বেতাব ভ্যালির কিছু ফটোগ্রাফি|| ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার বন্ধুরা, কালকের পোস্টে আপনাদের আমি দেখিয়েছিলাম বেতাব ভ্যালির সাথে আমরা কিভাবে আনন্দ করেছি। আজকের পোস্টে আমি শুধুমাত্র আমার ক্যাপচার করা কিছু ছবি বেতাব ভ্যালিতে, সেগুলোই শেয়ার করছি। বেতাব ভ্যালি সৌন্দর্যের বর্ণনা আমি আগের দিনই করেছি ।এই সৌন্দর্যের মাঝে যে কেউ গেলে, সেও সৌন্দর্যের প্রতীক হয়ে দাঁড়াবে বলে আমার ধারণা।

১.পাতা ঝরা গাছেদের স্বপ্ন দেখা

20211029_155802.jpg

২.ধূ ধূ বরফের প্রান্তর

20211029_160257.jpg

৩.বেতাবের মাঝে যখন সূর্য অস্ত যায়

20211029_160045.jpg

৪.ভারী পাহাড় কে দূর থেকে দেখা

20211029_160019.jpg

৫.বরফের দ্বারা আক্রান্ত গাছেদের সৌন্দর্য

20211029_160245.jpg

৬.গভীরতা

20211029_155842.jpg

৭.রাস্তা দিয়ে বারে বারে যেতে মন চায়

20211029_155121.jpg

প্রতিটি ছবি আমার অ্যান্ড্রয়েড ফোন স্যামসাং গ্যালাক্সি এ ফিফটি টু দিয়ে ক্যাপচার করা।

তারিখ- ২৯/১০/২০২১

মানচিত্রে অবস্থান -

Betaab Valley
https://maps.app.goo.gl/3Excfhc8fiL5utBU8
near Pahalgam, Hajan, Jammu and Kashmir 192126

আশা করছি আপনাদের সকলের ভাল লাগবে এই ছবি গুলি ।কার কোনটা সব থেকে বেশি ভালো লেগেছে তা জানার জন্য আমি অপেক্ষায় থাকলাম। সকলকে অনুরোধ আমার, কমেন্টের মাধ্যমে আমাকে ছবিগুলি আপনাদের কেমন লাগলো একটু জানাবেন।
নমস্কার। সকলে ভালো থাকুন।
@isha.ish

Sort:  
 3 years ago 

কাশ্মীরকে বলা হয় পৃথিবীর একমাত্র ভূউপস্বর্গ। অর্থাৎ পৃথিবীতে স্বর্গের ছোয়া মনে কাশ্মীর। এর সৌন্দর্য ভ্রমণ পিপাসুদের তৃষ্ণা বারিয়ে দেয়। আপনার ফটোগ্রাফি গুলো তার প্রমাণ। কত বিচিত্র সুন্দর্য কাশ্মীরে। ধন্যবাদ আপনাকে দিদি এতো সুন্দর ছবি আমাদের মাঝে উপস্থাপন করেছেন সাথে আপনার ঐদিনটাও ধারুন কেটেছে।

 3 years ago 

খুব সুন্দর করে গুছিয়ে কথা গুলো বলেছেন দিদি। অনেক ভালো লাগলো। ভালোবাসা রইলো ❤️

 3 years ago (edited)

আশা করছি আপনাদের সকলের ভাল লাগবে এই ছবি গুলি ।

শুধু ভালো না, ভালো লাগার পরিমাণ যে কত বেশি তা বলে বুঝাতে পারবোনা। আসলে আপনি আমার স্বপ্নের জায়গার ছবি দিচ্ছেন, এর চেয়ে বেশি কিছু আসলে কিছুই বলার নেই।

কার কোনটা সব থেকে বেশি ভালো লেগেছে তা জানার জন্য আমি অপেক্ষায় থাকলাম।

সাত নাম্বার ছবিটি বেশি ভালো লেগেছে। আমার ও যেতে মন চাইছে এই রাস্তায়।

 3 years ago 

জায়গাটার কথা কখনো ভুলবো না আমি। মন ভরিয়ে দিয়েছে আমার। অনেক ধন্যবাদ দিদি সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও ওয়াও প্রত্যেকটা ছবি যেন মন কেড়ে নিয়েছে। যেমন জায়গা তেমন ফটোগ্রাফি সবকিছু মেনে অসাধারণ। আমার বিশেষ করে ভালো লেগেছে আরে পাহাড় দূর থেকে দেখা এই ছবিটি। এই ছবিটি আমার অনেক বেশি ভালো লেগেছে কারণ দূর থেকে একেবারে যেন বরফের ঝর্ণা বইছে। দেখেই একেবারে জায়গাটায় যেতে ইচ্ছে করতেছে। অনেক সুন্দর ছিল আপু আপনার পুরো পোস্ট ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। অনেক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর কিছু দৃশ্য নিয়ে আসার জন্য। আপনার জন্য শুভকামনা রইল খুব ভালো থাকবেন।

 3 years ago 

সবাইকে বলেছি জীবনে একবার হলেও যেন কাশ্মীর থেকে ঘুরে আসে। আপনাকেও তাই বলছি। অনেক অনেক শুভ কামনা রইলো দিদি।

 3 years ago 

ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। এতটাই মুগ্ধ হয়ে গেছি যে প্রশংসা করার ভাষাই হারিয়ে ফেলেছি। দারুন ফটোগ্রাফি করেছেন আপু। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

সামনে টা ছবির চাইতেও বেশি সুন্দর দিদি। অনেক ভালোবাসা রইলো।

 3 years ago 

অসাধারণ ফটোগ্রাফি আপু, আপনার ফটোগ্রাফির হাত সত্যিই অসাধারণ ।প্রাকৃতিক দৃশ্য গুলো দেখে আসলে মনটি ভরে গিয়েছে। খুবই সুন্দর একটি জায়গা, ধন্যবাদ আপু সুন্দর এই ফটোগ্রাফিগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ দিদি ❤️

 3 years ago 

ছবিগুলো সত্যিই বিস্ময়কর। ছবিগুলো দেখেই বোঝা যাচ্ছে কাশ্মীর কে কেন ভারতের স্বর্গ বলা হয়। আপনি খুবই সুন্দর ভাবে ছবিগুলো তুলে আমাদের সামনে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর কিছু ছবি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

ধন্যবাদ দাদা এত সুন্দর করে আপনার মনের কথা ব্যক্ত করার জন্য।

 3 years ago 

দিদি প্রতিটি ফটোগ্রাফি গুলো অসাধারন হয়েছে।আপনি তো বরাবরই অনেক সুন্দর ফটোগ্রাফী করেন। আজকের গুলো বেশি সুন্দর হইছে। আমি আমার সব কয়টি ছবি ভালো লাগছে। আমার যে এত ভালো লেগেছে যে ভাষায় প্রকাশ করতে পারছি না। আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

আসলে দিদি, এমন জায়গায় গিয়ে চোখ মেলে চারপাশ তাকালে আমরা সবাই নিজের ভাষা হারিয়ে ফেলি। প্রকৃতির অপরূপ রূপের কাছে আমরা থমকে দাঁড়ায় একদম। অনেক ভালবাসা রইলো দিদি ❤️❤️

আমি আর আমার কয়েকজন বন্ধু ট্যুর প্লেন করছিলাম কাশ্মির যাবো বলে। হঠাৎ করোনা শুরু হইলো এরপরেও আমরা চেষ্টা করছিলাম কিন্তু কোনোভাবেই যাওয়া যায় নায়। এখন আপনার এসব ছবি দেখে মনে হচ্ছে আবার ট্যুর প্লেনটা করতে হবে। অদ্ভুত সুন্দর জায়গা।

 3 years ago 

করোনা আমাদের সব কাজকে পিছিয়ে দিয়েছে দাদা। তবে এখন অনেকটা স্বাভাবিক হচ্ছে সব কিছু। সময় সুযোগ করে তাই কাশ্মীর ঘুরে নিন। অনেক ভালো লাগবে। ভালো থাকুন।

 3 years ago 

এই সৌন্দর্যের মাঝে যে কেউ গেলে, সেও সৌন্দর্যের প্রতীক হয়ে দাঁড়াবে বলে আমার ধারণা।

আপনার ধারণাটি সম্পূর্ণ সত্য, কারণ দৃশ্যগুলো সত্যি বেশ সুন্দর এবং আকর্ষণীয়। মনে চাচ্ছে প্রকৃতির মাঝে হারিয়ে যাই, সুন্দর দৃশ্যগুলোর মাঝে নিজেকে হারিয়ে ফেলি। বেশ সুন্দর ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ

 3 years ago 

হ্যা দাদা সত্যিই তাই। আমি নিজেও কিছু সময়ের জন্য যেন প্রকৃতির মাঝে হারিয়ে গেছিলাম। অনেক ধন্যবাদ দাদা।

 3 years ago 

ভূ স্বর্গ কাশ্মীর এর ক্যামেরা বন্দী ছবি গুলো অসাধারণ। আপনার সাথে সাথে আমরাও কাশ্মীরের কিছুটা দেখে ফেললাম। যদিও নিজ চোখে কাছ থেকে দেখার মজাই আলাদা। তারপরও কত সুন্দর কাশ্মীর যে কারনেই বলে ভূস্বর্গ । ভাল থাকবেন। শুভেচ্ছ।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66785.43
ETH 3494.10
USDT 1.00
SBD 2.83