মন কেমনের জন্মদিন || কভার || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার বন্ধুরা ।আশা করছি সকলের সুস্থ আছেন ।বেশ অনেকদিন পরে আবারও আমি আপনাদের মধ্যে শেয়ার করতে চলেছি, আমার খুবই পছন্দের একটি বাংলা গান ।

গানটি বেশি পুরনো গান নয়। হয়তো আগের বছরই রিলিজ হয়েছিল - মন কেমনের জন্মদিন। গানটি অত্যন্ত সুন্দর এবং গানটি গেয়েছেন আমাদের জি বাংলা সারেগামাপা র একজন - মেখলা দাশগুপ্ত । প্রথম থেকেই আমার ওনার গান খুব ভালো লাগে। ভীষণ মিষ্টি কন্ঠ ।ওনার এই গানটি হৃদপিণ্ড সিনেমার অন্তর্গত।

পরশুদিন থেকে বৃষ্টি হচ্ছে আর বৃষ্টি ওয়েদারের সাথে এই গানটি খুবই ভালভাবে যায় ।তাই মনে হলো আর গেয়ে ফেললাম আর আপনাদের সাথে শেয়ার করতে আমার তো ভালোই লাগে।

গানের লিঙ্ক

গানের কথা

কেন রোদের মতো হাসলে না
আমায় ভালোবাসলে না,
আমার কাছে দিন ফুরালেও আসলে না।
এই মন কেমনের জন্মদিন
চুপ করে থাকা কঠিন,
তোমার কাছে খরস্রোতাও গতিহীন।

নতুন সকাল গুলো কপাল ছুঁলো তোমারই
দূরে গেলেও এটাই সত্যি তুমি আমারই,
শুধু আমারই ..
রোদের মতো হাসলে না
আমায় ভালোবাসলে না,
আমার কাছে দিন ফুরালেও আসলে না।

জলে ভেজা, চোখবোজা
ঘুম খোঁজা ভোর,
নিশানা তীর, স্মৃতির ভীড়
এলোমেলো ঘর'দোর।

মেঘ আসে এলো কিসে
ছুঁয়ে দিলেই সব চুপ,
সেই মেঘবালিকার গল্প হোক,
শহরজুড়ে বৃষ্টি হোক,
রোদ্দুর হোক আজ শুধুই তাহার ডাকনাম।

পাতাভরা সব দু-টুকরোরা
কাল বৈশাখীর মতো মুখচোরা,
সব ভিজে যাক শুধু বেঁচে থাক অভিমান
নতুন সকালগুলো কপাল ছুঁলো তোমারই
বেঁধে রাখতে পারলে তুমিও হতে আমারই
শুধু আমারই ...

বন্ধুরা আশা করছি আমার এই গান আপনাদের সকলের ভাল লাগবে। আর যদি নাও ভাল লাগে তাও আপনাদের মন্তব্যের আমি অপেক্ষায় থাকলাম। আপনারা সকলে সুস্থ থাকুন ভালো থাকুন। এবং গান শুনতে থাকুন।
নমস্কার।
@isha.ish

Sort:  
 3 years ago 

চোখ বন্ধ করে গানটা শুনছিলাম। মনে হচ্ছিল কেউ কাছে বসেই গানটা গাইছে। আওয়াজটা একদম হৃদয় থেকে আসছে। অসাধারণ গায়কী আপনার। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ দাদা, এই মন্তব্য গুলো যে কত অনুপ্রেরণা যোগায় বলে বোঝাতে পারবোনা। আমি খুব খুশি আপনাদের কমেন্ট পড়ে, ভালো থাকুন।

ওয়াও!!!দিদি সুন্দর একটি গান উপস্থাপন করেছেন। আমার কাছে খুব খুব সুন্দর লেগেছে। এমনিতেই আপনার কন্ঠে অনেক মায়া, সে আবার গান গাইলে ভালো হবে নাহ,সেটা টি কখনও কী হয়। আশা রাখছি এ রকম গান আরো আমাদেরকে উপহার দিবেন।

আর একটা রিকোয়েস্ট থাকবে,যদি পারেন সামনের হ‍্যাংআউটে এই গানটা শুনতে চাই।

 3 years ago 

অনেক ধন্যবাদ দাদা আপনাকে সুন্দর করে মন্তব্য করার জন্য। ভালো থাকুন

 3 years ago 

আপনি যেমন দেখতে খুবই মিষ্টি, তেমনি আপনার কন্ঠ খুবই মধুর। আপনি অনেক সুন্দর একটা গান আমাদেরকে উপহার দিয়েছেন। এবং অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। সত্যিই অসাধারণ ছিলো, আপনার নামটা ইসা ইস আসলে আপনার এই নামের মধ্যে আপনার থেকে ঈশ্বর প্রদত্ত কোন কিছু একটা আছে। তাইতো আপনি এত গুণে গুণান্বিত।

সকালবেলায় আপু তুমি উপহার দিয়েছো গান। মিষ্টি মধুর গান শুনে যে মন করে আনচান। তোমার গানে মুগ্ধ আমি কি দেব উপহার। মনে মনে জপি আমি তোমার নামটি বারেবার।

আপু এত সুন্দর একটা গান আমাদেরকে উপহার দিয়েছেন আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ দাদা।
এত সুন্দর করে কমেন্ট করেছেন।
সাথে আবার কবিতা।
এতো সাপোর্ট করার জন্য অনেক ধন্যবাদ।
ভগবান আপনার মঙ্গল করুক।
ভালো থাকুন।

 3 years ago 

যাই হোক আমাদের কমিউনিটির ইন্দিন সামনের দিকে এগিয়ে যাচ্ছে। মাঝে মাঝে এমন বিনোদন আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।
জাস্ট অসাধারণ ছিল অসাধারণ

 3 years ago 

হ্যাঁ, অবশ্যই দরকার।ভালো থাকুন

 3 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

"মেখলা দাশগুপ্ত" এর কথা কী বলব। আমার কাছে তো আপনার কন্ঠ টাই সবচেয়ে ভালো লাগে। অসাধারণ কভার করেছেন গানটা দিদি। আপনার গানের গলা অসাধারণ। আপনার থেকে এইরকম আরও গান আশা করছি। আপনার জন্য শুভকামনা।।

 3 years ago 

নানা, ওনার গলার আওয়াজ ভীষণই মিষ্টি, একবার শুনবেন।
আপনার মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ। ভালো থাকুন।

 3 years ago 

🙂😊

 3 years ago 

খুবই সুন্দর হয়েছে, আপনার গানটা শুনে আমি মুগ্ধ হয়ে গেছি, সকাল সকাল আপনার গানটা শুনে আমার খুবই ভালো লাগছে ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে নিজের অনুভূতি শেয়ার করার জন্য। ভালো থাকুন।

 3 years ago 

গানটি শুনে মনে হল , রেডিওতে গান শুনছি, আপনার ভয়েস এমনিতে আসাধারণ,
সকালে উঠে গান টি শুনে মন এমনি ভাল হয়ে গেল। শুভ কমনা আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ দাদা এত সাপোর্ট করার জন্য। আশীর্বাদ রাখবেন যেন গানের জগতে এগিয়ে যেতে পারি।

 3 years ago 

অসাধারণ আপু। অসম্ভব সুন্দর একটি গান আমাদের মাঝে শেয়ার করেছেন খুবই ভালো লাগলো আপনার গানটা। আপনার গান শুনে মন টা ভালো হয়ে গেলো। কি দারুন কণ্ঠ আপনার সত্যিই অসাধারণ।🥰🥰

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকুন।

 3 years ago (edited)

🎵🎵🎵 চমৎকার একটি গান গেয়েছেন আপু।অনেক সুন্দর একটি গান।মিউজিক্যাল ইন্সট্রুমেন্টস থাকলে আরো ভালো হতো।ধন্যবাদ আপনাকে আপু।।।

 3 years ago 

হ্যাঁ, ইনস্ট্রুমেন্ট থাকলে তো আরো ভালই হতো। কিন্তু এটাও একটু অন্যরকম সাউন্ড করছে। ধন্যবাদ আপনাকে ।

বাহ আপু অনেক সুন্দর একটি গান ছিল। গানটি আপনার কন্ঠ শুনে অনেক ভালো লাগলো। পুরো গানটি সুমধুর কন্ঠে গেয়েছেন। ধন্যবাদ আপু সকাল-সকাল একটি গান আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

সকলের সকাল টা ভরিয়ে দিতে পেরে আমারও ভালো লাগছে। ভালো থাকুন। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66619.84
ETH 3497.62
USDT 1.00
SBD 2.71