স্বরচিত কবিতা || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা । আশা করি সকলে সুস্থ আছেন। আমি সুস্থ আছি আপনাদের আশীর্বাদে। আজকে আমি আবারও আমার নিজের লেখা একটি কবিতা নিয়ে হাজির হলাম। দোল পূর্ণিমার দিনটিতে কিভাবে রং খেলেছি, সেই নিয়ে আপনাদের সাথে অনেক কথা শেয়ার করেছি।

কিন্তু তার ভেতরের একটা কথা থেকে গেছে। যেটা আপনাদের সাথে শেয়ার করা হয়নি।তাই আজকে নিয়ে হাজির হলাম। রং খেলা হয়ে যাওয়ার পর যখন খেতে বসার আগে একটা জায়গায় বসে ছিলাম চুপ করে ,নানান কথা মাথায় চিন্তা হচ্ছিল। সেখান থেকেই আমার লেখা শুরু হয়। সৃষ্টি হয় । আমি নিজেও টের পায় না কিভাবে কবিতা হয়ে যায়।

20220318_123329.jpg

রং

আমার আকাশ জোড়া হাসি
খুঁজছিল এক রং বহু সবুজের মাঝে।
ওই করবি ফুলের ওপর , ওই যে প্রজাপতি নেচে বেড়ায়,
ওর পাখনায় যে রং আছে, ঠিক সেই রং।
আজ বসন্ত রাঙা প্রজাপতিটা নিজের রং হারিয়ে ফেলেছে কোথায়!
আমিও খুঁজে চলেছি সে রং।
যে রঙের সেও খোঁজে।

  • ঈশা

কবিতা চাইলেই বোঝানো যায়, কিন্তু আমি চাইনা। আমি চাই যে পাঠক নিজের মতো করে ভাবুক। তাই বেশি বর্ণনা তে গেলাম না।

আজকের মত এখানেই পোস্ট শেষ করছি। আশা করছি সকলের ভালো লাগবে। ভালো থাকুন সকলে। সকলের মন্তব্যের অপেক্ষায় থাকলাম। নমস্কার।

@isha.ish

Sort:  
 2 years ago 

আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো ।বিশেষ করে ভালোবাসার অনুভূতির গল্প কবিতার মাধ্যমে খুব ভালো ভাবে প্রকাশ করেছেন। প্রতিটা মানুষের জীবনে ভালোবাসা অন্তর্নিহিত গল্প থাকে যেটা বিভিন্ন ভাবে প্রকাশ করে থাকে সেটা উপলব্ধি করতে পেরেছি। আমাদের সাথে এত সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

খুব সুন্দর করে মন্তব্য করেছেন।ভালো থাকুন।ভালো লাগলো কমেন্ট পেয়ে।

আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। রুপক অর্থে আপনি যেভাবে কবিতাটি লিখেছেন সেটা অবশ্যই প্রশংসার দাবিদার

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 53615.59
ETH 2344.94
USDT 1.00
SBD 2.13