বৌদির জন্মদিন|| ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

শনিবার বাড়ি আসলাম হঠাৎ , তারপর কি কি প্ল্যান আছে, আমি নিজেই জানতাম না। আমার বাড়িতে আসার সময় ব্যাগ বোঝাই হয়ে থাকে। । পিঠের ব্যাগটা এতই ভারী হয় যে,নিয়ে যাওয়া আর নিয়ে আসা বিশাল সমস্যা হয়ে যায়। তবুও ব্যাগ টা ভারী কি করে হয়, জানিনা। আমি বাড়ি যাওয়ার সময় এক কাপড়ে বাড়ি যাই। জামা কাপড় কিছুই নিইনা। শুধু ব্যাগ ভর্তি বই থাকে আর মেয়েদের যা স্কিন কেয়ার প্রোডাক্ট।সেগুলোই ।

20220530_204149.jpg

তবে হ্যাঁ বাড়ি থেকে আসার সময় ব্যাগ টা আরো বেশি ভারী হয়। মা এত খাবার জিনিসপত্র দেয় যে ব্যাগ ভরে যায়। যাইহোক বাড়ি থেকে আসার সময় ভাবিনি এত প্ল্যান হবে।আসলে আমি যে বই নিয়ে যাই বাড়িতে। দু দিনের জন্য বাড়ি গিয়ে পড়া আর হয়না। শুয়ে বসে ঘুরে গল্প করেই সময় শেষ হয়ে যায়। এবারেও তাই হলো। বাড়ি গেলাম অত বই নিয়ে। ঘন্টা কিছুই পড়া হয়নি। নানান জায়গায় ঘুরু ঘুরু করেই সময় পার হয়ে গেল।

20220530_203520.jpg

সব কিছুর মধ্যে ভুলে গেলাম বৌদির জন্মদিন।বৌদি বলতে আমার পাশের বাড়ির বৌদি। বৌদিকে আমি অনেক ভালোবাসি,আর বৌদিও আমাকে ছোটো বোনের মতো ভালোবাসে। সারাদিনের ব্যস্ততা কাটিয়ে যখন বাড়ি আসলাম , হঠাৎ দেখলাম ফেসবুকে নোটিফিকেশন। যে বৌদির জন্মদিন। তখন তো সন্ধ্যা হয়ে গেছে।

20220530_203822.jpg

আমার মাথায় হাত পড়লো। সাথে সাথে বৌদিকে ফোন করে উইশ করলাম। আর সরি বললাম আর নিজের সারাদিনের ব্যস্ততা জানালাম। তারপর ফোন রেখেই মোঙ্গিনিস এ ফোন করলাম। ওরা বেশ তাড়াতাড়ি কেক ডেলিভারি করে। ওদের হোয়াটসঅ্যাপ নাম্বার এ শুধু বলে দিতে হয়। ওরা ক্যাশ অন ডেলিভারি নেয় সাথেই অনলাইন ও। যাইহোক মোঙ্গিনিস এ নিজের পছন্দ মত একটা কেক অর্ডার দিলাম।

20220530_203938.jpg

মি ও আমর যদিও অনেক প্রিয় আমার তবুও এই মোঙ্গিনিসের কেকের কোয়ালিটিও ভালো। যাইহোক তারপর অর্ডার করলাম চিকেন চাউমিন। একটা ফুড ডেলিভারি অ্যাপস আছে, নাম - কুসিন । ওখানে গিয়ে নিজের এরিয়া লোকেট করতে হয় আগে, তারপর আশেপাশের যে খাবারের দোকান গুলোর সাথে কুসীন সার্ভিস যুক্ত, সেসব দোকানের লিস্ট আসে। পছন্দ মত দোকান খুঁজে অর্ডার করা যায়। খুব ফাস্ট ডেলিভারি করে।

20220530_203945.jpg

কৃষ্ণনগরে খুব ফেমাস এবং দুর্দান্ত একটা ফাস্ট ফুডের দোকান - কোয়ালিটি । সেখানেই আমি অর্ডার দিলাম।বৌদি এসব জানে না। যখন সব ডেলিভার করে গেল। আমি বৌদির বাড়ি গিয়ে হামলা করলাম।
বৌদিকে রেডি করলাম।তারপর আমরা আমরাই সেলিব্রেট করলাম।

20220530_204018.jpg

দাদা কাজের সূত্রে একটু আউট অফ টাউন ,তাই বৌদির মনটাও খারাপ ছিল। আমার এত আয়োজনে বৌদি খুব খুশি হল। আর অনেক মজা করলাম আমরা।

20220530_204225.jpg

20220530_204138.jpg

20220530_204230.jpg

এই ছিল কিছু আনন্দের মুহূর্ত। কাছের মানুষদের মুখে হাসি দেখতে বেশ ভালো লাগে, তাই নাহ!??

সকলে ভালো থাকুন। সুস্থ থাকুন। নমস্কার।
@isha.ish

Sort:  
 2 years ago 

বৌদির জন্মদিনের প্রথমে জানাই শুভেচ্ছা এই দিনটি বৌদির জীবনে বারবার ফিরে আসুক, এই কামনা করি। খুবই সুন্দর ভাবে জন্মদিন পালন করেছেন এবং ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করেছেন। দেখে খুবই ভালো লাগলো শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর ভাবে শুভেচ্ছা দেওয়ার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রথমে আপনার বৌদিকে জন্মদিনের শুভেচ্ছা।। শুভ জন্মদিন বৌদি। দিদি আমি যখন বাসা থেকে ঢাকায় আসি তখন বাসা থেকে এত খাবার দেয় যখন বাসায় যাই তখন ব্যাগ নেওয়ার মত অবস্থা থাকে না এতটাই ভারী হয়ে যায় যা আমাদের অনেক কষ্টসাধ্য। আপনি বাড়িয়েছে অনেক ব্যস্ত হয়ে গেছেন বিশেষ করে বিভিন্ন প্ল্যান করতে করতে। বৌদির জন্মদিন উপলক্ষে আপনি দারুন সময় কাটিয়েছেন। বাসায় কারো জন্মদিন হলে অসাধারণ অনুভূতি কাজ করে। আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি এত সুন্দর ভাবে আমাদের মাঝে আপনার অনুভূতি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ , আমি তো আগের গোটা মাস ,যতবার বাড়ি গেলাম , কারোর নাহ কারোর জন্মদিন পড়লো।

 2 years ago 

মিষ্টি বৌদিভাইয়ের জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা রইল। বৌদির জন্মদিনে দাদা নেই বৌদি কে বলে দিতে হবে দাদা কে যেন ঘরে ঢুকতে না দেয়। হি হি। সুন্দর ছিল আয়োজন বোন । ভাল লাগলো । আরো ভাল লাগতো যদি এক টুকরো কেক পেতাম। হা হা। ধন্যবাদ ।

 2 years ago 

হাহাহা, হ্যাঁ, দাদার ওপর আমারও রাগ হয়েছে।

 2 years ago 

প্রথমে জানাই আপনার বৌদিকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। তাছাড়া সারাদিন জন্মদিনের কোন খবর নেই সন্ধ্যা বেলা জানতে পেরে এত আয়োজন দেখে ভীষণ ভালো লাগলো। বৌদিকে না জানিয়ে আপনি নিজেই সব কিছু আয়োজন করেছেন সেটা সবথেকে বেশি ভালো লাগলো। এরকম সুন্দর মুহূর্ত গুলো কাটাতে বেশ ভালই লাগে। আমাদের মাঝে শেয়ার করাতে আমরাও উপভোগ করতে পারলাম।

 2 years ago 

জাস্ট কিছু মানুষের মুখের হাসি দেখে অনেক শান্তি পাওয়া যায় ।

 2 years ago 

সর্বপ্রথম বৌদিকে জানাই জম্মদিনের শুভেচ্ছা।আজকের এই আনন্দমোহ দিনটা বৌদির জীবনের যেন প্রত্যেকটি দিন হয় সেটা কামনা করছি।সাথে করে আপনার ফটোগ্রাফি গুলো ছিলো অসাধারণ।

 2 years ago 

হিহি, ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

বৌদিকে জন্মদিনের প্রানঢালা শুভেচ্ছা জানাচ্ছি। বৌদির জীবন আরও সুখময়, সুন্দর হয়ে উঠুক এই কামনাই করি। অনেক ভাল লিখেছেন আর্টিকেল টি। ধন্যবাদ আপনাকে দিদি। ভালবাসা ও শুভ কামনা আপনার জন্য

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে। সুস্থ থাকুন।

 2 years ago 

আপু আমি একটা জিনিস খেয়াল করেছি আপনি সবসময় চেষ্টা করেন সবার জন্মদিন খুব সুন্দরভাবে পালন করার। এ জিনিসটা আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার বৌদির জন্য আমার পক্ষ থেকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা রইল। কেকটা কিন্তু ভীষণ ভীষণ মজাদার লাগছে। আমিও এক পিস খেতে পারলে খুব ভালো হতো। এভাবেই সবসময় হাসিখুশি থাকবেন আপু এবং ভালো থাকবেন।

 2 years ago 

হ্যাঁ, আমার জন্মদিন সেলিব্রেট করতে বেশ ভালো লাগে, দোষে মধ্যে আমার জন্মদিনে মানুষের লাফালাফি কম ।যদিও আমি এক্সপেক্টেশন রাখিনা।

 2 years ago 

আপনার বৌদি জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই। শুভ জন্মদিন

আসলে আপনার পুরো পোস্টটি দেখে খুব ভালো লাগলো। খুব চমৎকারভাবে বৌদির জন্মদিনের অনুভূতিগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। জন্মদিনে খুব দুর্দান্ত সময় কাটিয়েছেন। ফটোগুলো অসাধারণ হয়েছে । এত চমৎকার পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

এত সুন্দর করে মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 68797.43
ETH 3730.18
USDT 1.00
SBD 3.76