"আজ শুভ রাখী পূর্ণিমা" ।। অটুট থাকুক ভাই বোনের ভালোবাসার বন্ধন

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার বন্ধুরা। আজ রাখী পূর্ণিমা। আমি প্রথমেই আমার সকল দাদা এবং ভাইদের শুভ রাখী পূর্ণিমার শুভেচ্ছা জানাচ্ছি। আমি ভগবানের কাছে প্রার্থনা করি , পৃথিবীর সকল দাদা ভাইয়েরা ভালো থাকুক। ভাই বোনের বন্ধন অটুট থাকুক। সকলে সুস্থ থাকুক।

20210822_150933.jpg

এই দিনটার জন্য আমার মনে হয় সকল ভাইবোন অপেক্ষা করে থাকে। আমিও অপেক্ষায় ছিলাম। আর ,আজ দিনটা আরও স্পেশাল দুটো কারণে।

প্রথম কারণ হল , আমি আমাদের সবার প্রিয় এবং শ্রদ্ধেয় @rme দাদা কে আজ রাখি পড়িয়েছি। তাও আবার নিজের হাতে বানিয়ে। কিন্তু একটা বড় আক্ষেপ থেকেই গেছে। আমি ভার্চুয়ালি দাদাকে রাখি পরিয়েছি। ডিজিটাল দুনিয়ায় এটা সম্ভব হয়েছে। বড় দাদা কে নিজ হাতে রাখি পড়ানোর যে অনুভূতি এবং তার কাছ থেকে দুষ্টু মিষ্টি আবদার, সেটা থেকে এখনো বঞ্চিত আমি। আমি ভগবানের কাছে কৃতজ্ঞ এই কারণে যে এবার অন্তত ডিজিটাল দুনিয়ার মাধ্যমে হলেও আমি রাখি পড়াতে পেরেছি আর সেই সাথে এই প্রার্থনা করছি এরপর থেকে নিজ হাতে যেন এই ছোট বোন তার বড় দাদাকে রাখি পড়াতে পারে।

আর দ্বিতীয় কারণ হল - আমি আজকের এই ভালোবাসার উৎসবের সময় মামার বাড়িতে আছি ।

IMG-20210822-WA0006.jpg

আমি প্রতিবারই নিজের হাতে রাখি বানানোর চেষ্টা করি। আমার ছোট ভাই আছে।সে আমার থেকে বারো বছরের ছোট। আর ভাই আমার জীবনে আসার আগে, ভাইফোঁটা আর রাখীর দিনগুলোতে আমার খুবই মন খারাপ থাকতো। তাই আমার ছোট ভাই কে আমি সবসময় নিজে হাতে রাখি বানিয়ে পরাই।

আর এই বারে আমি বেশ কয়েকটা রাখি বানিয়েছিলাম। আমার মামার জন্য, আমার ভাই এর জন্য,@rme দাদার জন্য।

কিছুদিন আগে রাখি বানানোর একটা পোস্ট করেছিলাম। আমার @rme দাদার আবদারে আমি দাদার জন্যও রাখি তৈরি করি। আর সত্যি বলতে ছোটো বোনের অনেক ভালোবাসা এবং শুভ কামনা এই রাখীতে লুকিয়ে আছে ।

দাদার রাখি

IMG_20210822_090859.jpg

আমি বলে বোঝাতে পারবোনা , আমি কত খুশি আজ। @rme দাদা যে রাখি পেয়ে খুশি হয়েছে । এটা আজ আমার বড় পাওনা। প্রতিবারের থেকে আজকের এই রাখীর দিন যেনো আরো বেশিই স্পেশাল হয়ে গেছে।

দিনশেষে ভালোবাসা রইলো আমার বাংলা ব্লগের সকল দাদা ভাই এবং বোনদের জন্য। অটুট বন্ধনে ভালো থাকুক সব সম্পর্কগুলো ।

Sort:  

ভাই আর বোন হলো পৃথিবীর মধ্যে সবচেয়ে সুন্দর বন্ধন। যেখানে ভালোবাসা রাগ অভিমান সবই আছে। চিরকাল বেচেঁ থাকুক আপনাদের ভাই বোনের ভালোবাসা। শুভ কামনা রইল।

 3 years ago 

সত্যি তাই। আমি নিজেকে লাকি মনে করি যে আমার ভাই আছে। নাহলে এই মধুর সম্পর্কের ছোঁয়া থেকে আমি বঞ্চিত থাকতাম।অনেক ধন্যবাদ দাদা। আপনিও সুস্থ থাকুন। ভালো থাকুন।

ধন্যবাদ বোন।

 3 years ago 

দিদি প্রথমেই রাখি পূর্ণিমার শুভেচ্ছা নিবেন। ভাই বোনের অটুট সম্পর্ক এই রাখি বন্ধন উৎসব ।রাখি বন্ধনের পোস্টে আপনি সুন্দর ভাবে বলেছেন। @rme দাদাকে রাখি পড়ানো এবং আপনার ছোট ভাইদের রাখি পড়ানো সব মিলিয়ে আপনার দিনটি খুবই উপভোগ্য ও আনন্দঘন দিন কাটিয়েছেন। অনেক অনেক শুভেচ্ছা ও শুভ কামনা দিদির জন্য।

 3 years ago 

দাদা আপনাকেও রাখী পূর্ণিমার শুভেচ্ছা জানাই। আপনি সুস্থ থাকুন। ভালো থাকুন। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

সত্যি দিনটি অনেক মধুর ছিল ভাই-বোনদের জন্য।এই বন্ধন আজীবন টিকে থাক সকল ভাইও বোনের মধ্যে।আমিও লাকি যে আমার একজন দাদা আছেন।ধন্যবাদ দিদি।💝

 3 years ago 

আপনাদের দুজনকে রাখি পূর্ণিমার শুভেচ্ছা। রাখি বন্ধনের মতোই আজীবন আপনাদের ভাই বোনের বন্ধন অটুট থাকুক। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

দাদা আপনাকেও রাখী পূর্ণিমার শুভেচ্ছা জানাই। অনেক ধন্যবাদ আপনাকে। আপনিও ভালো থাকবেন।

 3 years ago 

🙂

 3 years ago 

ভাই বোনের ভালোবাসা অটুট থাকুক। এই দিনটি আসলেই বোনদের জন্য আবেগময় একটি দিন। আপনার জীবনে যেন এমন দিন আরো অনেক আসে। সেই কামনা থাকলো।

 3 years ago 

দাদা আপনাকেও রাখী পূর্ণিমার শুভেচ্ছা জানাই। সত্যিই ভাইবোনের কাছে এই দিন টি খুবই সুন্দর । যদিও একদিনের রাখি পূর্ণিমায় ভাইয়ের জন্য শুভ কামনা শেষ হয়ে যায়না। তবুও এই দিনটিকে যেহেতু উৎসবের মত দেখা হয়। তাই আমরা সকলেই বেশ উত্তেজিত হয়ে থাকি এই দিনের জন্য।

আপনি সুস্থ থাকুন দাদা। ভালো থাকুন।

পৃথিবীর মধ্যে সবচেয়ে ভালো সম্পর্ক হলো ভাই বোনের সম্পর্ক।আজীবন বেচেঁ থাকুক ভাই বোনের ভালোবাসা।❤️❤️❤️

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে। আপনিও ভালো থাকবেন। শুভ কামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64159.10
ETH 2771.78
USDT 1.00
SBD 2.66