হঠাৎ করেই গাড়ি কিনতে যাওয়া || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা। আশা করছি সকলে সুস্থ আছেন। সকলেরই কম বেশি শরীর নিয়ে ভুগতে হচ্ছে। চারিদিকে পরিচিত যত লোকজন , শরীর নিয়ে সমস্যায়। যাই হোক সকলের একটু সময় লাগবে, আর সব ঠিক হয়ে যাবে। আমিও শরীর নিয়ে বেশ ভুগলাম। এখনও পুরোপুরি ঠিক নেই। বাবার শরীরও ভালো নেই। তবুও কাজ করতে হয়।

আজ বেশ একটা গ্যাপ এর পর এসেছি পোস্ট করতে। আমি ভীষণ দুঃখিত যে আমি পোস্ট করতে পারিনি। এতদিন টানা গ্যাপ হয়নি কখনও। যাইহোক চেষ্টা থাকবে নিয়মিত ছন্দে ফিরে আসার।

20220430_132633.jpg

বেশ কিছু দিন আগের কথা , দেড় মাস আগের কথা।কলকাতা থেকে কয়েকদিনের জন্য বাড়িতে গিয়েছিলাম। ছুটি ছিল ।সামনে পরীক্ষা বলে ক্লাস বন্ধ ছিল কিছুদিন। তখন ওই সময় বাড়ীতে কিছুদিনের জন্য ছিলাম। বেশ অনেকদিন ধরে আমার আর বাবার মধ্যে প্ল্যানিং হচ্ছিল গাড়ি টা চেঞ্জ করা নিয়ে।

20220430_133500.jpg

আমাদের যে ফোর হুইলার , সেটা হলো ইয়ন ম্যাগনা প্লাস। বাড়ির প্রথম কার ওটা। আর প্রায় ৭ বছর হলো , ওটা দুর্দান্ত পারফরম্যান্স দিচ্ছে। গাড়িটার কোনো ভুল আমি ধরতে পারব না। কিন্তু যত গুর তত মিষ্টি । তো ইচ্ছা বেশ অনেকদিন ধরে যে গুর বেশি দিয়ে মিষ্টি বেশি করার।

20220430_133505.jpg

ইয়নের দাম ওই ২০১৫ তে কেমন নিয়েছিল, সেটা আমি ওই সেম এমাউন্ট বলতে পারবো না। তবে ওই সময় দাম ছিল সাড়ে চার/ পাঁচ লাখ । প্রথম কার কেনার সময় আমার আর বাবার সুইফ্ট ডিজায়ার ইচ্ছা ছিল। কিন্তু কিনতে গিয়ে বাবার ইয়ন ভালো লেগে যায় । ভগবান এর অশেষ কৃপায় ওই গাড়ি নিয়ে কোনো ভোগান্তি হয়নি এ কবছরে। ভীষণই স্মুত গাড়ি। ১ লিটারে এই গাড়ি ২১ কিমি দিয়ে দিত।

20220430_133550.jpg

এমন না যে গাড়ি খারাপ হয়ে গেছে। একেবারে নতুন এখনো।আসলে আমরা ফ্যামিলিএর চার জন ছাড়া কেও ব্যবহার করতো না। তো তবুও সখের জন্য নতুন গাড়ি কেনার ইচ্ছা জাগে। সেবার হঠাৎ ই প্ল্যানিং করতে করতে একদিন বিকেল বেলা বাবা বাবার পরিচিত সেলার কে খবর দেয়। সে ওই হুন্ডায় শোরুমেরই আন্ডার এ রয়েছেন । আমাদের কৃষ্ণনগরে শোরুম একটাই, প্রথম গাড়ি টা কেনার সময় গিয়েছিলাম , আর বারাসাতে যে শোরুম , সেটাতেও দু বার গিয়েছি গাড়ি দেখতে।

20220430_133606.jpg

তো সেদিন বিকেলে আমরা হঠাৎ ই বেরিয়ে পড়লাম। আর পৌঁছে গেলাম। গাড়ি নেওয়া নিয়ে আমার ব্যক্তিগত ভাবে ইচ্ছা ছিল আই টোয়েন্টি। আমার ভীষণ ভালো লেগেছিলো নিউ মডেলটা , মানে ওই আই টোয়েন্টি অ্যাস্ট্রা আর অপশনাল টা। কলকাতা যাতায়াত করার সময় বারাসাতের শো রুম টায় ঢুকে দেখে এসেছিলাম।

20220430_140342.jpg

সেই মতই আই টোয়েন্টি তেই বাবার চোখ টেনে নিয়ে যাই।🤭। আরেকটা গাড়ি - ক্রেটা। দুর্দান্ত দেখতে। কিন্তু দাম টাও সাংঘাতিক। উনিশ লাখ। ওটাও খুব পছন্দ হয়েছিল আমার। তো শোরুমের সেলার যিনি আমাদের ঘুরিয়ে ঘুরিয়ে দেখলেন। আই টোয়েন্টি র স্পোর্ট স, আস্ট্রা, অপশনাল সব কটা।

20220430_140510.jpg

সব দেখে বসে ফিচারস বুঝে যা পছন্দ হলো , সেটা হলো আস্ট্রা মডেল টা। অপশনাল মডেলটা শুধু ৬ টা এয়ার ব্যাগ আর ব্লু লাইট আছে। বাকি সব একই রকম আস্ট্রা তে। গাড়ির সাউন্ড সিস্টেম এত অসাধারণ বলে বোঝাবার নয়। তারপর রঙ এর দিক দিয়ে আমার স্টেরি নাইট পছন্দ হলো। ঈশানের লাল পছন্দ। কিন্তু আমার বাবারও আমার মত স্টেরী নাইট টাই পছন্দ হলো।

20220430_140827.jpg

বাবা সব ঠিক করে ফেললো। সেদিনই ডিসিশন নিয়ে গাড়ি অর্ডার করে দেওয়া হলো। যেটা আমার কাছে অদ্ভুত ছিল। সেদিনই যে কাজ হয়ে যাবে। বুঝিনি। শো রুম থেকে গাড়ি ডেলিভারি দেওয়ার সময় নেওয়া হলো। ওরা বললো দের মাস লাগবে গাড়ি দিতে।

20220430_140922.jpg

অ্যাস্ট্রার দাম ৯ লাখ ৮২ । আর অপশনাল এর দাম ১০ লাখ সামথিং ছিল। আমরা আই টোয়েন্টি অ্যাস্ট্রা তাই অর্ডার করলাম।

20220430_143304.jpg

যাইহোক খুব মজা হচ্ছিল। একটা ব্যাপার নিয়ে মজা টা বেশি ছিল।এই মডেল টায় হু ন্ডায় সানরুফ রেখেছে। যেটা একটা অসাধারণ ব্যপার। কাজ সেরে পাশের একটা রেস্টুরেন্টে ঢুকলাম। তারপর ভেজ নুডলস নেওয়া হলো । পরিবারের সাথে বিকেলটা দারুন কাটলো সেদিন।

20220430_144347.jpg

20220430_145356.jpg

20220430_151056.jpg

20220430_151108.jpg

বেশ অনেকদিন ধরে ভাবছিলাম এই গল্পটা শেয়ার করবো। ।আজ করতে পেরে ভালো লাগলো। সকলে ভালো থাকুন। নতুন পোস্ট নিয়ে কাল আবার হাজির হব।
@isha.ish

Sort:  
 2 years ago 

দিদি আসলে মানুষের সমস্যা থাকতেই পারে। এটা কোন ব্যাপার না। আপনি আবার দীর্ঘ বিরতির পর ফিরে এসেছেন দেখে ভালো লাগলো। আশা করি এখন থেকে আবার নিয়মিত হতে পারবেন। আর নতুন গাড়ি কেনার জন্য অভিনন্দন রইল। আশা করি এ গাড়িটিও আগেরটার মত ভালই সার্ভিস দেবে।

 2 years ago 

অনেক ধন্যবাদ এত অনুপ্রেরণা দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার মত আমিও তো চলে গেছিলাম যদিও এখন আবার মোটামুটি স্বাভাবিক হওয়ার চেষ্টা করছি। যাইহোক ফিরে এসেছেন যেন খুব খুশি হলাম আশা করি আরো ভালো ভালো ব্লগ আপনার কাছে থেকে পাব। তবে আজকে গাড়ি কিনার অভিজ্ঞতা শেয়ার করেছেন বেশ ভালো লাগলো পরিবারের সাথে খুবই আনন্দঘন মুহূর্ত কাটিয়েছেন দেখেই বোঝা যাচ্ছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে দাদা।

 2 years ago 

আপু পুনরায় কাজে ফিরে এসেছেন জানতে পেরে খুবই ভালো লাগলো। পাশাপাশি আপনার গাড়ি কেনার দারুন অনুভূতির কথাগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ , ফিরতেই হতো ।

 2 years ago 

খুব সুন্দর গাড়িটা তোদের কালারটা বেশ ভালো। বিশেষত সান রূপটার জন্য খুবই ইউনিক লাগছে।

 2 years ago 

আমার চয়েস খারাপ হয় না 😎

Coin Marketplace

STEEM 0.32
TRX 0.12
JST 0.032
BTC 58254.01
ETH 2971.20
USDT 1.00
SBD 3.89