হোলির ক্যামেরাবন্দি মুহুর্তগুলো || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা। আশা করছি সকলে সুস্থ আছেন। কালকের পোস্টে সব ছবি একসাথে দেইনি ।তাই আজ দিচ্ছি। যেটুকু বলেছিলাম,তারপর থেকে বলছি ,আজকেও বহুবজায়গায় রং খেলা হয়েছে। অনেকেই কালকে রং খেলেছে আর আজকে আবির ।

20220318_122749.jpg

যাইহোক কালকে রং খেলা শুরু হওয়ার পর অনেক ছবি তুলেছিলাম। সেগুলোর কিছু কিছু তোমাদের সাথে শেয়ার করে নিলাম। রং খেলা হয়ে গেলে প্রত্যেকবার সবাই গঙ্গায় যায় স্নান করতে , পাশেই যেহেতু গঙ্গা। আগে থেকে দুটো নৌকা ভাড়া করা থাকে। সকলে মানে মহারাজ থেকে শুরু করে বাচ্চারা আর আমাদের মত যারা আসে তারাও।

20220318_115905.jpg

ওরা নৌকা করে মাঝ নদীতে যেখানে চর পড়েছে, সেই চর এ গিয়ে নামে। আর সবাই মিলে নদীতে স্নান করে। এই আনন্দের মুহুর্ত আমি দেখেছি নৌকায় বসে বসে। জল দেখে আমার বিরাট ভয়। আমি সাঁতার জানিনা। আমি তাই নদীতে স্নান করিনা।যতবার গিয়েছি , আমি আর আমার মতন কিছু জল ভীতু মানুষ নৌকা য় বসে থাকি , বাকি স্নান করা অব্দি।

20220318_120324.jpg

তারপর সকলের স্নান শেষে, আমরা আবার ফিরে আসি। আমি যেহেতু স্নান করিনা নদীতে, তাই কিছু বছর হল, গঙ্গায় যাই না। ওরা রং খেলা শেষ করে যায়, স্নান করে আসে।আমি এক আশ্রমে ভালো বাথরুম আছে, সেখানে স্নান করি , নাহলে বাড়ি এসে করি।

20220318_121846.jpg

যাইহোক, এবারে বাবা , ঈশান আর পিসেমশাই গেলো গঙ্গায়, আমি আর মা আশ্রমে ছিলাম। যতক্ষণ ওরা গঙ্গায় ছিল আমরা এদিকে ফটো তুলছিলাম। একটা জায়গায় দোলনা বাঁধা ছিল।আরামে বসে ছিলাম সেখানে। গাছেদের মাঝে কি ঠান্ডা হওয়া শরীর জুড়িয়ে দিচ্ছিল।

20220318_121606.jpg

আমি দোলনায় দল খাচ্ছিলাম।মা ছবি তুলছিলো। হটাৎ মা বললো দেখ ঈশা বেজি। আমি দেখে হতবাক। ওটা বেজি না। গো সাপ। এই প্রথম আমি এই সাপ দেখলাম। একদম অদ্ভুত দেখতে। জিভ টা অনেক বড়। আর দেখে মনে হচ্ছে কুমির। আমি ভয়ে আঁতকে উঠেছিলাম প্রথমে।

20220318_121347.jpg

সেটা আবার আমার থেকে একটু দূরে ছিল, তাই অত ভয় পাইনি। কিন্তু ওর আমার কাছে আসতেই বেশি টাইম লাগতো না। আমি দোলনা থেকে নামলাম না। দোলনা থেকেই বসে বসে ওর ছবি তোলার চেষ্টা করলাম।বাপরে বাপ, ভয়ানক দেখতে ছিল।

20220318_121534.jpg

যাইহোক তারপর ছবি তোলার ওই হুজুক টা কমে গেল।ভয় হতে লাগলো, ঝোঁপ ঝার থেকে আবার যদি ওটা বেরিয়ে আসে। তারপর ওরা আস্তে আস্তে দেখলাম আসছে। দলবদ্ধ ভাবে সবাই আসছে। তারপর প্রতিবছরের মতো দুপুরের আহারের ব্যবস্থা হলো।

20220318_122033.jpg

লোক দিয়ে আগে থেকেই রান্না চলে। তবে অবশ্যই নিরামিষ। অনুদান সরকার থেকে আসে আর আমাদের মত বাইরের কিছু মানুষ দেয়। যাইহোক, প্রথমে সব বাচ্চারা খেতে বসলো। আমি তখন বারান্দায় চৌকি তে বসে কবিতা লিখছিলাম। হে হে।

20220318_123056.jpg

যাইহোক তারপর ওদের খাওয়া হয়ে গেলে আমরা বসলাম। ছিল ভাত, মিশালী সবজি, আলু পোস্ত, ডাল, পূজোর ভোগ, চাটনি, পায়েস, দই, মিষ্টি।খাওয়া দাওয়া শেষ করে উঠে আবার কিছুক্ষন রেস্ট নিলাম।তারপর মহারাজ এর খাওয়া হয়ে গেলে , মহারাজ কে প্রণাম করে তারপর রওনা হলাম বাড়ির দিকে ।

20220318_153423.jpg

শরীর খুব ক্লান্ত ছিল, আগের দিন ফিরেছি, সকালে বেশি ঘুমোতে পারিনি। বাড়ি এসে আবার স্নান করতে হল। ভাগ্যিস আমার মাথায় বেশি রং পড়েনি। যেটা আমার মা এর মাথায় পড়েছিল।আমি তাই কোনরকমে স্নান করলাম।আবির তাই ,বেশি অসুবিধা হয়নি তুলতে।

20220318_123404.jpg

তারপর তো স্নান সেরে ঘুম। ঘুম থেকে উঠে দেখলাম মা বাবা ঈশান নামকীর্তন শুনতে যাবে। রেডি হচ্ছে। আর আমি বাড়িতে একা রয়ে গেলাম ।আপনাদের সাথে হোলির মুহুর্ত গুলো শেয়ার করলাম

20220318_123444.jpg

20220318_153511.jpg

20220318_190204.jpg

এই তো ছিল গল্প। আশা করছি আমার আজকের এই পোস্ট আপনাদের সকলের ভাল লেগেছে।সকলে ভালো থাকুন। সুস্থ থাকুন। নমস্কার।
@isha.ish

Sort:  
 2 years ago 

কালকে কিছু ছবি দেখলাম।আজকের ছবিগুলোও বেশ সুন্দর। আপু আপনাকে অনেক সুন্দর লাগছে।মনে হচ্ছে ভীষন মজা করেছেন।আপুর জন্য ভালোবাসা রইলো। আপু আপনি এভাবেই হাসি খুশি থাকেন সব সময়।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যিই অনেক মজা করেছি। প্রতিটি পর্বে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে দিদি।

 2 years ago 

আপু আপনার পোস্ট পড়ে খুবই ভালো লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে এই দিনটি উদযাপন করেছেন। আপনার পরিবারের সকলে মিলে অনেক আনন্দ করেছেন এটা বোঝাই যাচ্ছে। সেইসাথে আপনি আপনার আনন্দঘন মুহূর্ত অনেক সুন্দর করে ফটোগ্রাফির মাধ্যমে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার কাটানো মুহূর্ত সুন্দরভাবে উপস্থাপন করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পরিবারকে নিয়ে অনেক সুন্দর কিছু মুহূর্ত উপভোগ করেছিলাম সত্যি । ভালো থাকবেন দিদি।

 2 years ago 

বাহ দিদি খুব সুন্দর কিছু হোলির ফটোগ্রাফি আপনি আমাদের সাথে তুলে ধরেছেন।আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ। খুব সুন্দর সুন্দর করে ফটোগ্রাফি গুলো তুলেছেন, এবং সবচাইতে বেশি অদ্ভুত লেগেছে যে, একটা গুল সাপ আপনার দোলনার পাশে দিয়ে যাচ্ছিল, সেটিরও ফটোগ্রাফি করে ফেলেছেন। অসংখ্য ধন্যবাদ দিদি খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদেরকে উপহার দেওয়ার জন্য। ভালো থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে সব সময় এই কামনা করি।

 2 years ago 

হাতের সামনে ভালো কিছু পেলে কি ছাড়তে আছে তাই ! সেজন্য চটপট ছবি তুলে ফেলেছিলাম 😊😊। অনেক ভালো থাকবেন দাদা।

সত্যি আপু আপনার অনুভূতি আর হাসি এত সুন্দর ফটোগ্রাফি দেখেই বুঝতে পারছি আপনি খুব ভালো একটি দিন কাটিয়েছেন। কিছু আনন্দ যা মন খুব ফ্রেস রাখে। আমার কাছে আপনার দোলনায় বসে থাকা ছবি টা অনেক সুন্দর হয়েছে। আচ্ছা আপু আপনি কি নদীতে গোসল না করা এটা কি ভয় এর কারন না সাতার না পারার কারন। ধন্যবাদ আপু 😊

 2 years ago 

সাতার পারি না দাদা। এটাই আসল কারণ। হিহিহিহি 😊

 2 years ago 

আসলেই প্রথম পিকচার কি সুন্দর মনমুগ্ধকর। আপনি আসলেই রং মেখে খুব সুন্দর একটি মুহূর্ত উপভোগ করেছেন। আপনি নৌকায় বসে বসে আনন্দর মুহূর্ত উপভোগ করেছেন 😇।ওখানে যেও কবিতা আসলেই ব্রিলিয়ান্ট আপনি।আপনার ছবি সুন্দরভাবে ফুটে উঠেছে। হাসিমুখ বাচ্চাদের মাঝে।বাবা কুমির দেখে তো আমারই ভয় লাগছে, 😴😴😴

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ দাদা এত চমৎকার করে ধরে ধরে মন্তব্য করার জন্য। অনেক ভালো লাগলো 🙏

 2 years ago 

অসাধারণ একটি মুহূর্ত আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ।দিদি আসলে আমার তো আপনার দিকে তাকিয়ে থাকতে ইচ্ছে করতেছে। এত সুন্দর লাগতেছে হলুদ জামা পরার কারণে। আমি জানি আপনার পছন্দের রং হলুদ। খুব সুন্দর মুহূর্ত আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।সবাই মিলে কাটানো মুহূর্ত ফ্রেমবন্দি করার কারণে হয়তোবা দেখতে পেলাম। এভাবেই সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।

 2 years ago 

আমার পছন্দের রংটি যে এভাবে মনে রেখেছেন দিদি এটা সত্যি আমার জন্য অনেক বড় একটি পাওয়া। অনেক খুশি হয়েছি এত সুন্দর একটা মন্তব্য পেয়ে। অনেক ভালোবাসা রইলো দিদি।

 2 years ago 

আমারও রং খেলা বেশ ভালো লাগে, সব সময় মুভিতে দেখে এসেছি রং মাখামাখি এই উৎসবটি কে, বেশ ভালই আনন্দ হয় বোঝা যাচ্ছে আপনার পোস্ট দেখার মাধ্যমে, আবির রাঙ্গা চাঁদ মুখ খানি বেশ দারুন মানিয়েছে দিদি। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

একবার চলে আসুন সবাই মিলে রং খেলবো। মুভির চেয়েও বেশি মজা লাগবে দাদা। অনেক ভালো লাগলো এত সুন্দর একটা মন্তব্য।

 2 years ago 

হোলির ক্যামেরাবন্দি মুহূর্ত পড়ে অনেক ভালো লাগলো । আপনি অনেক সুন্দর সময় কাটানোর পাশাপাশি ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন । হোলির সময় টুকু আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও দিদি অসাধারণ, প্রথমেই জানাই হ্যাপি হোলির শুভেচ্ছা ও শুভকামনা। হোলির প্রতিটি মুহূর্ত খুবই সুন্দর ভাবে কাটিয়েছেন এবং সেইসাথে প্রতিটি মুহূর্তের ফটোগ্রাফি আমাদের সাথে আনন্দদায়ক ভাবে উপস্থাপন করেছেন, অনেক অনেক ধন্যবাদ প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল দিদি আপনার জন্য।

 2 years ago (edited)

আপনাকেও অনেক শুভেচ্ছা জানাচ্ছি এবং তার সাথে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ দাদা।

 2 years ago 

দিদি আপনি হোলির ক্যামেরাবন্দি মুহুর্তগুলো আমাদের সাথে শেয়ার করেছেন। দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ দাদা সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57613.91
ETH 2390.20
USDT 1.00
SBD 2.43