আধুনিক বাংলা গানের কভার, অনেক দিন পর || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

নমস্কার বন্ধুরা ।আশা করছি সকলে সুস্থ আছেন। আমি অত্যন্ত দুঃখিত , আর কারণটি এটাই হল যে, আপনাদের এত আবদারের সত্বেও আমি আপনাদের গান শোনাতে পারিনি বহুদিন হলো।

এবার কেন শোনাতে পারিনি তা নিয়ে যদি একটু বলি ,তাহলে বলতে পারেন মাথার উপর দিয়ে একটা বিশাল প্রেসার যাচ্ছে ।আর গান জিনিসটা তো পুরোপুরি মুডের উপর ডিপেন্ড করে ।আমি ভীষনই মুডি একটি মেয়ে। আর আমার সত্যিই গান শোনাতে খুবই ভালো লাগে।
এবার ধরুন হঠাৎ করে রাতের বেলা মনে হল গান করি, গান গাইতে বসলাম, সবকিছু ঠিকঠাক করে নিয়ে । কিন্তু রাস্তার পাশের কুকুরটা ডাকতে শুরু করলো কনস্ট্যান্ট ৫/১০ মিনিট ধরে , তাহলে আমার মেজাজটা কেমন হবে বলুন তো ।

আমার বাড়ি রাস্তার ধারে লাগানো। এই ঘটনা আমার সাথে হামেশাই ঘটে থাকে। আমি কোন রেকর্ড করতে নিলেই রাস্তায় যে লোকজন ,আশেপাশের মাছ ওয়ালা ,সবজিওয়ালা থেকে শুরু করে বাকি পাড়ার দিদিদের গল্প ,পাড়ার কাকিমা দের গল্প তো লেগেই রয়েছে, আর সাথে দাদাদের আড্ডা ।
সবকিছু মিলিয়ে একটা বিরক্তিকর পরিস্থিতি মনে হয় যদি আমার গান করার সময় এরকম ব্যাঘাত ঘটে।

এবার আসি আরেকটি কথায় ,এইতো গেল আমার স্ট্রাগেল গান যখন আমি রেকর্ড করতে বসি তখনকার ।এমনকি আজ যে গান রেকর্ড করছি তার পেছনেও পাঁচটা ভিডিও আমাকে মুছতে হয়েছে ,এই শব্দের জন্যই ।আর শব্দটা গানের মাঝখানে যদি বেজে ওঠে তাহলে আপনাদেরও কর্ণকুহরে সেটা খুব একটা ভালো অ্যাঙ্গেলে প্রবেশ করবে না।🤪

তো সব ভেবেই আমি কাজ করতে পারি না ।আর চাইলেও আমি গান হঠাৎ করে পোস্ট করতে পারি না। সেদিন কের লাস্ট হ্যাংআউটে আমার বড় ইচ্ছা ছিল গান গাওয়ার। আমি আমার মাস্টার্সের জন্য রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় ভর্তি হয়েছি। সাথেই চলছে আমার এটা ওটার প্রিপারেশন ।আর বাড়িতে থাকলে কত ধরনের প্রেসার থাকে ,তা হয়তো আপনারা যারা দিদিরা রয়েছেন, তারা এবং যারা দাদা রয়েছেন, তারাও বোঝেন।
সবকিছুর মধ্যে পড়ে আমি সেদিন ভুলে গিয়েছিলাম যে, আজ বৃহস্পতিবার, আজ হ্যাংআউট আছে। আমি অত্যন্ত দুঃখিত। আমার যখন সাড়ে দশটার সময় মনে হল ,আমি হ্যাংআউটে ঢুকলাম এবং হ্যাংআউট শেষ হয়ে যাচ্ছিল ।যদিও আমি তখনও পুরোপুরিভাবে ফ্রি হইনি ।মনে পড়াতে জাস্ট একবার ঢুকে ছিলাম।

আজকে যে গানটি আমি পোস্ট করছি, প্রথম কথাটি এই গান আমার খুব পছন্দের একটি বাংলা গান। লগ্নজিতার কন্ঠে গানটি এত অপূর্ব মানিয়েছে। তারপরে আমরা যতই এটিকে কভার করার চেষ্টা করি, কখনোই হয়তো সেই উজ্জ্বলতা আসবে না গানের ভিতর। তবুও ভালোবাসা থেকে গাওয়া গান, গানের মধ্যে যেটুকু নিয়ে আবেগ মেশানো রয়েছে, তা প্রকাশ করার চেষ্টা করেছি নিজের কন্ঠের মাধ্যমে।

আমার ইচ্ছা ছিল খুবই রবীন্দ্রসঙ্গীত গেয়ে শোনাবো ।আর যেভাবে আওয়াজ হলো এবং আমার গানের ব্যাঘাত ঘটলো ।আমার মুডটাই খারাপ হয়ে গেল। তাই আমি আজকের মত আধুনিক গান শোনাচ্ছি ।আপনাদের সকলকে আবারও বলছি আমার অনুরোধ প্লিজ কেও আমার ওপর রাগ করবেন না। আমি অত্যন্ত ভালোবাসি গান শোনাতে।

কন্ঠ শিল্পী- লগ্নজিতা চক্রবর্তী
সিনেমা - সোয়েটার
কথাশিল্পী - রনজয় ভট্টাচার্য

গানের ভিডিও লিংক

গানের কথা

প্রেমে পড়া বারণ, কারণে অকারণ
আঙুলে আঙ্গুল রাখলেও হাত ধরা বারণ।
প্রেমে পড়া বারণ, কারণে অকারণ
আঙুলে আঙ্গুল রাখলেও হাত ধরা বারণ,
প্রেমে পড়া বারণ।

তোমায় যত গল্প বলার ছিলো,
তোমায় যত গল্প বলার ছিলো,
সব পাপড়ি হয়ে গাছের পাশে,
ছড়িয়ে রয়ে ছিলো।
দাওনি তুমি আমায় সে সব,
কুড়িয়ে নেওয়ার কোনো কারন।

প্রেমে পড়া বারণ, কারণে অকারণ
ওই মায়া চোখে চোখ রাখলেও,
ফিরে তাকানো বারণ।
প্রেমে পড়া বারণ।

শূন্যে ভাসি রাত্রি এখনো গুনি,
তোমার আমার নৌকা বাওয়ার,
শব্দ এখনো শুনি ।
তাই মুখ লুকিয়ে, ঠোঁট ফুলিয়ে
বসন্তের এই স্মৃতিচারণ।

প্রেমে পড়া বারণ, কারণে অকারণ
মনে পড়লেও আজকে তোমায়,
মনে করা বারণ।
প্রেমে পড়া বারণ।

অনেক ধন্যবাদ সকলকে। সকলের মন্তব্যের অপেক্ষায় থাকলাম। নমস্কার।
@isha.ish

Sort:  
 3 years ago 

আপনার গানটি যখন আপনি গাইতে শুরু করলেন তখন থেকে আমি জাস্ট চুপ করে গানটি শুনতে লাগলাম। আপনি যে কতটা দারুন গান গাইতে পারেন তা আসলে আমি যে কোনো ভাষায় প্রকাশ করবো সেই ভাষা আমার নেই। সত্যিই অসম্ভব ভালো লেগেছে। অনেকদিন পর আপনার গান শুনতে পেলাম যার জন্য আপনার কাছে আমি কৃতজ্ঞ।

 3 years ago 

কি বলব বলুন তো, এত বাজে পরিবেশন করার পরও আপনার ভালো লাগছে, আপনাদের সকলের ভালো লাগছে। আসলে কিন্তু এত সুন্দর হয়নি দিদি। এর থেকে আরো ভালো হতে পারতো। আমি নিজের ভুল জায়গা গুলো এবং নিজের আবেদন যে কতটা কম দিয়েছি ,তা আমি নিজেই বুঝতে পারছি।

 3 years ago 

প্রেমে পড়া বারণ গানটি আমার কাছে অসাধারণ লেগেছে আপু সত্যি। আপনার কন্ঠ আসলেই সুমধুর।সবশেষে বলব গানটি মনোযোগ দিয়ে শুনছি। এভাবেই এগিয়ে যান । আপনার জন্য শুভ কামনা রইল আপু।

 3 years ago 

ধন্যবাদ দাদা আপনার সুন্দর মন্তব্যের জন্য। এভাবেই উৎসাহিত করবেন সবসময়। ভালো থাকুন।

আপনার ভয়েসটা অনেক কিউট আপু। গানটি শুনে সত্যি অসাধারণ লাগলো মনটা জুড়িয়ে গেল।
তবে কিছু মনে করবেন না আপু গানের কিছু লাইন বাদ পড়ে গেছে মাঝে মাঝে।
তবে আপনার ভয়েসটা যে অসাধারণ তা মানতেই হবে। গানটি শুনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপনার নিজের গলায় গাওয়া গান আমাদের সবার মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা ও মন ভরা ভালবাসা রইল আপু।

 3 years ago 

হ্যাঁ ,কিছু লাইন না, " মনে পড়লেও আজকে তোমায় মনে করা বারণ"
এই লাইন টা মিস করেছি।
ধন্যবাদ ভুল ধরিয়ে দেওয়ার জন্য।😊

 3 years ago 

আপনার কন্ঠ যে কতটা মধুর, তার কখনো প্রশংসা করে শেষ করা যাবেনা। অসাধারন গান করেন আপু আপনি। মনটা ছুয়ে গেল। এভাবেই আমাদের সুন্দর সুন্দর গান উপহার দিয়ে যাবেন আশা করি।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল দিদিভাই।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago (edited)

বাহঃ রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় ভর্তি হয়েছেন খুব ভালো একটা খবর, তাহলে তো আমাদের এখানেই যাতায়াত করতে হবে। কি সুন্দর গানের গলা আপনার😍, খুব মিষ্টি । আমি তো আপনার ভয়েসের প্রেমে পড়ে গেলাম 🤭। বিশ্বাস করবেন না হয়তো আপনার এই গানটি আমার ফোনের এখন কলারটিউন রয়েছে।এই গানটা আমারও ভীষণ ভালো লাগে। দুবার শুনে ও নিলাম। এইরকম সুন্দর সুন্দর গান আরো উপহার চাই কিন্তু। অনেক শুভকামনাও ভালোবাসা রইল আপনার জন্য।

 3 years ago 

সত্যি বলতে আজকে সেভাবে গানটা আমাকে স্যাটিসফাইড করতে পারেনি। আমি নিজের গানে নিজেই স্যাটিসফাইড নই। তবুও ছাড়লাম ।অনেক সময় পরিস্থিতি গানের ওপর প্রভাব ফেলে। তা আমার গানের হয়তো তাই হয়েছিল। তবুও যে আপনাদের ভাল লেগেছে ।তার জন্য আমি ধন্যবাদ জানাই ।কিন্তু আমি এর থেকেও হয়তো আরো ভালো দিতে পারতাম।

 3 years ago 

আপু আপনার গানের কন্ঠ এত মিষ্টি যা বলার মতো না। আমার খুবই ভালো লেগেছে। আপনার এই গানটা আমি শুনে সত্যিই অনেক আনন্দিত হয়েছি। আমি গানটা নীরবে শুনেছি আমার খুবই ভালো লেগেছে। গানটা শুনতে শুনতে আমি পুরো গানের ভিতরে চলে গেছিলাম। আমি খুবই আনন্দের সাথে আপনার গানটা শুনেছি। আপনার প্রতি অনেক ভালোবাসা রইলো।

 3 years ago 

অনেক ধন্যবাদ আমাকে এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

সুমধুর মিষ্টি কন্ঠে আজকে আমাদেরকে একটি গান উপহার দিলেন আপু। আপনার গলায় গান শুনতে খুবই ভাল লাগে আপু। আমি মুগ্ধ হয়ে শুনি। আজকের গানটিও কয়েকবার শুনে ফেলেছে। ধন্যবাদ আপু এত সুন্দর গান আমাদের উপহার দেওয়ার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কমেন্ট করার জন্য।

 3 years ago 

শেষ পর্যন্ত অপেক্ষার অবসান হল আমার। যেমন এক্সপ্রেশন তেমনি মিষ্টি আপনার গলা। অসাধারন।

 3 years ago 

যায় বলেন তাই বলেন দাদা। গানটা করে আমি ঠিক শান্তি পাইনি ।এর থেকে আরো ভালো গাইতে পারতাম।

 3 years ago 

😍

 3 years ago 

অনেক দিনের অপেক্ষার অবসান হলো আজ। আপনার মিষ্টি গলার সুমধুর গান শুনতে না পারলে কি ভালো লাগে। আমি তো অনেক দিন ধরে আপনার গান শোনার অপেক্ষায় ছিলাম। আপনার গান শুনলে আমি কোথায় যেনো হারিয়ে যাই।সুন্দর একটি গান উপহার দেওয়ার জন্য ধন্যবাদ দিদি।

 3 years ago 

বৌদি আমি সত্যিই অনেক গান শোনাতে ভালোবাসি ।কিন্তু পরিস্থিতির চাপে পড়ে আমি বাধ্য। যার জন্য সব কিছুই যেন ঘোলা ঘোলা। তবুও কালকে জোর করেই কাজটা হয়ে গেল। কিন্তু আমি আমার গানের সন্তুষ্ট নই। আরো ভালো গাইতে পারতাম বৌদি। এটা হয়তো আপনি নিজেও জানেন।

 3 years ago 

দিদি চর্চা করে যান সফলতা পাবেন। আমি আশীর্বাদ করি একদিন দেখবেন এর থেকে অনেক ভালো গাইবেন।

 3 years ago 

এখানে আমাদের ভাগ এবং বিনোদনের জন্য আপনাকে ধন্যবাদ.

 3 years ago 

ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59926.69
ETH 2622.88
USDT 1.00
SBD 2.38