জল রঙে কিউট পান্ডা || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা ।আশা করছি সকলে সুস্থ আছেন। আমিও এই বৃষ্টিভেজা আবহাওয়ায় একটু একটু ভালো আছি। কিছুদিনের দুর্বিষহ গরমে নিজেকে খুব করুণ অবস্থায় দেখতে পেয়েছিলাম ।এখন ঝড়ো হাওয়ার সাথে শরীরের সাথে ঠাণ্ডা মাখিয়ে নিতে পেরে নিজেকে বেশ তাজা লাগছে ।ভর দুপুর বেলায় বৃষ্টি হলে কার নাহ মজা লাগে! আর সেটা যদি গরমের দিন হয় ।

20220501_111540.jpg

তখন মনে হয় একটু রবীন্দ্রসঙ্গীত বাজিয়ে ফেলে অথবা কোন রোমান্টিক গান শুনে নেওয়া ,আবার কারোর কারোর ভীষণ পরিমাণে ঘুম পেয়ে যায় ।কেউ কেউ নাক ডেকে কুম্ভকর্ণের মত ঘুমায় ।আর আমার মতন পাগলের হয়তো জেগে থাকতে ইচ্ছা করে ।আর ইচ্ছা করে টুকিটাকি কুচুর কুচুর করে কাজ করতে।

দুপুরবেলায় বৃষ্টির অন্তরালে ঘরের মধ্যে বসে বসে এঁকে ফেলেছি একটা কিউট পান্ডা জলরং এর সাথে। সেটাকে আপনাদের সাথে শেয়ার করে নেব ।পান্ডাটাকে দেখতে যে আমার মতনই হয়েছে তা নিঃসন্দেহে আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি ।আপনারা একবার যাচাই করে দেখতে পারেন। চলুন তাহলে দেখে নেওয়া যাক পরপর স্টেপ গুলো।

প্রথম ধাপ

প্রথমে ড্রইং শিট নিয়ে নিলাম। জল রঙের ড্রইং শিট একটু মোটা হবে। যাতে জল বসে।তারপর ছোটো একটা টুকরো নিয়ে পেন্সিল দিয়ে এঁকে নিলাম পান্ডা কার্টুন।

20220501_110006.jpg

দ্বিতীয় ধাপ

হালকা হলুদ জল রং নিয়ে খুব বেশি করে জল মিশিয়ে আমি পান্ডার সাদা জায়গা গুলোতে অর্থাৎ শরীরের মাঝে বুক পেটের জায়গায় রং করছি।

20220502_151912.jpg

তৃতীয় ধাপ

কালো রং দিয়ে টুলির কায়দায় পান্ডার হাত পা আর কান চোখ রং করে নিলাম।

20220502_152000.jpg

20220502_152028.jpg

চতুর্থ ধাপ

সবুজ রঙ দিয়ে পান্ডা যে ঘাস পাতা খাচ্ছে, সেটা রং করলাম।

20220501_111033.jpg

20220501_111049.jpg

20220501_111100.jpg

পঞ্চম ধাপ

পান্ডা যেখানে বসে আছে, সেখানকার ঘাসগুলো সবুজ রঙের সাহয্যে এঁকে নিলাম।জল ব্যবহার করে আরো মিশিয়ে দিলাম।

20220501_111133.jpg

20220501_111354.jpg

ফাইনাল ছবি

পান্ডার কানের পাশে গোলাপি রঙের সাহায্যে ফুল এঁকে নিয়েছি।

20220501_111531.jpg

আশা করছি আমার আজকের পোষ্ট আপনাদের সকলের ভাল লেগেছে।সকলে ভালো থাকুন। সকলে সুস্থ থাকুন।নমস্কার।

@isha.ish

Sort:  
 2 years ago 

ওয়াও আপু জাস্ট অসাধারণ আপনি খুব সুন্দর করে জল রং দিয়ে পান্ডা আর্ট করেছেন। দেখতে অসম্ভব সুন্দর ও খুব কিউট লাগছে। মনে হচ্ছে যে সত্তিকারের একটি পান্ডা বসে আছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ এরকম একটা সত্যিকারের পান্ডা পেলে আমি তো খুব আদর করবো।

 2 years ago 

দিদি আপনি জল রং দিয়ে অনেক চমৎকার একটি কিউট পান্ডা অঙ্কন করেছেন,দেখতে খুবই সুন্দর লাগছে। প্রতিটা ধাপ খুবই সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করছেন। এতো সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

চেষ্টা করেছি একটু ভালো করে আঁকার , অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পান্ডা আমার অনেক পছন্দের। এর কিউট লুক আমার বেশি ভালো লাগে। আপনি জল রং ব্যবহার করে অসাধারণ একটি পান্ডার চিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার পেইন্টিং অসাধারণ হইছে দিদি। শুভকামনা রইলো।

 2 years ago 

বৃষ্টির দিনের দুপুরে আমি ঘুমের সুযোগটা মিস কি না হি হি। পান্ডা প্রাণীটা আমি সরাসরি কখনো দেখিনি। তবে যতটা জানি এটা দেখতে অনেক কিউট হয় এবং এরা একেবারে শান্ত স্বভাবের। পান্ডার আর্টটা চমৎকার হয়েছে দিদি। দেখতে কিন্তু দারুণ লাগছে। যাইহোক ধন্যবাদ আমাদের সাথে পান্ডার আর্টটা শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

বাহ জল রং দিয়ে আপনি তো অনেক সুন্দর একটি পান্ডা অঙ্কন করেছেন আপু।পান্ডাটি দেখতে আসলেই অনেক কিউট লাগছে।জল রং ব্যবহার করে এত সুন্দর একটি পান্ডা অঙ্কন করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু্।

 2 years ago 

অনেক অনেক সুন্দর করে কমেন্ট করেছেন আপনি । ভালো লাগলো।

 2 years ago 

আপনার পেইন্টিং দেখে আমি খুব মুগ্ধ হলাম। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে জল রং দিয়ে কিউট পান্ডা পেইন্টিং করেছেন। অত্যন্ত অসাধারণ হয়েছে‌ । এত সুন্দর আট
আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমারও ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে।

 2 years ago 

জল রং দিয়ে খুব সুন্দর করে একটি পান্ডার চিত্র অঙ্কন করেছেন। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। অসাধারণ প্রতিভা আপনার। নিখুঁতভাবে চিত্রটি অঙ্কন করেছেন আপনি। আর পান্ডাটি দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে আমার কাছে। সেই সাথে আপনার বর্ণনাগুলো অনেক ভাল ছিল।ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি জলরঙের চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

😊😊😊 আমারও ভালো লাগলো কমেন্ট পেয়ে।

 2 years ago 

খুবই কিউট একটি পান্ডা 🐼 পেইন্টিং করেছেন দিদি। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমারও ছবিটা এঁকে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে জল রং দিয়ে অঙ্কন করা পান্ডা। দেখতে বেশ কিউট লাগছে। প্রথম থেকে শেষ পর্যন্ত ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার মতনই কিউট হয়েছে🙈😜

 2 years ago 

জল রং দিয়ে আপনি অনেক সুন্দর একটি পান্ডা অঙ্কন করেছেন,দেখতে খুবই সুন্দর দেখায়, আমার কাছে খুবই ভালো লাগছে। প্রতিটা ধাপ খুবিই সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করছেন। দেখে যে কেউ সহজে এই পান্ডা তৈরী করতে পারবে।ধন্যবাদ শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58009.23
ETH 3063.14
USDT 1.00
SBD 2.34