"পথের শেষে"|| স্বরচিত কবিতা || ১০%বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

নমস্কার বন্ধুরা,,

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করছি -আমার নিজের লেখা একটি কবিতা,

হয়তো আগের মাসের কথা, হঠাৎ করেই ,এই ফুলটার ছবি তুলেছিলাম বিকেলবেলা ।

আমার একটা বাজে স্বভাব আছে ,এই স্বভাবটা শুধু আমার নাকি আরো অনেকের আছে তা আমি জানিনা । তা হলো এই যে ,আমি মাঝেমধ্যে আমার ফোনের পুরনো ছবিগুলো যখনই সময় পাই ঘেটে ঘেটে দেখি ।আর এইভাবে ঘাটতে ঘাটতে পরশুদিন কে এই কবিতা লিখে ফেললাম । আমি প্রতিমাসে লিখি , অথবা প্রতিদিন লিখি এমনও না কিন্তু।
কোন জিনিসকে নিয়ে যদি মনে ভাবনা আসে, কেমন করে জানি না, হাত এমনি চলতে থাকে ।

পথের শেষে

20211005_074916.jpg

আঘাত না পেয়েও ঝুঁকে পড়েছি,
জীবনের বই উল্টে চলেছি অবিরাম।
শেষের পাতার পেজ নম্বর জানিনা।
এই বুঝি ,গল্প শেষ হলো বলে,,
কিন্তু পিছুটান টানে এই মায়াবী জগৎ,

আমার রঙিন পাপড়ির খেলায়
প্রজাপতি মেতেছে কত!
এখন তারা তাজা ফুলের গন্ধে ভাসে,
ঝুঁকে পড়েছি ,তাই হয়তো আর আমায়
চোখে লাগে না , চোখে ধরে না।

দুপুরবেলা বৃষ্টি হলে টুনটুনি টা এসেছিল,
দোল দোল দুলুনি।
আমিও হাসছিলাম ওর হাসি দেখে,
রঙের ফ্যাকাসে ভাব ধরেছে।
হয়তো ভেঙে পড়বো কালই।

মনে বড় বাঞ্ছা জাগে
আমার বাড়ির ওই ছোট্ট খুকি
আসে নাকি , ফুল তুলতে,,,
ওর হাতেই না হয় খেলতে যেতাম।
কিন্তু সে আশা ,মিছে, এই বিকেলে।

নিচে পড়লেই , একটু পরেই
হয়তো চটকে যাবে গোলাপি আভা
জলসে যাবে রূপের বড়াই
খুকি তখন একবারেতেও
চাইবে না এই মুখে।

                        - ঈশা

আশা করছি আমার লেখা আপনাদের সকলের ভাল লাগবে। আপনাদের সকলের মন্তব্যের অপেক্ষায় থাকলাম। নমস্কার।

ছবিটি আমার স্যামসাং গ্যালাক্সি এ ফিফটি টু দিয়ে ক্যাপচার করা

Sort:  
 3 years ago 

ফুলগুলো খুব সুন্দর আমার বন্ধু

 3 years ago 

বাহ দিদি আপনি তো অনেক সুন্দর কবিতা লিখেন। যেমন আপনার কণ্ঠ তেমনি কবিতা লিখার হাত। আপনার কবিতা পরে খুব ভালো লাগলো দিদি। আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

বড় দিদি যদি সব কাজে এভাবে উৎসাহিত করে তাহলে আরো অনেক দূর এগিয়ে যাবো। এই ভালোবাসাটা আমার কাছে অমূল্য। অনেক অনেক ভালো থাকুন দিদি।

 3 years ago 

পথের শেষে কবিতাটি অনেক সুন্দর হয়েছে দিদি ভাই।কখনো কখনো আঘাত না পেয়ে আমরা এই জবা ফুলের মতোই ঝুকে পড়ি। এবং খুব সুন্দর ভাবে আপনি এই উপলব্ধিটা তুলে ধরেছেন। অনেক শুভকামনা আপনার জন্য♥♥

 3 years ago 

ধন্যবাদ দিদি এত গভীর ভাবে আমার লেখাটাকে উপলব্ধি করার জন্য। ভালোবাসা রইলো ।

 3 years ago 

♥♥

বাহ!!! দারুন কবিতা হয়েছে। অনেক সুন্দর শব্দ চয়ন হয়েছে। বরাবরের মতই আপনার প্রশংসা না করে পারছি না। অনেক অনেক শুভকামনা দিদি আপনার জন্য।

 3 years ago 

এত ব্যস্ততার মাঝেও যে আমার লেখা টা পড়েছো দাদা, এটা সত্যি আমার জন্য অনেক বড় পাওয়া। ভালো থেকো ।

 3 years ago 

চমৎকার বোন । সুন্দর লিখেছেন। আসলে আমাদের জীবন টা এমনি । হটাৎ একদিন নিভে যাবে গোলাপী আভা । চাইবেনা এই মুখপানে কেহ। থাকবেন রুপের বড়াই।অভ্যাস টা ধরে রাখবেন। তাহলেই একটা কবিতার বই হয়ে বের হবে। ভাল থাকবেন।

 3 years ago 

ইচ্ছে আছে ভালো কিছু করার। এভাবে পাশে থাকবেন সব সময় দাদা।

 3 years ago 

লিখুনি দারুন, এর মধ্যে গভিরতা রয়েছে।জীবন এর এই দুই দিনের চলা ফেরায় কতো কিছু হয়ে যাচ্ছে অথচ ভাবি না। প্রদিপ নিভে গেলে সব আলোই যাবে নিভে দারুন লিখেছেন আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ মূল্যবান মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি দেখছি সুন্দর কবিতা লিখতে পারেন। আপনার লেখা সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

অনেক ধন্যবাদ। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

মনে বড় বাঞ্ছা জাগে
আমার বাড়ির ওই ছোট্ট খুকি
আসে নাকি , ফুল তুলতে,,,
ওর হাতেই না হয় খেলতে যেতাম।
কিন্তু সে আশা ,মিছে, এই বিকেলে।

এই পংক্তি গুলো ভালো আমার খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর একটি কবিতা লেখার জন্য।

 3 years ago 

আপনাদের ভালো লাগাটা আমার অনেক বড় পাওয়া। ধন্যবাদ । ভালো থাকুন।

 3 years ago 

আপনার কবিতাটি অনেক সুন্দর হয়েছে। আর পড়ে অনেক কিছুই শিক্ষনীয় বিষয় বুঝতে পারলাম। তাই আমার পক্ষ থেকে আপনাকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। ধন্যবাদ আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ দাদা

 3 years ago 

আঘাত না পেয়েও ঝুঁকে পড়েছি,
জীবনের বই উল্টে চলেছি অবিরাম।
শেষের পাতার পেজ নম্বর জানিনা।

আপনি এতো ভালো কেনো বলেন তো আপু?
আপনার প্রত্যেকটা কাজ আমার কাছে খুবই ভালো লাগে কেনো জানিনা। এই লাইনগুলো আমার কাছে বেশি ভালো লেগেছে। আসলেই আপনার জীবনের শেষটা জানিনা।

 3 years ago 

আপনার মন্তব্য পড়ে সব সময় খুব ভালো লাগে। অনেক অনেক ভালো থাকবেন দিদি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63342.09
ETH 2658.68
USDT 1.00
SBD 2.81