গণেশ চতুর্দশী র মুহূর্ত|| ১০% বেনিফিট @shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

বাবার কাছে বহুদিন ধরে জেদ করি , আমাকে একটা পাথরের গণেশ ঠাকুরের মূর্তি এনে দাও রাজস্থান থেকে। রাজস্থান এ খুব ভালো পাথরের কাজ হয়।তাই আমার ইচ্ছা। বাবা অর্ডার করেছে। কিন্তু টাইম লাগবে কারণ মূর্তি টা নতুন করে করতে হবে।

গণেশ মূর্তির অনেক সখ আমার। আমার বাড়িতে প্রতি বুধবার গণেশ ঠাকুরকে বেশ ঘটা করে পুজো দেওয়া হয়। কিছু মাস আগে একটা ছোট পাথরের গুঁড়ো দিয়ে তৈরি গণেশ ঠাকুর কে আমার বাবার সো রুম থেকে তুলে এনেছিলাম।😅😅
এত পছন্দ হয়েছিল। যদিও আমাদের সো রুমে যারা থাকে তারা আমার এই অপকর্মের সাথে বহু বছর ধরে পরিচিত। যখন যেটা পছন্দ হয় ,তুলে আনি। হ্যাঁ, যদিও বলে কয়ে তারপর আনি।
IMG-20210911-WA0029.jpg
যাইহোক কাল সকাল সকাল স্নান করে পুজো করলাম। গণেশ ঠাকুর কে স্নান করিয়ে।তারপর আসনে বসালাম। বসানোর আগে আতবচাল আর একটু আবির দিয়ে তারপর বসিয়েছি, তিন জায়গায় কাঁচাহলুদ ,সুপারি দিয়েছি। তারপর সুন্দর করে ফুল দিয়ে সাজিয়েছি। গাছের ফুল বেশি রয়েছে এখানে।

IMG-20210911-WA0027.jpg

IMG-20210911-WA0028.jpg

আমার গণেশ বাবুকে কি মিষ্টি লাগছে। পরের বার নিজের হতে রেঁধে ভোগ দেবো। এটাই ইচ্ছা।

IMG-20210911-WA0026.jpg

ভগবান সকলের মঙ্গল করুক। সকলে ভালো থাকুক।
ওঁ গণ গণ গণপতে নমঃ নমঃ।
IMG-20210911-WA0025.jpg

সকলের সাথে মনের কথা শেয়ার করে ভালো লাগলো। সাথে আমার সুন্দর দিনটি।

আরেকটি কথা। আমি কিছুদিন ধরে আমার মাস্টার্স এর অ্যাডমিশন নিয়ে ব্যস্ত । তাই রেগুলার ভাবে কাজ করতে পারছিনা। তবুও চেষ্টা করছি।

নমস্কার
@isha.ish

Sort:  

গনেশ ঠাকুর কে দারুন লাগছে দিদি।ধন্যবাদ শেয়ার করার জন্য।🙏💛

 3 years ago 

অনেক ধন্যবাদ দাদা। ভালো থেকো।

 3 years ago 

গণেশ ঠাকুরের মূর্তি অনেক সুন্দর হয়েছে। পূজো হলো পবিত্র কাজ। এই কাজের মাধ্যমে সকাল শুরু হলে পুরো দিন ভালো কাটে।ধন্যবাদ আপনাকে আপনার পূজোর মূহুর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ দাদা। ভালো থাকবেন।

 3 years ago 

গণেশ উৎসবটা খুব আনন্দের সাথে অতিবাহিত করেছেন।

দিদি আশাকরছি আপনি আপনার পছন্দের ইউনিভার্সিটিতে চান্স পাবেন। এবং খুব দ্রুতই আমাদের মাঝে ফিরে আসবেন।

 3 years ago 

অনেক ধন্যবাদ দাদা আপনার শুভ কামনা র জন্য। ভালো থাকুন আপনিও।

 3 years ago 

🙂🙂

 3 years ago 

আপনার গনেশ ঠাকুর ঘর খুব সুন্দর করে সাজিয়েছেন। আপনার মনের আসা পুরর্ণ হলো। উপস্থাপনা অনেক সুন্দর ছিল। শুভকামনা রইলো আপনার জন্য দিদি

 3 years ago 

অনেক ধন্যবাদ দাদা আপনার সুন্দর মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57979.07
ETH 3124.67
USDT 1.00
SBD 2.36