স্বরচিত কবিতা|| ১০% বেনিফিট @shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা ।আশা করছি সকলে সুস্থ আছেন ।আমি ভাল আছি ।ভগবানের আশীর্বাদে যে শরীরটা সুস্থ রয়েছে আর মনের খবর তো ভগবান রাখবেনা ,মনের খবর নিজেকে রাখতে হবে ।

যাক বেশ অনেকদিন পর আবার নিজের লেখা একটা কবিতা নিয়ে হাজির হলাম ।প্রতিবারের মতো এবারও বলব আমার লাইফের সমস্ত কিছু শেয়ার করতে খুব ভাল লাগে আপনাদের কাছে ।

প্রথম দিকে আমার কবিতা শেয়ার করতাম না, তবে আপনাদের কবিতা লেখা এবং বিশেষ করে দাদা বৌদির থেকে ইনস্পিরেশন পেয়ে আমি কবিতা পোস্ট করা শুরু করেছিলাম। এখনো সেটা চলছে ।প্রত্যেক সপ্তাহে একটা করে কবিতা আমার পোস্টে থাকে ।এটা সত্যিই অনেক অনেক আনন্দ দেয় আমাকে

বিশেষ করে পোস্টের নিচে যে কমেন্ট গুলো হয় ,সেগুলো আমাকে একদম 🙏। ভাষা হারিয়ে ফেলেছি।সেগুলো আজকের কবিতাটাও আমি শেয়ার করছি ।আসলে কবিতা সম্পর্কে কিছু বলা যায় না বলতে ,আসলে আমি কি লিখতে চেয়েছি কি বোঝাতে চেয়েছি , কবিতায় সেটা কখনোই ধরার দরকার পড়বে না। পাঠক কেমন করে পড়বে, পাঠকের মনে কেমন সংবরণ হবে, সেটাই আসল।

20220320_192916.jpg

প্রচ্ছদ

কালো প্রচ্ছদের ওপর
সবুজ ভাসতে থাকে।
অজানা আবেগ নিয়ে যে খেলা
খেলেছিল কোনো বাঁদরের নাচ।
সেই আবেগের বিশ্বাসে বেঁচে থাকে পৃথিবী।
তোমার অন্ধকারের এক অণু আলোকে খুঁজে চলেছি
প্রচ্ছদ ভেঙে সরিয়ে।

আমি জানি কবিতা ছোটো, তবুও অনেক কিছু আছে।আপনাদের মন্তব্যের জন্য ওয়েট করে থাকলাম।আশা করছি আপনাদের সকলের ভাল লাগবে। আমাকে মন্তব্যের মাধ্যমে আপনারা সকলেই জানাবেন অবশ্যই ।
সকলে ভাল থাকুন। সুস্থ থাকুন ।নমস্কার।
@isha.ish

Sort:  
 2 years ago 

সেই আবেগের বিশ্বাসে বেঁচে থাকে পৃথিবী

এই লাইনটির মাঝে অনেক না বলা কথা লুকিয়ে আছে। সুন্দর লিখেছেন্ন কবিতাটি দিদি। সুন্দর কবিতাটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

একদম ঠিক ধরেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন দিদি আপনার কবিতাটি ছোট হলেও এর অর্থ ব্যাপক । প্রতিটি লাইন এর ভিতরে এক গভীর অর্থ আছে। আপনি খুব সুন্দর ভাবে আপনার চিন্তা শক্তিকে কাজে লাগিয়ে দারুন একটি কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 54114.77
ETH 2331.62
USDT 1.00
SBD 2.13