' পাত্র পাত্রী/কাপল চিত্র ' - র অঙ্কন পদ্ধতি || ১০% বেনিফিট @shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার বন্ধুরা। আশা করছি আপনারা সকলে সুস্থ আছেন। আমি আজকে আপনাদের সকলের সাথে শেয়ার করতে চলেছি - ' পাত্র পাত্রী/কাপল চিত্র ' - র অঙ্কন পদ্ধতি।

20210925_132543.jpg

আমি এখানে বাঙালি বা অন্য কোন ধর্মের পাত্র পাত্রীকে প্রেজেন্ট করছি না। আমি নিজের মনের মতনই একটা কিছু আঁকার চেষ্টা করেছি। হালকা রঙের ছোঁয়াতে মিষ্টি একটা কাপল এর চিত্র এঁকেছি।

প্রথম ধাপ

একটা ড্রইং খাতা, পেন্সিল, রাবার ,নিয়েছি ।তারপরে একটি মেয়ের মাথার পেছনদিকটা আঁকার চেষ্টা করেছি। আশা করছি ছবিগুলো দেখে আপনারা বুঝতে পারছেন কিভাবে এঁকেছি।
মেয়েটির লম্বা চুল পাকার পর তার লাহেঙ্গা র গাউন টাইপ এর ঘের এঁকেছি।

20210925_125901.jpg

দ্বিতীয় ধাপ

মেয়েটির জামা আঁকা সম্পন্ন হলে, তার পাশে একটু উঁচু করে ছেলেটির মাথার গঠন আঁকা শুরু করেছি ,তারপর আস্তে আস্তে তার কোট এবং তারপরে প্যান্টের দিকে এগিয়েছি।
পুরো ছবিটা হয়ে যাওয়ার পরে রংয়ের কাজ শুরু করেছি।
20210925_130156.jpg

তৃতীয় ধাপ

রং পেন্সিল এর সাহায্যে হালকা বাদামি এবং কাল রংএর মেলবন্ধনে দুজনেরই চুলের রং করেছি। সাথে মাঝেমধ্যে বাদামি হাইটেক পেন ইউজ করেছি।মেয়েটির চুলের গোলাপ ফুল গুলি লাল হাইটেক পেন দিয়ে এঁকেছি।
মেয়েটির লাহহেঙ্গার ঘের , হালকা সবুজ এবং কিছু কিছু জায়গায় হলুদ রং এর রং পেন্সিল দিয়ে করেছি। এখানেও কিছু কিছু জায়গায় হাইলাইট করতে সবুজ হাইটেক পেন ব্যবহার করেছি।
20210925_130350.jpg

চতুর্থ ধাপ

লেহেঙ্গার ঘের অংশে একটু ডিজাইন দেওয়ার চেষ্টা করেছি। সাথে মাথার চুলের অংশ থেকে একটি হলুদ রঙের ওড়না দেখিয়েছি। তারপর ছেলেটির কালো কোট রং করেছি। প্রয়োজনমতো কিছু কিছু জায়গায় কালো রংয়ের মার্কার ইউজ করেছি।

20210925_130440.jpg

ফাইনাল চিত্র

20210925_132543.jpg

আশা করছি বন্ধুরা, আপনাদের সকলের এই চিত্রটি এবং অঙ্কন পদ্ধতি টি পছন্দ হবে। আপনাদের মন্তব্যের অপেক্ষায় থাকলাম।
ভালো থাকুন সকলে ।

নমস্কার
@isha.ish

Sort:  
 3 years ago 

খুব সাধরণভাবে অসাধারন কিছু কাজ করেছো। নব বধূর গাউন এর ডিজাইন টা কিন্তু আমার বেশ লাগছে। এই কাজ টা বিন্দাস করেছো। তুমি যে এই কাজে পটু তা তো আমি জানি। এবার রং তুলি দিয়ে নতুন কিছু করো। রং তুলির কাজ অনেক দিন দেখা হয় নি তোমার হাতে। আশা করছি খুব তাড়াতাড়ি আমার ইচ্ছে পূরণ করবে। ❤️

 3 years ago 

এক কথায় অসাধারণ। ভীষণ সুন্দর করে এঁকেছেন পাত্র পাত্রী চিত্র টি। সত্যিই প্রসংসনীয়। অনেক অনেক ধন্যবাদ দিদি

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57062.81
ETH 3068.42
USDT 1.00
SBD 2.43