রবীন্দ্রসঙ্গীত নিয়ে || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা ।আশা করছি সকলের সুস্থ আছেন ।আমিও অনেক ভালো রয়েছি। আজকে বেশ অনেকদিন পরে আপনাদের সাথে শেয়ার করে নেব আমার কন্ঠ ।এই কন্ঠের জন্যই হয়তো আপনাদের মনে সিকি ভাগ এর একটু ভাগ জায়গা আমি নিতে পেরেছি ।এটুকুনি আমার মন বলে ।

বিগত এক মাসের দিকে তাকালে আমি আমাদের এই পরিবারের যে হ্যাংআউট হয় বৃহস্পতিবার করে ,সেই হ্যাংআউটে উপস্থিত থাকতে পারিনি। আমার পোস্ট যারা ফলো করেন এবং যারা বিশেষ করে আমাকে ভালোবাসেন তারা জানেন আমি কলকাতায় চলে এসেছি পড়াশোনার কারণে ।আর একা একা থেকে পড়াশোনা করা সবকিছু নিজের মতো করে গুছিয়ে নিয়ে একেবারেই একার একটা জীবন চালানো কতটা কঠিন হবে আর কতটা সহজ হবে তা আমি বাড়ি বসে কখনো কল্পনা করতে পারিনি ।

পরিস্থিতির কবলে পড়ে এখন বুঝতে পারছি অবস্থাটা কোথায় রয়েছে এখন। আমার নিজের ব্যক্তিগত কারণে একেবারে ব্যক্তিগত কারণে নিজের পড়াশোনা এবং নিজের নিজস্ব কাজগুলোর কারণে বৃহস্পতিবার করে হ্যাংআউটে আমার থাকা হয়না। সেটা একেবারেই দুঃখজনক ব্যাপার আমার কাছে।

সত্যিই আমি আপনাদের অনেক অনেক মিস করি ।এটা আশা করছি আপনারা অবিশ্বাস করবেন না। কারণ প্রত্যেকবার হাংআউট এসে আমি একটা দুটো করে গান আপনাদের শুনিয়েছি। প্রয়োজনে কথাও বলেছি ।অনেক আড্ডা হয়েছে। হয়তো বেশি সময় থাকিনি, কিন্তু যেটুকুনি থেকেছি মন-প্রাণ থেকে থেকেছি। সেই মেয়ে আজ সুযোগ পাচ্ছে না ।থাকতে পারছে না নানান কারণে ।স্বাভাবিকভাবেই তার মনটা খারাপ থাকবে ।

বেশ অনেকদিন হয়ে গেল তাই আপনাদের সাথে দেখা সাক্ষাত নেই। এভাবে প্রতিদিন পোস্ট করি ।আপনারা পোস্ট করেন ।আমিও আপনাদের পোষ্ট পড়ি, এটা তো চলতেই থাকে ।কিন্তু বৃহস্পতিবার টা আসলেই যেন আমাদের সকলের মাঝের বেড়াজালটাকে ভেদ করে কোথাও যেন সবাইকে একত্র করে তোলে।সেটা আমার জন্য আর হয়ে উঠছে না কিছুদিন হলো।

জানিনা আবার কবে ফিরতে পারবো সেই প্রাণের আড্ডা গুলোতে। আজকে বেশ অনেকদিন পর আপনাদের সকলের সাথে শেয়ার করতে চলেছি আমার পছন্দের একটি রবীন্দ্রসঙ্গীত ।রবীন্দ্রসঙ্গীত গাইতে যে আমি কত ভালোবাসি তা তো আপনারা সকলেই জানেন। কালকে বাড়ি ফিরে এসেছি। কিছুদিনের জন্য বাড়িতে থাকব হয়তো সাতদিন মত ।সাতদিন বাড়িতে থাকার মধ্যে বৃহস্পতিবার তো পড়বে ।

আমি আশা রাখছি এই বৃহস্পতিবার হয়তো আপনাদের সকলের সাথে হ্যাংআউটে আমি থাকতে পারবো। চলুন তাহলে গানটা শুনে নেওয়া যাক ।আর এই গান যে আপনাদের সকলের ভাল লাগবে তাও আমি আশা করব। কারণ গানের কথাগুলো একেবারেই অন্যরকম।

গানের ভিডিও

গানের কথা

হে ক্ষণিকের অতিথি,
এলে প্রভাতে কারে চাহিয়া
ঝরা শেফালির পথ বাহিয়া ॥
কোন্‌ অমরার বিরহিণীরে চাহ নি ফিরে,
কার বিষাদের শিশিরনীরে এলে নাহিয়া ॥
ওগো অকরুণ, কী মায়া জানো,
মিলনছলে বিরহ আনো।
চলেছ পথিক আলোকযানে আঁধার-পানে
মনভুলানো মোহনতানে গান গাহিয়া ॥

আশা করছি আমার আজকের পোস্ট আপনাদের সকলের ভাল লেগেছে ।সকলে সুস্থ থাকুন ।ভালো থাকুন ।সকলের জন্য অনেক অনেক শুভকামনা রইল। নমস্কার।
@isha.ish

Sort:  
 2 years ago 

আপনার গানের গলা বেশ মিষ্টি। গানটি আমার কাছে অনেক ভালো লেগেছে। সেইসঙ্গে দেখছি ভালই হারমোনিয়াম বাজাতে পারেন। রবীন্দ্রসঙ্গীতের কথাগুলো অনেক সুন্দর। সুন্দর এই গানটি কভার করে আমাদেরকে শোনানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ দাদা।

 2 years ago 

আপু আপনি আপনার পড়াশোনার জন্য অনেক ব্যস্ত সময় পার করছেন এটা আমরা সকলেই জানি। আপনি আপনার ব্যস্ততার মাঝেও এত সুন্দর একটি গান গেয়ে আমাদের মাঝে উপহার দিয়েছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সত্যি আপু আপনার মিষ্টি গলায় গান শুনে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর ভাবে এই গান আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। ♥️♥️

 2 years ago 

অনেক ধন্যবাদ দিদি। ভালোবাসা রইলো ❤️

 2 years ago 

আপু আপনি পড়াশোনার জন্য কলকাতায় চলে এসেছেন এবং সেখানে একা একা জীবন পার করছে। এর মধ্যেও আমাদেরকে এত সুন্দর একটি গান উপহার দিয়েছেন যার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ দাদা

 2 years ago 

ঠিক বলেছেন দিদি বাড়ির বাইরে গেলে বোঝা যায় দুনিয়ার টিকে থাকা কতটা কঠিন। আপনি হ‍্যাংআউটে থাকতে পারেন না এজন্যই আপনার গানও শোনা হয় না। তবে আজ আপনি সেই ঘাটতি টা পূরণ করে দিলেন। রবীন্দ্র সংগীত মানেই আলাদা একটা অনুভূতি। দারুণ কভার করেছেন গানটা।

 2 years ago 

খুব ভালো লাগলো আপনার থেকে সুন্দর মতামত পেয়ে। এভাবে পাশে থাকবেন।

 2 years ago 

ইশা দির গান সুন্দর হবে না তা কি করে হয়। তবে আমি প্রথমে থাম্বনেইল টা দেখে ভেবেছি কোনো এক পিচ্চি মেয়ে। ক্যামেরাতে দিদি আপনাকে ছোটদের মতন লাগে। হেহেহে। তবে কিউট অনেক। খুব সুন্দর গেয়েছেন।

 2 years ago 

হিহিহিহি। অনেক মিষ্টি একটা মন্তব্য ❤️

 2 years ago 

আপু আপনার এই গান টি আমার খুবই ভালো লেগেছে। আপনার গোলার শুর আমাকে খুবই ভালো লেগেছে।আপু আপনি অনেক সুন্দরভাবে গান টি গেয়েছেন। আপনার এই গান টি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ও শুভকামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকেও দাদা।

 2 years ago 

যদিও রবীন্দ্রসঙ্গীত ঐভাবে আমার শোনা হয় না। এজন্য আমি আসলে গান নিয়ে কিছু বলতে চাই না। তবে আপনার গান আমি অনেক শুনেছি আমাদের হ্যাংআউটে। অনেক ভালো লাগে আপনার কন্ঠ। কারণ আপনি খুব সুন্দর করে সব ধরনের গান গাইতে পারেন। রবীন্দ্র সংগীত টি অসাধারণ গেয়েছেন আমি মনে করি। ভিডিওর মাধ্যমে খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম সুন্দর একটি রবীন্দ্রসঙ্গীত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ দিদি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গোছানো একটা মন্তব্য ছিল। ভালো লাগলো খুব।

 2 years ago 

আপু আমি আপনার খুব বড় ফ্যান। আপনার গানগুলো আমার কাছে অনেক ভালো লাগে। আজও আপনি খুবই সুন্দর করে রবীন্দ্র সংগীত গাইলেন। আপনার গান শুনে আমার মন ভরে গেল। কত সুন্দর সুরেলা কন্ঠে গানটি পরিবেশন করলেন আপু। মনে হচ্ছে আপনার গাওয়া গানটি আমি বারবার শুনতে থাকি। চমৎকার একটি রবীন্দ্রসঙ্গীত অসাধারণ কন্ঠে পরিবেশন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুব খুশি হলাম মন্তব্য পেয়ে। ভালো থাকবেন

 2 years ago 

জাস্ট চোখ বন্ধ করে মুগ্ধ হয়ে উপভোগ করলাম আপনার কন্ঠে এই চমৎকার গানটি, সব অনুভূতি লিখে প্রকাশ করা যায় না, উপভোগ করেছি পুরো সময় জুড়ে আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

কিছু কিছু জিনিস সত্যি শুধু উপভোগ করার জন্যই সৃষ্টি হয়। অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে দাদা। ভালো থাকবেন ❤️

 2 years ago 

খুবই ভালো লাগলো আপু আপনার রবীন্দ্র সংগীতটি ।আপনার গানের গলাটা কিন্তু সেই রকম লাগে আমার কাছে। হিন্দি গান যেমন শুনতে মধুর লাগে রবীন্দ্রসঙ্গীততো আরো বেশি ভালো লাগলো চমৎকার গেয়েছেন কিন্তু আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ দিদি। ভালোবাসা রইলো ❤️

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33