছি না। আমি ঠাকুর দেখছি না ।

আমার সুন্দরী

20211014_132137.jpg

যাই হোক অনেক চিন্তা ভাবনার পরে আমাদের বাড়িতে যে মেয়েটি থাকে সেও আমাকে জোর যার করা শুরু করল এবং বলল চলো এখনই শাড়ি পরো ,সাজুগুজু করো, আর এখনই বেরোও ।আমারও মন কোথাও যেন একটা আনন্দে ভরে উঠলো ।আমি রেডি হয়ে নিলাম ,মায়ের আলমারি থেকে একটি শাড়ি বাছাই করে পড়েও নিলাম। তারপরে ওই ভরদুপুরে একটা নাগাদ রওনা দিলাম আমাদের রাজবাড়ীতে।

রাজবাড়ীতে

20211014_131757.jpg

রাজবাড়ীর প্রাকৃতিক দৃশ্য খুবই অপূর্ব। আর ওখানে ছবি তুলতে বেশ ভালো লাগে ।আগের দিনও অষ্টমীর দিন এতই ভিড় ছিল যে বলে বোঝাবার নয় আ।মার মা সেরকম ভাবে ছবি তুলতে পারেন না ।ফোন বা আজকালকার মডার্ন গেজেট সম্পর্কে ওনার ধারনা কমই রয়েছে। কিন্তু তবুও বেশ বাচ্চাদের মত বলে উঠলেন, অত মাথা ঘামাস না তো ! আমি ঠিক ছবি তুলে দেবো ।

আমার ভাই ঈশান ও তার প্রিয় পিজ্জা

20211018_090652.jpg

তো আপনারা বলতে পারেন ঠাকুর দেখার থেকে আমরা মজা করতে গিয়েছিলাম । তো যাই হোক আমি, ভাই আর মা রাজবাড়ীতে পৌছালাম ।এবং তারপরে বেশ অনেকক্ষণ ধরে ফটোসেশন হলো। সব কটা ফটো তো এভাবে আপনাদের সাথে শেয়ার করতে পারছি না । তবে কিছু ফটো আমি দেখাচ্ছি, যে গুলো আমার খুবই পছন্দ হয়েছে। আপনারা এই পোস্টটিকে ফটোগ্রাফি পোস্ট বলতে পারেন অথবা আমার পাগলামোর কিছু মুহূর্ত বলতে পারেন।

কিছু পাগলামি

20211014_141628.jpg

20211014_141357.jpg

রাজবাড়ী থেকে আমরা গিয়েছিলাম একটি ক্যাফেতে। ক্যাফে র নাম - জোনাকি,
লোকেশন -

Jonaki - The Coffee Shop

https://maps.app.goo.gl/k17cBDKCaSZK3sYn7
23A/2, Sukanta Sarani, Krishnanagar, West Bengal 741101

এটা দু মাস আগেই নতুন তৈরি হয়েছে। একটি পুরনো বাড়িকে নতুন করে ডেকোরেট করে বেশ দারুন একটা ক্যাফে তৈরি হয়েছে। প্রথমবার এখানে গেলাম। তারপর আমার ভাইয়ের পছন্দের ইন্ডিয়ানা পিজ্জা অর্ডার দিলাম স্মল সাইজের। মা যেহেতু নিরামিষ খাই পুজোর ক'দিন। তাই মা কিছু খাননি।

মা

20211018_090347.jpg

তো এই ভাবেই কিছু ফটোসেশন,ঘোরাঘুরি আর সাথে হালকা আনন্দ নিয়ে নবমীর শেষ হলো। আমরা বাড়ি ফেরার পরে ঝমঝম করে বৃষ্টি শুরু হল।

মা এর জন্য আনন্দ হয়েছে, তাই মা কে অনেক অনেক থ্যাংকস।

প্রতিটি ছবি আমার অ্যান্ড্রয়েড স্যামসাং গ্যালাক্সি এ ফিফটি টু তে তোলা

আশা করছি আপনাদের এই পোস্টটি ভালো লাগবে ।আর আমি আপনাদের মন্তব্যের অপেক্ষায় রইলাম।
নমস্কার।
@isha.ish

Sort:  
 3 years ago 

দিদি আপনাকে দেখতে খুব মিষ্টি লাগছে।শাড়ি পড়ে অনেক সুন্দর লাগছে।আপনার সুন্দর মুহূর্তগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, ভালো থাকুন

 3 years ago 

আসলে আপু কিছু কিছু সময় এমন থাকে যে আমরা পরিস্থিতির শিকার হই চাইলেও অনেক কিছু করা সম্ভব হয় না ।যেহেতু আপনার বাবা অনেক পরিশ্রম এই বিষয়টা আমি নিজেও বুঝতে পেরেছেন তাহলে মন খারাপ করবেন না। সামনের হয়তোবা ভালো সময় আসবে যখন আপনার অনেক চাওয়া পূরণ হবে।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনার এত সুন্দর মন্তব্যের জন্য এবং আমার পোস্টটি পড়ার জন্য।

সামনের হয়তোবা ভালো সময় আসবে যখন আপনার অনেক চাওয়া পূরণ হবে।আপনার জন্য শুভ কামনা রইলো আপু♥️

 3 years ago 

অনেক ধন্যবাদ দাদা আপনাকে

আপু আপনি নবমীর দিনে অনেক সুন্দর সময় কাটিয়েছে। সত্যি আপু পুজোর সাজুগুজু তে আপনাকে অনেক সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ আপু সুন্দর একটা সময় পার করে আমাদের সাথে শেয়ার করেছেন।

 3 years ago 

অনেক ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য।

 3 years ago 

দিদি আপনাকে খুব সুন্দর লাগছে। কাকিমাকেও সুন্দর লাগছে। রাজ বাড়ির পূজায় চমৎকার মুহূর্ত শেয়ার করেছেন। অসংখ্য শুভেচ্ছা দিদি।

 3 years ago 

দাদা অনেক ধন্যবাদ। আমার মনে হয় আমার মাকে বেশি সুন্দর লাগছে।

 3 years ago 

ঈসানকে দেখলে আমার খুব ভালো লাগে। খুব মিষ্টি একটা চেহারা আর পুরো চেহারাতেই একটা মায়া মায়া ভাব
সবমিলিয়ে ওর জন্য অনেক অনেক ভালোবাসা রইলো।
আর আপু আপনাকে কিন্তু শাড়িটাতদ দারুন লাগছে। জাস্ট অনেক বেশি সুন্দর লাগছে আপনাকে আর আপনার মাকে ও।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ দিদি এত সুন্দর কমেন্ট করার জন্য আর হ্যাঁ ঈশান এর মুখটা সত্যিই মায়া মায়া,সবাই বলে।

 3 years ago 

আশা করছি আপনি দিনটা খুব সুন্দরভাবে পালন করেছেন। এই দিনটাতে অনেক মজা করেছেন। ফ্যামিলির সাথে ঘোরাঘুরি করেছেন। ফ্যামিলির সাথে ঘুরতে অনেক মজা লাগে। আপনার দিনটা সত্যি অনেক ভালো কেটেছে। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর কমেন্ট করার জন্য। ভালো থাকুন।

 3 years ago 

নবমীর দিনে আপনার মুড খারাপ থাকলেও পরবর্তীতে আপনার পরিবারের সঙ্গে অনেক সুন্দর সময় কাটিয়েছেন। আপনাকে এবং আপনার মাকে দু'জনকেই বেশ সুন্দর লাগছে। আপনাদের সুন্দর মুহুর্ত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য এবং এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

দিদি এবার আমি ও তেমন পূজায় যেতে পারিনি। শুধু একদিন গিয়েছিলাম। আপনাদের দাদার ব্যাস্ততার কারনে যায় নি। তবুও আমাকে যেতে বলেছিল কিন্তু আমি যায়নি ওকে একা বাড়ীতে রেখে আমিও যায়নি। আমি ঠাকুর দেখবো মজা করবো আর ও একা একা কাজ করবে তাই আর যাওয়া হয়নি।মনকে সান্তনা দিয়ে রেখেছি আসছে বছর ঠাকুর দেখবো। তবে আপনাকে খুব সুন্দর দেখাচ্ছে। আর তোমার মা ও ভাই এর ফটোগ্রাফী গুলো ও সুন্দর দেখাচ্ছে। এত সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ দিদি।

 3 years ago 

হ্যাঁ বৌদি ।সেটাই আসলে, পরিবার বলতে তো এখন বেশি বড় পরিবার হয় না ।অল্প অল্প পরিবার। তো তার মধ্যে আনন্দের সময়টুকুতে কেউ একজন না থাকলে খুব খারাপ লাগে। তবুও বাচ্চাদের জন্য একটু স্যাক্রিফাইস করে মাঝেমধ্যে বেরোতেই হয়। অনেক ভাল লাগল আপনার কমেন্ট পড়ে। সুস্থ থাকুন
।ভালো থাকুন।

 3 years ago 

দিদি সত্যি বলেন তো ডানা গুলো কী আপনার। আমার তো তাই মনে হচ্ছে। ফটোগ্রাফারের প্রশংসা করতেই হবে।

পরিবার ছাড়া বের হননা এটা শুনে খুব ভালো লাগল। পরিবারের সাথে সময় কাটানোর মধ্যে আলাদা একটা মজা আছে।

 3 years ago 

আমার মা এর ফটোগ্রাফি দেখে আমিও অবাক!
অনেক ধন্যবাদ আপনাকে, ভালো থাকুন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 59541.64
ETH 2637.04
USDT 1.00
SBD 2.45