তোমার কাছে

in আমার বাংলা ব্লগ2 years ago

নমষ্কার বন্ধুরা। আশা করি সকলে সুস্থ আছেন এবং ভালো আছেন। আমিও আছি মোটামুটি। আগের থেকে শরীরটা বেশ ভালো আছে। আবহাওয়া পরিবর্তন হচ্ছে। এই গরম এই ঠান্ডা। তাই হঠাৎ করেই শরীর খারাপ করে। আরো বেশ কিছু দিন সাবধানে থাকতে হবে।

আজ থেকে জীবনের আরেক নতুন অধ্যায় শুরু করতে চলেছি। বিস্তারিত আজ লিখতে ইচ্ছে করছে না। সারা দিন খুব ধকল গেছে। ভীষণ ক্লান্ত লাগছে শরীর। অন্য একদিন এসব গল্প করবো আপনাদের সাথে। আসলে এখন এমন একটা ব্যাপার হয়ে গেছে যে জীবনের গুরুত্বপূর্ণ ঘটনাগুলো আপনাদের সবার সাথে ভাগাভাগি করে না নিলে মনেও শান্তি পাই না। কোথাও একটা যেন অতৃপ্তি থেকে যায়। সে যাই হোক, আশীর্বাদ করবেন সবাই আমার জন্য। জীবনে সব বাধা অতিক্রম করে সামনের দিকে সফলভাবে যেন এগিয়ে যেতে পারি।

IMG-20220309-WA0016.jpg

আমাদের সবারই একটা ভালবাসার মানুষ আছে। যার সাথে সব কথা ভাগ করে নেওয়া যায়। সারা দিনের ক্লান্তি টা যার আদরে নিমিষে চলে যায়। হতে পারে সেই বিশেষ বন্ধু টা আমাদের মা, অথবা বাবা। অথবা বড় দাদা, দিদি অথবা কোন বিশেষ কেউ। তার সাথে রাগ অভিমান ঝগড়া যা কিছুই হোক না কেন, দিনের কোন এক সময় কোন এক মুহূর্তে ওই মানুষটাকে ছাড়া একদমই থাকা যায় না। খুব দরকার পরে সেই আস্থার জায়গাটাকে। আর এটাই হয়তো মানুষের ধর্ম। এটাই হয়তো আমাদের আবেগ। এটাই হয়তো ভালোবাসা। যে যেভাবে বিষয়টাকে নেই না কেন, শেষ টা সেই এক বিন্দুতেই গিয়ে মিশে।

মনের অজান্তেই কিছু কথা ভাবতে ভাবতে আজ লিখে ফেলেছি দুই একটা লাইন। জানিনা কবিতা হয়েছে কিনা। কিন্তু এটুকু বলতে পারি মনের পুরো ভাবটা দিয়ে লিখেছিলাম। লেখার ভাঁজে ভাঁজে মনের অনেক কথা বলে ফেলেছি।

তোমার কাছে

তোমার কাছে নেই গো বলার
কোনো তাপ এর উষ্ণতা টা
তোমার কাছে শান্তি চাওয়া
আমার আমির আমিত্ব টা

তোমার কাছে ক্লান্ত আমি
বোবা টানেল গুমোট সুরের
তোমার কাছে নিশ্বাস কাঁপে
আখরে রাখা বহু দূরের।

তোমার কাছে অন্ধ আমি
বন্ধ প্রাণের কালচে মানুষ
তোমার কাছে পুড়ছি এসে
পুড়ছে মনের উড়ন ফানুস।

তোমার কাছেই শান্তি খুঁজি
রঙ মশাল এর ঝলকানিতে।
মন ভাঙ্গানো সেই ছবিটা
আসতে থাকে আঘাত দিতে।

এই ছিল আমার আজকের আয়োজন। জানিনা এলোমেলো মনের কথাগুলো কতটা গুছিয়ে লিখতে পেরেছি। যদি এতটুকুও ভালো লাগে আপনাদের তাহলে সেটাই হবে আমার সার্থকতা। অনেক ভালো থাকবেন সবাই। নিজে ভালো থাকুন এবং প্রিয় মানুষদেরকেও ভালো রাখুন।

শুভেচ্ছান্তে
@isha.ish

Sort:  
 2 years ago 

অসম্ভব সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন আপু। কবিতার টাইটেল দেখেই আমার অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে গুছিয়ে কবিতা লিখেছেন। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

খুব ভালো লাগলো এত সুন্দর একটা মন্তব্য পেয়ে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যেমন কবিতার নাম ঠিক তেমনি কবিতার লাইনগুলো খুবই রোমান্টিক ছিল, বরাবরই আপনার কবিতাগুলো অসাধারণ হয়ে থাকে যার অনেকগুলো আমি বুঝিনা, তবে আজকের কবিতাটি তুলনামূলক সহজ ছিল।😇😇 আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

হিহিহিহি, একটু মন দিয়ে গভীরে ঢোকার চেষ্টা করবেন, সব একদম স্পষ্ট হয়ে যাবে। অনেক ভালো থাকবেন।

 2 years ago 

তোমার কাছে নেই গো বলার
কোনো তাপ এর উষ্ণতা টা
তোমার কাছে শান্তি চাওয়া
আমার আমির আমিত্ব টা

আহা কি মিষ্টি কবিতাগো দিদি, যেমন দাদা তেমন দিদি, রোমান্টিকে সেরা সেরা সেরা হা হা হা। আমার কাছে বেশ বেশ লেগেছে কবিতাটি, একটু একটু কবিতা পড়া কিংবা লেখা দুটোই প্রাকটিস করছি হি হি হি।

 2 years ago 

দাদা ওই পাশের মানুষ টা দিন দিন আনরোমান্টিক হয়ে যাচ্ছে। তার আপনার সহচর্য খুব দরকার 🥰😊। আর আপনার লেখা কিন্তু সত্যি অনেক সুন্দর হয়। একদম বাস্তবধর্মী। আমার বেশ ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74