শুভ ভাতৃ দ্বিতীয়া ||বাড়ীতে ভাইফোঁটার কিছু মুহূর্ত|| ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আমার বাংলা ব্লগ এর সকল দাদা এবং ভাইদের জানাই আমার তরফ থেকে ভাইফোঁটার অনেক অনেক শুভেচ্ছা। সকলে সুস্থ থেকো। ভগবান সকলকে ভালো রাখুক।

আমি আর ঈশান

20211106_112256.jpg

আমি ১২বছর অপেক্ষা করার পর ঈশান কে পেয়েছি। ছোটো থেকে খুব সখ ছিল যে আমারও একটা ভাই হবে, রাখি পড়াবো, ফোঁটা দেবো। কিন্তু এর জন্য ভগবানের কাছে আমাকে প্রার্থনা করতে হয়েছে রোজ।
তারপর ভগবানের অনেক কৃপায় আমি যখন ক্লাস সেভেন এ পড়ি, ভাই হয়।খুব সাধ ছিল ভাই হলে আমার নামের সাথে তাল মিলিয়ে নাম রাখব ঈশান ।আর যদি বোন হয় তাহলে নাম রাখব ঈশানী।

সুজি

20211106_111616.jpg
আমার ভাইয়ের বয়স এখন নয় বছর। ও আসার পর থেকে প্রতিবছর ভাইফোঁটার দিন আর রাখির দিন আমি খুব আনন্দে থাকি। আর এ আনন্দ মুখে বলে বোঝানোর নয়। ওর পছন্দ মতো আমি সব আয়োজন করি।আর এসব করতে আমার খুব ভালো লাগবে। আমার একটা মাত্র ভাই ও। আর তাও এত ছোটো, এত আদরের।

সবজির ঘণ্ট

20211106_111620.jpg
কালকে দুপুর বেলায় মার্কেটে বেরিয়ে ওর জন্য দুইখানা পাঞ্জাবি কিনে এনেছিলাম। যেটা ও পড়ে রয়েছে, সেটা কিনেছিলাম আর ,আর একটা পাঞ্জাবী , সেটা ও জগদ্ধাত্রী পুজোর সময় পড়বে।

ভাইফোঁটা স্পেশাল

20211106_111643.jpg
সকালবেলায় মিষ্টির দোকানে গিয়ে একটা একটা করে ১০ রকম কিনেছি। ঈশানের চেহারা দেখেই আপনারা বুঝতে পারছেন ওর খাওয়া-দাওয়ার হালটা কতদূর। ছেলেটা একদমই খেতে চায় না ।শুধু ভালোবাসে ডিমের ওমলেট খেতে, আর ভালোবাসে সাদা ভাত ঘি আর ভাতের মাড় দিয়ে খেতে।

আমি দিই আমার ভাই কে ফোঁটা

20211106_112416.jpg

তবে হ্যাঁ লুচি করলে একটা লুচি অন্তত খায়। সকালবেলায় ঘুম থেকে উঠতে দেরি করেছি ভাই বোন দু'জনই কাশ্মীর থেকে আসার পর জার্নির রেশ এখনো কাটছেই না স্নান করার পরে দুজনই রেডি হয়ে নিলাম তারপরে ফোঁটা দেওয়ার জন্য জোগাড় করলাম।

মিষ্টি

20211106_111606.jpg
যেহেতু আজকে শনিবার ।এইবারে ভাই এর জন্ম। তাই আজকে নাকি চন্দনের ফোঁটা দিতে নেই। তাই ওকে আমি দই ,শিশির আর কাঁচা হলুদ দিয়ে ফোঁটা দিলাম । ফোঁটার পর্ব শেষ হলো, তারপর ওকে জিজ্ঞেস করলাম কোন মিষ্টিটা খাবি ,ও বেছে বেছে রংবেরঙের আপেল আর হলুদ রঙের মিষ্টিটা খেতে চাইলো ।
20211106_112541.jpg
তারপর দুটো লুচি জোর যার করে খাইয়ে দিলাম। বদমাশ খাওয়ার দিকে একদমই কাঁচা। বাকিগুলো আমাকে খেতে হল।

20211106_113441.jpg
আমার বাবার তিন দিদি, সেজো দিদি অর্থাৎ আমার সেজ পিসি প্রতিবার আমাদের বাড়িতেই আসে ফোঁটা দিতে বাবাকে।

20211106_124919.jpg
ফোঁটা দেওয়ার পর্ব শেষ হলে আমি আর ভাই মিলে ফটোসেশন চালু করলাম। 😋🥰
20211106_113707.jpg
এই ভাবেই সকাল বেলা টা সুন্দর করে ভালোভাবে ভগবানের কৃপায় অতিবাহিত করেছি। প্রতিবছর আমাদের বাড়িতে এই পর্ব শেষ করার পর আমি বাবার সাথে পিসিদের বাড়িতে যাই। বাবা ফোঁটা নেয় আর আমরা খাওয়া-দাওয়ার মজা উপভোগ করি। কিন্তু এবারে শরীরটা খুব একটা ভালো না থাকায় আর কারোর বাড়িতে যাইনি।

আশা করছি আজকের পোস্টটি আপনাদের সকলের ভাল লেগেছে। সকলের জন্য অনেক অনেক ভালোবাসা ।সকলে ভাল থাকুন ।নমস্কার।
@isha.ish

Sort:  
 3 years ago 

আপনার এই চকারটাই বোধহয় অনলাইন থেকে কিনেছিলেন। তাইনা আপু?
আপনাকে খুব সুন্দর লাগছে দেখতে আর পুচকু সোনা আমাদের ঈশানকে দেখতেও খুব দারুণ লাগছে। আমার ভাই গুলোর ও একই অবস্থা খাওয়া নিয়ে। আপনার ভাই যেনো সারাজীবন হাসি মুখে থাকতে পারে এই দোয়াই রইলো।

 3 years ago 

একদম ঠিক বলেছেন দিদি, এটা ওই অনলাইনের চোকার, আমার বেশ পছন্দ হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।ভালো থাকুন। অনেক ভালবাসা।

 3 years ago 

ভাইবোনের এমন দুষ্ট মিষ্টি সম্পর্ক দেখে সত্যি মুগ্ধ হয়ে যাই
আমি আর আমার বোন দুইজনেই সবসময় খুনসুটি লেগেই থাকে

এভাবেই পৃথিবীর সকল ভাইবোনের সম্পর্ক টিকে থাকুক এই দোয়াই করি

 3 years ago 

হ্যাঁ দাদা ,এটা কিন্তু সত্যিই। যদিও ও আমার থেকে অনেক ছোট ।কিন্তু আমাদের মধ্যে মনোমালিন্য লেগে থাকে ।কিন্তু একটা জিনিস আমি খেয়াল করেছি ঈশান আমাকে খুবই ভালোবাসে।

অনেক অনেক ধন্যবাদ দাদা আমার পোস্টটি ধৈর্য্য ধরে পড়ার জন্য।

 3 years ago 

আপনি আমাদেরকে খুবই সুন্দর একটা পোস্ট উপহার দিয়েছে। তবে আপনি অনেক প্রার্থনার পরে যে একটা বাই পেয়েছেন আল্লাহর দরবারে শুকরিয়া করে শেষ করা যাবে না। আল্লাহ আপনার মনের আশা পূরণ করেছে। এবং আপনি প্রতিবছরের মতো এবারও আপনার ভাইকে নিজের হাতে ফোটা দিচ্ছেন। ভাইয়ের জন্য জামা-কাপড় কিনলেন পাঞ্জাবি টা খুবই সুন্দর ছিল 10 রকমের মিষ্টি নিলেন। আপনার ছোট ভাই খেতে চায়না দুষ্টামি করে তার জন্য আপনার কত চিন্তা। এতেই বোঝা যাচ্ছে যে ভাই বোনের ভালোবাসা কত মধুর এবং আপনি কতটা খুশি। আপনার পিসি এবং কি বাবার ভাই বোনের একটা ছবি দিয়েছেন। সত্যিই এসব আনন্দ ভোলা যায় না। আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল সব মিলিয়ে সারাটা দিন আপনার খুবই ভালো কেটেছে। যদিও শরীর ভাল না থাকায় আপনি কোথাও যেতে পারেননি। তবুও বলবো আল্লাহর দরবারে হাজার শুকরিয়া করুন আপনি অনেক হ্যাপি একজন মানুষ। এবং কি আমাদের সাথে আপনার ভাইফোঁটার এত সুন্দর একটা পোষ্ট অনেক সুন্দর করে সাজিয়ে গুছিয়ে লিখেছেন। এবং উপস্থাপন করেছেন আপনার প্রতি শুভেচ্ছা রইল আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ দাদা আমার পোস্টটি ধৈর্য্য ধরে পড়ার জন্য এবং এত সুন্দর করে মন্তব্য করার জন্য। আপনি যে পুরোটা ভালো ভাবে পড়েছেন,জেনে ভালো লাগলো দাদা। ধন্যবাদ ।ভালো থাকুন।

 3 years ago 

বেশ উৎসবমুখর পরিবেশে সময় কাটিয়েছেন আপু। এতসব খাবার দেখে জিভে জল এসে গেল। ভাইফোঁটা হিন্দুদের বেশ গুরুত্বপূর্ণ একটি ধর্মীয় উৎসব। আপনার ছোট ভাই আপনার মতই অনেক কিউট। ধন্যবাদ আপনাকে।

 3 years ago (edited)

হ্যাঁ, সময় ভালো কেটেছে। সে তো আমারও জিভ জল আসছিল। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর করে মন্তব্য করার জন্য। ভালো থাকুন ।

 3 years ago 

ভাইবোনের সম্পর্কটা খুব মিষ্টি একটা সম্পর্ক। খুব সুন্দর ভাবে আপনি ভাইফোঁটার দিনটি কাটিয়েছেন। আপনাদের প্রত্যেকটা ছবি দেখে খুব ভালো লাগলো। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটা মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য। আর হ্যাঁ সাবধানে থাকো সুস্থ থাকো।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর করে মন্তব্য করার জন্য। আপনিও সুস্থ থাকুন, সাবধানে থাকুন।

 3 years ago 

ঈশান এর জন্য অনেক অনেক শুভকামনা সবসময় ভালো থাকুক ও। ওকে দেওয়া পাঞ্জাবিটা খুব সুন্দর হয়েছে দিদি। এবং মিষ্টির প্লেটটা দেখে আমার তো খেতে ইচ্ছে করছে। ইস আমি যদি ওখানে থাকতাম। অনেক সুন্দর ছিল পোস্টটা।আপনার এবং আপনার পরিবারের জন্য শুভকামনা ভালো থাকবেন।

 3 years ago 

অনেক ধন্যবাদ দাদা আপনাকে আমার পোস্টটি পড়ার জন্য। মিষ্টি গুলো দেখতে যেমন,খেতেও তেমন, আমি তো নিজে খাবো বলেই কিনেছি। ঈশান বেশি মিষ্টি খায়না।হিহি

 3 years ago 

ঈশান এর জন্য অনেক অনেক আদর ও শুভকামনা রইলো। পাঞ্জাবীটা অনেক সুন্দর হয়েছে। এবং ঈশান কে পাঞ্জাবিতে অনেক সুন্দর দেখাচ্ছে।আপনার পোস্ট বুঝতে পেরেছি যে আপনি কতটা ঈশান কে ভালোবাসেন। ভাই বোনের সম্পর্ক একটা মিষ্টি সম্পর্ক। আবার বোনের সাথে ভাইয়ের ঝগড়া মারামারি খুনসুটি বেশি হয়। আবার কেউ কাউকে ছাড়া এক মিনিট ও দূরে থাকতে পারে না। দিদি আপনার ভাই ফোঁটার মুহূর্ত দেখে নিজে না দিতে পারার কষ্ট ভুলে গেছি। আপনার ভাই অনেক কিউট। এত সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্যে ধন্যবাদ দিদি। আশীর্বাদ করি আপনাদের ভাই বোনের এমন মধুর সম্পর্ক সারাজীবন অটুট থাকুক। আর আপনি একই ভাবে সারাবছর ভাইকে ফোঁটা দিন। আর আপনার ভাই সারাজীবন এমন হাসি খুশি থাকুক এই কামনা করি।

 3 years ago 

একদম ঠিক বলেছেন দিদি। আমাদের এত ঝোগড়া হয়, মাঝে মধ্যে এত বকি যখন কথা শোনে না আর পড়াশোনা করে না। আমার ওপর কিছু সময় রাগ করে থাকে কথা বলে না। কিন্তু একটা সময় পর জোর করে আমার কোলে এসে কেদে কেদে বলবে, দিদি আমাকে আদর কর 🥰🥰। আমাকে ছাড়া এক মুহূর্ত থাকতে পারে না। রাতে আমাকে ছাড়া ঘুমায় না। সত্যি বৌদি ঈশান ছাড়া আমার দিন টা অসম্পূর্ণ থেকে যায়। অনেক ভালবাসা রইলো দিদি এত মিষ্টি একটা মন্তব্য করার জন্য।
ভালো থাকুক সব ভালোবাসার বন্ধন গুলো। ❤️❤️

ভালোবাসা অবিরাম সকল ভাই বোনের প্রতি। খুব ভালো লাগে ভাই বোনের খুনসুটি সম্পর্কগুলো। ঈশানের জন্য শুভ কামনা রইলো আপু। শুভ কামনা রইলো আপনার পরিবারের সকলের প্রতি।

 3 years ago 

অনেক ধন্যবাদ দাদা। ভালো থাকুন ।

 3 years ago (edited)

খুব ভালো লাগলো দিদি মুহুর্ত গুলো। আপনাদের এই ভাই ফোটা রিচুয়্যাল টি বেশ লাগে আমার কাছে। ইশান এর জন্য অনেক দুয়া রইলো আর পিসি মনি দেখে খুব ভালো লাগলো। খুব দারুণ হয়েছে আপনার পোস্ট টি।

 3 years ago 

ভাই বোনের ভালোবাসার এক অন্য রকম বন্ধন তৈরি হয় এই বিশেষ দিন টাই । অনেক ভালবাসা রইলো দিদি। ভালো থাকুন ❤️

 3 years ago 

বেচে থাকুক পৃথিবীর সকল ভাইবোনের সম্পর্ক। ইশানের জন্য অনেক শুভকামনা রইল দিদি। আপনার এবং ইশানের সু্স্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62033.06
ETH 3004.78
USDT 1.00
SBD 2.48