ব্ল্যাক পেন আর্ট - নাম সংক্রান্ত

in আমার বাংলা ব্লগ2 years ago

ব্ল্যাক পেন আর্ট আমার ভীষণ প্রিয়। যদিও অনেক ধৈর্য্য লাগে আর সময়। তবুও আমার পছন্দের আর্ট । মেস বাড়ি থেকে এসেছি আজ নিয়ে ১৯ দিন হচ্ছে। জল রং ,তুলি, খাতা, হরেক রঙিন কাঠ পেন্সিল , গিটার সব ওখানে। আর আমি বাড়িতে ফতুর হয়ে আছি। তবুও একটা আর্ট করতে একটা পেনসিল রবার যথেষ্ট বলে আমার মনে হয়।

20220825_104416.jpg

কাল রাতে ঘুম আসছিলো না। এদিক ওদিক পাস ফিরতে ফিরতে উঠেই পড়তে হলো। ফোন আর কত ঘাটব!? ড্রইং খাতার দিকে চোখ পড়তেই মন টা কেমন ছবি আঁকার জন্য বলতে লাগলো। আর তখনই দেখি টেবিলের ওপর রাখা পেনটনিক পেন। এই পেনটনিক পেন দিয়ে ব্ল্যাক পেন আর্ট গুলো ভীষণ ভালো হয়। আমি ভাবতে পারিনি বাড়িতে এই পেন আছে। কারণ যে কটা কিনেছিলাম সবকটাই মেস বাড়িতে নিয়ে গিয়েছিলাম।

20220824_211851.jpg

ভীষণ খুশি হলাম। পেন্ টা দেখে। এই পেনটা দিয়ে ভীষণ নিখুঁত কাজ করা যায়। যেল পেন বলা ভুল হবে আপনারা চাইলে দোকানে খোঁজ করে দেখতে পারেন। ড্রয়িং খাতা পেন আর একটা পেন্সিল নিয়ে বসে পড়লাম। কিছুক্ষণ ভেবে চিন্তে কি আঁকবো বুঝতে পারছিলাম না। তারপর নিজের নাম নিয়েই কারুকার্য শুরু হলো। যখন কিছুই থাকে না নিজের অস্তিত্ব টাই তো সম্বল 🤭🤭🤣।

১ম ধাপ

পেন্সিল দিয়ে বোল্ড করে নিজের নামটা হালকা ভাবে লিখে নিলাম।

20220824_220752.jpg

20220824_221827.jpg

২য় ধাপ

এবার কালো কালির পেনের সাহায্যে নামটাকে আবার একে নিলাম।

20220824_221849.jpg

নামের চারদিক দিয়ে বর্ডার তৈরি করলাম।

20220824_223853.jpg

নামটা যাতে মেন ফোকাস হয়, বর্ডার টা সুন্দর করে বোল্ড করে কালো কালি দিয়ে ফিলআপ করলাম।

20220824_225034.jpg

৩য় ধাপ

এবার শুরু করে দিলাম নামের চারদিক দিয়ে কারুকার্য।

20220825_081757.jpg

আমার পছন্দ সেই জিনিসপত্র আঁকতে শুরু করলাম।

20220825_082029.jpg

যেসব কিছুর সাথে আমি ভীষণ পরিমাণে ডিলিট করি সেগুলো নামের চার দিক দিয়ে এক এক করে এঁকে নিচ্ছি।

20220825_083634.jpg

20220825_085206.jpg

20220825_090331.jpg

20220825_095313.jpg

৪র্থ ধাপ

এবারের জিনিসগুলোকে ব্যাকগ্রাউন্ড এর থেকে আলাদা করে বোঝানোর জন্য এবং ফোকাস আনার জন্য সেগুলো কেউ কালো কালি দিয়ে মোটা করে এঁকে নিচ্ছি।

20220825_100927.jpg

আমি এখানে আমার পছন্দ মত জিনিসগুলোর ছবি এঁকেছি ।আপনারা আপনাদের মতো করে যা যা ভালোবাসেন সেগুলো আঁকতে পারেন।

20220825_102559.jpg

ডানদিকে একটু ফাঁকা মনে হচ্ছিল দেখে সেখানেও কিছু ছবি এঁকে নিয়েছি। রাতের বেলায় হাফ কাজ করে ঘুমিয়ে গিয়েছিলাম। বুঝতে পারেনি কখন এক ঘন্টা সময় পার হয়ে গেছে। সকালবেলায় ঘুম থেকে উঠে বাকি কাজ শেষ করেছি।

ফাইনাল লুক

20220825_104405.jpg

হিজিবিজি আর্ট টা দেখে ভেবেছিলাম বাবা ক্ষেপে যাবে। বলবে পড়াশোনা বাদ দিয়ে এসব কি করছিস। কিন্তু সেটা না হয়ে বাবার চোখে যখন পড়লো, বাবার রিঅ্যাকশনটা অন্যরকম ছিল ।আমার আর্টের ভীষণ প্রশংসা করল বাবা এবং উল্টে সাজেশন দিল যে, ব্যাকগ্রাউন্ড টা যদি কালো করতাম আরো ভালো লাগতো।

20220825_104459.jpg

আমি কোন কাজ করলে সেটায় যদি বাবা ভালো কোন কমপ্লিমেন্ট দেয়, এর থেকে বড় প্রাপ্তি আমার কাছে আর কিছু হতে পারে না। আমি ভীষণ খুশি হয়েছি যে বাবার পছন্দ হয়েছে আমার এই আর্ট। আজকের মত এখানেই পোস্ট শেষ করছি ।সকলে সুস্থ থাকুন ।ভালো থাকুন। আপনারাও চাইলে আপনাদের নাম দিয়ে এরকম সুন্দর ব্ল্যাক পেন আর্ট করতে পারেন।

@isha.ish

Sort:  
 2 years ago 

বাহ ব্লাক পেন দিয়ে আর্ট করতে গিয়ে তো আপনি কোন কিছু বাদ দেননি বিড়াল, নৌকা, আইসক্রিম,চশমা, খাবার, মোবাইলসহ সবই আছে। ইউনিক চিন্তা ধারা আপনার। ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ, পছন্দের সব এঁকে দিয়েছি।

 2 years ago 

আসলে মনে ইচ্ছে থাকলে কোন কিছু দমিয়ে রাখতে পারে না,রং মেস বাড়িতে তাতে কি কলম তো আছে,যাই হোক আপু খুব সময় নিয়ে খুব সুন্দর এঁকেছেন। ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা নিবেন

 2 years ago 

হ্যাঁ, ঠিক কথা বলেছেন আপনি

বেশ সুন্দর হয়েছে। এইরকম যদি আমি আঁকার চেষ্টা করি তাহলে কম করে হলেও দশবার কলম ভেঙ্গে যাবে।

তাও ভালো আপনি বাড়ি এসে কলম, পেন্সিল, রাবার খুঁজে পেয়েছেন। আমি হোস্টেল থেকে বাড়ি ফেরার পর মাথায় দেওয়া বালিশটা অবধি খুঁজে পাই না। হয় ভাই নিয়ে যায় না হয় মা। জীবনটা বেদনা।

 2 years ago 

নানা, দাদা, কলম কেন ভাঙবে, আপনিও পারবেন। চেষ্টা করলেই । 🤣🤣🤣🤣🤣🤭🤭🤭🤭
বালিশ না খুঁজে পাওয়া আমারও গল্প আছে, এসেই দেখি আমার বালিশ আমার ভাই ব্যবহার করছে। মারপিট ঝামেলা করে নিজের সম্পত্তি হাসিল করতে হয় আবার

 2 years ago 

ওয়াও এক কথায় অসাধারণ ছিল আপনারা আজকের এই ব্ল্যাক পেন আর্ট। আপনার অনেক দক্ষতা রয়েছে বলতে হয়। আপনি খুবই নিখুঁতভাবে এবং দক্ষতা সহকারে এই ব্ল্যাক পেন আর্ট করে শেয়ার করেছেন আমাদের মাঝে। এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আপনি অনেক প্রফেশনাল ভাবে ব্ল্যাক পেন আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন । আসলেই আপনার আর্টটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম এমন ধরনের ইউনিক পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ, একটু ইউনিক কিছু করার চেষ্টা করেছি।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রাত্রিবেলা ঘুম না আসায় আপনি হঠাৎ করেই অনেক সুন্দর একটি অঙ্কন করে ফেলেছেন যেটা হয়তোবা আপনি বুঝতেই পারেননি। আপনার অংকন বরাবরই অনেক বেশি ভালো লাগে প্রতিনিয়ত মুগ্ধ হয়ে আপনার অংকন দেখে। মাঝে মাঝে আমার যখন রাত্রিবেলা ঘুম আসে না তখন বাহিরে গিয়ে অন্ধকার রাত্রে রাস্তায় একা একা হাঁটাহাঁটি করি। এতে অন্যরকম এক ভালো লাগা কাজ করে।

 2 years ago 

হ্যাঁ, ভূত না দেখলেই হলো, বাকি সব ওকে 🤭🤭🤭

 2 years ago 

ভুত দেখার জন্য কতো ঘুরাঘুরি করলাম,রাত-বেরাত কিন্তু আজ পর্যন্ত দেখা পেলাম না,আফসোস 🤭😔

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68530.21
ETH 2695.40
USDT 1.00
SBD 2.72