সপ্তমীর খাওয়া দাওয়া || ১০% বেনিফিট @shy-fox এর জন্য🥰

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার বন্ধুরা, আশা করছি সকলে সুস্থ আছেন। আজ মহা সপ্তমী। সকলকে জানাই সপ্তমীর শুভেচ্ছা।

আজ আমি আমার প্রিয় বান্ধবী এবং আমার ভাইয়ের সাথে প্রায় দু'বছর পরে, আমার পছন্দের একটি রেস্টুরেন্টে দুপুরবেলায় খেতে গিয়েছিলাম। রেস্টুরেন্টটি আমার শহর কৃষ্ণনগরের একটি অতি বিখ্যাত এবং সুন্দর একটি রেস্টুরেন্ট।নাম - "মাদার্স হাট " আমার বাড়ি থেকে এর দূরত্ব বেশ অনেকটা, প্রায় ত্রিশ মিনিট লেগে যায় টো টো তে।

আমি আর পর্ণবী 🥰

20211012_143150.jpg
রেস্টুরেন্টের সৌন্দর্যে এবং ওখানকার স্টাফদের ব্যবহারে মানুষ বহুদূর থেকে ভিড় জমাতে বাধ্য হয়। এই সাথেই মূল যে জিনিসটা- খুবই মার্জিত দামের বিভিন্ন ধরনের সুস্বাদু খাবার এনারা পরিবেশন করেন।

আসেপাশের কিছু জায়গা

20211012_160704.jpg
রেস্টুরেন্টটি প্রথম যখন শুরু হয়েছিল তখন এর থিম ছিল কুঁড়ে ঘর ছোট ছোট কুঁড়ে ঘরের মধ্যে কুলার বসিয়ে কয়েকজন মাকে নিয়ে অর্থাৎ কিছু মহিলাকে নিয়ে প্রথমেই রেস্টুরেন্ট শুরু করে আমারই এক পরিচিত বাবার বন্ধু অরিন্দম কাকা ।কৃষ্ণনগর ভাতজাংলা পেট্রলপাম এর পাশে অবস্থিত।

মানচিত্রে অবস্থান

Mother's Hut

https://maps.app.goo.gl/Uc7jswfsb2JGgCB28
9FCJ+3W Bhatjangla, West Bengal

আমরা তিনজন

20211012_130646.jpg

ধীরে ধীরে এদের মাধুর্যতা বাড়তে থাকে এবং এরা পাশেই আরো কিছু জায়গা জুড়ে কাচের ঘরের মধ্যে অর্থাৎ ফাইভ স্টার রেস্টুরেন্ট যেমন হয় ,সেরকম বানিয়ে ফেলে ।গত বছরে এরা নতুনভাবে টেরাকোটা থিম কে কেন্দ্র করে আরেকটু জমির পরিমাণ বাড়িয়ে নতুন একটি থিম এর মাধ্যমে রেস্টুরেন্টের আরেকটি ভাগ গড়ে তুলেছে।

খাওয়ার জায়গার কিছু অংশ

20211012_160824.jpg

প্রায় দু বছরের ভাইরাসের প্রকোপ থেকে এই রেস্টুরেন্টে খেতে যাওয়া হয়নি। আশেপাশের রেস্টুরেন্ট গুলো দিয়েই কাজ চালিয়ে ছি। কিন্তু যখন দেখতে পেলাম আমার বন্ধু বান্ধবীরা তাদের ফোনে স্ট্যাটাসে এই রেস্টুরেন্টে বসে খাবার ছবি ছাড়ছে। আর তাদের ব্যাকগ্রাউন্ড এতই অপূর্ব টেরাকোটার কাজ ,মাটির চেয়ার ।এসব দেখে আর থাকতে পারলাম না। তাই আমার প্রিয় বান্ধবীর সাথে প্ল্যানিং করেই ,আজকে আমরা বার হয়েছিলাম।

আমি আর ঈশান

20211012_160855.jpg

খাওয়া-দাওয়ার দিক দিয়ে বলতে গেলে আমরা তো সেরকম বেশি কিছু খাইনা ।খেতে তো সবই ভালো লাগে ।কিন্তু খাই অল্প। ওখানে গিয়ে আমরা অর্ডার করলাম, আমাদের তিনজনের পছন্দের - তিনটে পনির কুলচা এবং সাথে ছিল এক প্লেট পনির বাটার মশালা ।ঈশানের পছন্দের স্ক্রিসপি বেবিকর্ন এবং ক্রিসপি চিকেন ড্রামস্টিক।

খাবার দাবার

20211012_134648.jpg
ভেবেছিলাম খাবার শেষ করতে পারবো ।কিন্তু আমরা তিনজনেও খাবার শেষ করে উঠতে পারলাম না। অবশেষে বাড়তি খাবার পার্সেল করে নিয়ে আসতে হলো। রেস্টুরেন্ট এর আশেপাশের পরিবেশ এতই অপূর্ব এবং পূজার মধ্যে চারিদিকে এত চাকচিক্য ।তার সাথে বাঙালিয়ানা ।কত মানুষের ভিড় ।সত্যি মনে হচ্ছিল পুজো পুজো ভাব।

হিরো ভান

20211012_141547.jpg
খাওয়া-দাওয়া করে বেরিয়ে এই রেষ্টুরেন্টের আরেকটি ডিপার্টমেন্টে আমরা অর্ডার করলাম মাসালা কোক আর প্লেন দই লস্যি। তারপর সেগুলো খেতে খেতে বেশ কিছুক্ষণ ধরে ফটোসেশন চলল।

পাগলামি

20211012_143237.jpg

বাড়ি থেকে যেতে আসতে যেটুকু সময় লাগে তাতেই শরীর ক্লান্ত হয়ে পড়ে, বাদবাকি আজকের দুপুরের মুহূর্ত খুব ভালোভাবে কেটেছে। আমার মনে আছে আমি বাড়ি থেকে বারোটা নাগাদ বেরিয়েছিলাম। আর ঠিক দুপুর তিনটের মধ্যে বাড়ি ফিরেছি। যাই হোক আজকের দিনের দুপুরের সময় টুকু আপনাদের সকলের সাথে শেয়ার করে আমার বেশ ভালো লাগলো।

নমস্কার।সকলের মন্তবের অপেক্ষায় থাকলাম।
@isha.ish

Sort:  
 3 years ago 

অসাধারণ ছিল আপনার অন্যদের সাথে সারাদিনের মুহূর্তগুলো। আসলে পরিবারে একসাথে কোন উৎসব পালন করার আনন্দই আলাদা। বিশেষ করে আমার হিরোর ভাব টা খুব ভালো লেগেছে।

 3 years ago 

ঠিক তাই, ধন্যবাদ আপনাকে। ভালো থাকুন।

 3 years ago 

আপনিও সুস্থ এবং সুন্দর থাকুন সেই কামনা

 3 years ago 

সপ্তমী খাওয়া দাওয়া মজা করে খাচ্ছেন। খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ। ভালো থাকুন

 3 years ago 

রেস্টুরেন্ট টার প্রাকৃতিক পরিবেশ টা খুবই ভালো বলতে হয়। এর পাশাপাশি ছবিতে দেখেই বোঝা যাচ্ছে রেস্টুরেন্ট টা খুব সুন্দর এবং সাজানো গোছানো। এবং আপনার পোস্ট পড়ে মনে হলো খাবারের মান টাও ভালো। এই দুইবছরে করোনা আমাদের জীবন থেকে অনেক কিছুই কেড়ে নিয়েছে। পোস্ট খুব সুন্দর হয়েছে।।

 3 years ago 

একদম জমজমাট বলতে গেলে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য। ভালো থাকুন।

 3 years ago 

আপনি তো দেখছি বেশ ভালো সময় কাটিয়েছেন। খাওয়া-দাওয়া তো বেশ জব্বর করেছেন। প্রতিটি দিনই এই ধরনের ভালো কাটুক সে প্রত্যাশাই করি। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

হ্যাঁ দাদা,সময় ভালো কেটেছে। অনেক ধন্যবাদ আপনাকে দাদা আমার পোস্টটি পড়ার জন্য । ভালো থাকুন।

 3 years ago 

আপনি অনেক সুন্দর সময় উপভোগ করেছেন আপনাদের প্রধান ধর্মীয় উৎসবকে কেন্দ্র করে।
সপ্তমীর দিনটিও অনেক সুন্দর ভাবে উদযাপন করেছেন।ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মুহূর্ত আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্য করার জন্য। ভালো থাকুন

আপনার খাওয়া দাওয়া দেখে তো আমার একদম খিদা লেগে গেলো। এখন কি করবো?
রেস্টুরেন্টটি আমার কাছে খুব ভালো লেগেছে। রেস্টুরেন্ট এর যে জিনিষটি আমাকে বেশি আকর্ষণ করেছে সেটি হচ্ছে পরিবেশটা। দেখতেই মনোরম একটা পরিবেশ।একবার গেলে সে আবার যেতে বাধ্য একদম।

 3 years ago 

খেয়ে ফেলুন 😅
খিদে পেলেই খেতে হয়
ধন্যবাদ আপনাকে। ভালো থাকুন

Wish you & your family a Happy 😊😁 Navratri & Dasara festival,may godess Durga may bless you & your dreams may come true
Nice selfies of you & other snaps shared w/ steemit world were really beautiful ❤️
Have a great festive holiday season make use of it

@ishs.ish
#affable

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63350.70
ETH 2595.60
USDT 1.00
SBD 2.85