তোমার স্মরণে || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

অনেক সময় সবচেয়ে প্রিয় জিনিস গুলো হঠাৎ করেই অসময়ে চলে যায়। আর আমাদের কিছু করার থাকে না। আমার ২২ বছর এই জীবনের ১০ বছর ভগবান সুযোগ দিয়েছিল ,এইরকম একটি মানুষ এর চোখের মণি হয়ে থাকার ।

হঠাৎ ২০১০ সালে ১৮ই ডিসেম্বর রাত ১১.১৫ মিনিটে মানুষটা আমাকে একলা ফেলে বহু দূরে চলে যায় ।ছোট থেকে যার সাথে সব থেকে বেশি ভালো সম্পর্ক ছিল। যার কাছে আমার আবদার,যার ছিলাম আমি চোখের মণি, সে মানুষটিকে হারিয়ে ফেলেছিলাম। তখন আমি মাত্র ক্লাস ফাইভে পড়ি ।

20211209_104138.jpg

তারপর থেকেই প্রত্যেকটি মুহূর্ত যতবার যা হয়েছে ,মনে যত ব্যথা লেগেছে ,এমনকি এখনও অব্দি যতবার ব্যথা পাই ,মনে হয় দাদু থাকলে ভুলিয়ে ভালিয়ে চুপ করিয়ে দিত। ঠাকুর দাদার আদর পাওয়া সত্যি ভাগ্যের ব্যাপার।

ভগবানের কাছে আমি চির কৃতজ্ঞ যে দশটা বছর সময় পেয়েছি ।আজ ১১ তম মৃত্যুবার্ষিকী দাদুর । অনুভূতি, যন্ত্রণা ওই মুহূর্তে যতটা ছিল , তাই আছে। এই মানুষটির জায়গা আমি কিছুতেই কোনোভাবেই পূরণ করতে পারব না। আমার আফসোস থেকেই যাবে,যে মানুষটি আর নেই।

IMG-20211218-WA0003.jpg

দাদু ভাল থাক, এটাই মনের ইচ্ছা । আর আমাকে শুধু, আমাকেই, ঠিক ছোটবেলার মতো সারা জীবন চোখের মণি করে রেখে দিক ।আমার স্মরণে আমার স্বপ্নে আমার শ্রদ্ধায় আমার ভালোবাসায় দাদু চিরকাল বর্তমান।

20211218_213651.jpg

তোমার স্মরণে

তুমি চলে গেছো প্রায় ১১ বছর হলো।
তুমি কী আদেও চলে গেছো?

নব কুসুমের উদয় হতেই
তোমাকে দেখেছি আকাশ জুড়ে,
তখন আমি তোমার ছায়ায় ,
কত ঘুড়েছি রাত ভোরে-

তোমার হাতের শক্ত তালুর
আদর সোহাগ পেয়েছি কত-
সে সব ছিল শীতল পরশ,
শক্ত হয়েও সহজ তত।

ছোট্ট বেলার আদর মাখা
হাসির শব্দ বাজতে থাকে।
মনে আছে? তুমি গল্প বলতে,
রামায়ণের, পড়ার ফাঁকে ফাঁকে।

"বাঁশ বাগানের মাথার উপর
চাঁদ উঠেছে ওই"
তোমার গলার এই গানেই
গান ধরেছি কতই।

দাদু ডাক পেলেই তুমি
দৌড়ে এসে আমায় নিতে।
মা যখন বকুনি দিত,
সামনে এসে যুদ্ধ দিতে।

তোমার আদর, তোমার স্নেহের ,
ছোট্ট 'সোনা' শুধু তোমার।
জন্মদিনে লিস্ট বানাবে ।
তোমার সাথেই প্ল্যানিং আবার।

এই এত্ত গুলো বছর পরেও,
তোমার সোনা দাদু ডাকে।
শুনতে তুমি পাও নাকি ?
তাও সে শুধু ডাকতে থাকে।

💐

ওঁ শান্তি 🙏

@isha.ish

Sort:  
 3 years ago 

আপু পৃথিবীতে কোন মানুষই চিরদিন বেঁচে থাকবে না এটাই চরম সত্য কথা। কিন্তু প্রিয় মানুষদের কখনোই ভোলা যায় না। আমার বয়স যখন সাত বছর তখন আমার দাদা আমার ছেড়ে চলে গেছে। আপু চোখে জল চলে এলো, আর লিখতে পারলাম না

 3 years ago 

💖

 3 years ago 

দাদু ভাল থাক,

আমার ও এইটাই চাওয়া।
এই প্রিয় মানুষটা যেখানেই থাকুক না কেনো সেখানেই যেনো সর্বদা ভালো থাকে।

 3 years ago 

💖

 3 years ago 

এই পৃথিবীতে কোনো মানুষই চিরদিন বেঁচে থাকে না। কিন্তু প্রিয় মানুষগুলো কে ভুলা যায়না। আপনার দাদু যেখানে থাক ভালো থাকুক এই কামনা করি। আমি ও আমার ঠাকুর দাদা ও ঠাকুর মা কে হারিয়েছি অনেক আগে তখন আমার বয়স মাত্র ৫ বছর। কিন্তু আমি আজ ও তাদের খুঁজি। আমি সব কিছুতেই তাদের মিস করি। দিদি আপনার লেখাটি পড়ে খুব কষ্ট লাগলো। আর বেশি কিছু লিখতে পারলাম দিদি। খুব খারাপ লাগছে। শুধু এটাই চাই আপনার এই প্রিয় মানুষটা যেখানে থাক ভালো থাকুক সর্বদা।

 3 years ago 

ধন্যবাদ বৌদি।

 3 years ago 

দাদা-দাদী দের সাথে নাতি-নাতনির সম্পর্ক হয় মধুর। এটা প্রতিটি মানুষের জীবনেই এরকম সম্পর্কের সাথে সম্পৃক্ততা হয় ।আপনার দাদা দাদির সাথে স্মরণীয় বিষয়গুলো আমার খুবই ভালো লেগেছে। আপনার দাদা মারা যাওয়ায় আমরা গভীর শোকাহত ।আপনি আপনার দাদার স্মরণ উপলক্ষে খুব ভালো লিখেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ঠিক বলেছেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74