কাশ্মীর থেকে কি কি কিনেছি || পার্ট - ২ || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার বন্ধুরা। আশা করছি সকলে ভালো আছেন। আপনাদের জন্যই কাশ্মীর শপিং এর সেকেন্ড পার্ট নিয়ে হাজির হলাম আজ। আগের দিন আমি অনেক গুলো জিনিস আপনাদের দেখিয়েছি । এবং দাম সহ তাদের বর্ণনাও দিয়েছিলাম।
চলুন আজ বাকি জিনিস গুলো নিয়ে গল্প করি। কাশ্মীর শপিং এর লাস্ট পার্ট এটাই।

১.

প্রথমেই, এই যে এত সুন্দর চুড়িদার এর পিস আপনা দেখতে পাচ্ছেন ,এটি পুরোপুরি কাশ্মীরি কানীর কাজের ওপর রয়েছে। আর এটি দুটো কানীর উপর করা রয়েছে ।যার জন্য এই কাপড়টা একটু মোটা ।আর এই দুর্দান্ত কাজের প্রেমে পড়েই আমি এই পিস কিনেছি । দোকানদার এর দাম বলেছিলেন সাড়ে তিন হাজার টাকা।যা দাম দর করে ২৮০০টাকা তে পেয়েছি।

20211103_211913.jpg

২.

এখানে আপনি দুটো যে ফুলদানি দেখতে পেয়েছেন ।এটাও আখরোট কাঠের তৈরী ।আর এই দুটো মিলিয়ে আমাদের সাড়ে তিনশ টাকা নিয়েছে।

20211103_193448.jpg

৩.

আমার এক দিদির জন্য আমি এই চুড়িদার এর পিস টা কিনেছি ।এটাও আমার চুড়িদার এর পিস এর মতন । দুটো কানীর কাজ করা ।কাশ্মীরি কানী ফ্রন্ট এবং ব্যাকসাইড ভর্তি। চুড়িদার এর পিসটি কী অত্যন্ত দেখতে সুন্দর!!। এটার দাম বলেছিল সাড়ে তিন হাজার টাকা। কিন্তু আমরা দাম দর করে এটি ৩০০০ টাকায় পেয়েছি।
20211117_124705.jpg

৪.

এই যে এত সুন্দর বাক্স গুলো দেখছেন, সিঁদুরের কৌটা থেকে এটি দু সাইজ বড় বলতে পারেন ।এগুলোর মধ্যে আপনি চাইলে যেকোন কানের দুল অথবা জুয়েলারি রাখতে পারেন ।ছোটখাট জিনিস রাখার পক্ষে এই বাক্সগুলো খুব সুন্দর। আমি আমার বান্ধবীদের জন্য এই বাক্সগুলো কিনেছি। এই বাক্স গুলোর দাম ওরা ৯০টাকা করে বলছিল। কিন্তু আমি ৭০ টাকায় বাক্সগুলো বার্গেনিং করে পেয়ে গেছি।😜
20211103_192932.jpg

৫.

এরপরে দেখুন এই লাল রঙের শালটি দেখতে খুবই সুন্দর ।মাত্র ৭০০ টাকায় এটি আমি মায়ের জন্য কিনেছি।

20211117_124600.jpg

৬.

এবারে আসি আমার ভাই ঈশানের কথায় ।ঈশান এর জন্য ওখানে তিনখানা জিনিস কেনা হয়েছে। আপনারা যে দেখতে পাচ্ছেন ওপরের যে জ্যাকেট, ওটার দাম মাত্র ৭৫০ টাকায় পেয়েছি। যেটা কৃষ্ণনগরে কিনতে গেলে ১৪০০ /১৫০০ টাকা পড়ে যাবে।

20211102_081025.jpg

৭.

তারপরে এই যে এত সুন্দর কানীর কাজ করা চুড়িদারের পিস। এটির কাপড় তুলনামূলক পাতলা কারণ এটি একটি কানীর কাজের তৈরি ।এটির দাম ওরা তিন হাজার টাকা বলছিল ।তবে,
আপনি জাস্ট ইমাজিন করুন অনেকক্ষণ ধরে বার্গেনিং করার পরে এটি আমাকে মাত্র ১৬০০ টাকায় দোকানদার দিয়ে দিয়েছে ।
তাহলে বুঝতে পারছেন তো,, ওখানে গিয়ে আপনাকে কতটা বার্গেনিং করতে হবে।!!

20211103_213022.jpg

৮.

এই যে হলুদ রঙের সোয়েটার ,সেটি মাত্র ৫০০ টাকা দিয়ে কিনেছি আমরা ওখান থেকে ।যেটার দাম আমাদের কৃষ্ণনগরে হাজার টাকার ওপরে হতে পারে। তার বেশি তো কম নয়। তবে আমরা খুব অল্প দামে ওখানে পেয়ে গেছি ।আর লাল যেটি সোয়েটার ওটা ৪০০ টাকায় কিনেছি।
20211117_145819.jpg

আমি আমার পরিচিত দরজি কাকু কে আমার পোষ্টের প্রথম যে চুড়িদারের পিস দেখলাম,সেটা তৈরি করতে দিয়েছি। আশা করি খুব শিগগিরই হাতে পাব। আর আপনাদের সাথে শেয়ার করবো।

আচ্ছা,এবার ওখান থেকে আসার সময় আমরা আরো কিছু কিনেছি। যেমন ধরুন কেশর কিনেছি -৫ গ্রাম , ১০০০ টাকা নিয়েছে।

সাথে আরো অনেক ড্রাই ফ্রুটস - আখরোট, কাঠবাদাম, কিউই, ব্ল্যাক বেরি, চেরি,ব্লু বেরি, ফ্রিজ ফ্রুটস , মিক্স ফ্রুটস কিনেছি। তাদের দাম আমার সেরকম ভাবে মনে নেই। তবে কোনোটা ১০০গ্রামের দাম ৮০ টাকা,আবার কোনোটা ১০০ টাকা, আবার কোনোটা ২০০ টাকা।
আর সাথে ওখানে আপেল কিনেছিলাম। ৫০ টাকা কেজি 🥰🥰🥰🥰🥰

এই ছিল শপিং। আশা করছি আপনাদের সকলের কাছে আমার এই পোস্ট ভালো লাগবে। মন্তব্যের অপেক্ষায় থাকলাম। ভালো থাকুন।নমস্কার।
@isha.ish

Sort:  
 3 years ago 

বক্স গুলি সেই ছিল আপু। কাশ্মীর কথা বলে বলে ২ নাম্বার জিনিস বিক্রি করে আমাদের দেশের অনেকেই। আপনার প্রতিটা পোস্ট খুব ভালো লাগে আপু। ২৮০০ টাকায় খুব সুন্দর একটা ড্রেস আমি মনে করি। আমাদের দেশে তো এটা অনেক অনেক দাম দিয়ে কিনতে হবে।

 3 years ago 

হ্যাঁ সত্যিই বিভিন্ন জায়গার জিনিস এদিক-ওদিক না পাচার করতেই, সেখানকার জিনিস বলে চালিয়ে দেয়। গোটা বিশ্বে খালি ভেজাল এর কাজ কারবার হয়।আর হ্যাঁ, আমারও খুব পছন্দ হয়েছে আমার পিস গুলো।ধন্যবাদ দাদা

 3 years ago 

খুব সুন্দর শপিং করেছেন আপনি আপু। শপিং এর পাশাপাশি কাশ্মীরে ভাল একটি সময়ও কাটিয়ে এসেছেন আশা করছি। আপনার আনন্দের মুহুর্ত গুলো আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য অনেক ধন্যবাদ আপনাকে আপু। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কমেন্ট করার জন্য

 3 years ago 

যাহ! আমাদের জন্য কিছুই নাই, এটা কিছু হলো, মানি না একদমই মানি না!

মনে হচ্ছে তুলনামূলকভাবে অনেক সস্তায় পেয়েছেন সবকিছু, কিন্তু ওখানেও বেশ দরদাম করতে হয় মনে হচ্ছে? যাইহোক শাল এবং সোয়েটার আমার পছন্দ হয়েছে, ঠিকানা কি দেব? হে হে হে

 3 years ago 

হাহাহাহা, দিন দাদা, ঠিকানা
জিনিস তো যাবেই আপনার বাড়ি ,সাথে আপনার এই বোন ও।😜

 3 years ago 

আপেলের দাম শুনে তো মাথাটা একেবারে ঘুরিয়ে উঠলো আমার। যদিও এই দাম আশা করি কাশ্মীর ছাড়া আর কোথাও ই পাওয়া যাবেনা।তবে চুড়িদার এর পিস গুলো অনেক বেশি সুন্দর লেগেছে আমার কাছে। বিশেষ করে প্রথমটি। জাস্ট দারুণ।

 3 years ago (edited)

ঠিক ই। কাশ্মীর ছাড়া কোথাও না। সত্যিই আপেল গুলো খেতে যা ছিল। রসালো পুরো। ফ্রেশ।
আমার ও চুড়িদারের পিস টা খুব পছন্দ হয়েছে।

 3 years ago 

কাশ্মীর থেকে আপনার বিভিন্ন কেনাকাটার পোস্টটি পড়ে অনেক ভালো লেগেছে। আপু পোস্ট টি পড়ে জানতে পারলাম এবং ফটোগ্রাফি গুলো থেকে দেখতে পারলাম আপনি অনেকগুলো দামী দামী জিনিস ক্রয় করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে। আপনার ভালো লেগেছে জেনে, আমারও ভালো লাগলো।

আপু এইধরনের একটি পোস্ট জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। কারন এই পোস্টের মাধ্যমে আমরা আপনার কেনা অসাধারণ কিছু জিনিস দেখতে পেলাম। এবং দাম সম্পর্কেও আইডিয়া নিতে পারলাম।
শুভকামনা রইল।

 3 years ago 

হ্যাঁ, ঠিক তাই। ধন্যবাদ আপনাকে।

 3 years ago (edited)

সবার সব কিছু হয় আর আমার জন্য কি শুনি? 🤔🤔🤔 কত আশা করে পোস্ট টা পড়লাম। ভাবলাম আমার জন্য হয়তো সারপ্রাইজ আছে 😢😢😢 বাকি টা ইতিহাস

 3 years ago 

ওরে বাবারে! শোনো
আমার হতে হবে এবার
আমার জিনিস রেডি করে
তারিখ টা মনে আছে তো😁

আমি কাশ্মির গিয়েছিলাম। আমি প্রেমে পড়ে গিয়েছিলাম ওখানের প্রকৃতি ওখানের মানুষের নৈতিকতার।সে অনেক স্মৃতি। আজকে মনে পড়ে গেলো আপনার পোস্ট দেখে। সবচেয়ে বেশি ভালো লেগেছে হাতের কাজ করা পোষাকটি ।খুব ভালো লাগে যখন ওখানে সবকিছু অর্জিনাল পেয়ে যাই। খারাপ লাগে আবার হাসিও যখন আমাদের দেশের বিভিন্ন শহরে কাশ্মিরি অর্জিনাল প্রোডাক্ট বলে নকল প্রোডাক্ট বলে চালিয়ে দেয়ার চেষ্টা করে।

 3 years ago 

হ্যাঁ, এমন ভেজাল জিনিস নিয়ে সব বাজারেই কার্য চলে। আপনার মন্তব্য পড়ে ভালো লাগলো। ওখানে সত্যি যে যায়, সেই জানে যে কাশ্মীর আসলে কতটা সুন্দর।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58387.03
ETH 2359.14
USDT 1.00
SBD 2.37