হঠাৎ কলকাতায় যেতে হল || ১০ % বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমষ্কার বন্ধুরা।আশা করছি সকলে সুস্থ আছেন। আজ প্রায় ১৩ দিন হচ্ছে আমি বাড়িতে আছি ।চার পাঁচ দিনের মধ্যেই আমাকে আবার কলকাতা ফিরতে হবে। পরের সপ্তাহ থেকে রানিং ক্লাস শুরু হচ্ছে। বাড়িতে আসলে বাড়ি থেকে আর যেতে ইচ্ছা করে না ।আর বাড়ি মানেই তো আমি আরামে থাকি, মায়ের হাতের রান্না খাই ।এত সুখ আর কোথায় পাওয়া যায় ।

20220712_101216.jpg

কলকাতায় গেলে আরামটা অন্য কিছু হয়ে যায় ।খালি দৌড়াদৌড়ি ছোটা ছুটি । আড্ডা গল্প । পড়াশোনা করতে যাওয়া ।রাগারাগি চিন্তা আর একাকিত্বের একটা বড় জায়গা।বাড়িতে থাকলে লক্ষ্য করেছি একা লাগে না ।কিন্তু কলকাতায় গেলে আশেপাশে এত লোক থাকা সত্ত্বেও এত বন্ধু-বান্ধব থাকার সত্ত্বেও কেমন যেন একা লাগে নিজেকে। সবথেকে সিকিওর ফিল করি বাড়িতে এসে । বাচ্চা পাখি যেমন সন্ধ্যা হওয়ার আগে মায়ের কাছে বাসায় ফিরে আসে ।আমারও তেমন মনে হয়।

20220712_123109.jpg

তাই বাড়ি থেকে যেতে ইচ্ছে করে না। মা বাবা যেভাবে আগলে রাখে পৃথিবীর আর কেউ সেরকম পারবে না। তবুও যেতে হয়। চলতে হয়। আজকে আমাকে কলকাতা যেতে হয়েছিল ।কাল থেকে গলা ব্যথা শরীরটা ঠিক নেই ।তারপরেও একটা পেপার সাবমিট করতে হবে, খুব এমার্জেন্সি হওয়ায় কলকাতার রওনা হয়েছিলাম। সকালে শরীরের অবস্থা এত খারাপ ছিল ভেবেছিলাম যেতে পারবো না।

20220712_124918.jpg

তাই সকালের লেডিস স্পেশাল ট্রেনটা মিস করে গেছি ।খাওয়া দাওয়া করে দশটা কুড়ির ট্রেনটা ধরলাম। গান শুনতে শুনতে পৌঁছে গেলাম দমদম। স্টেশন থেকে সোজা চলে গেলাম ইউনিভার্সিটি ।খুব খিদে পেয়ে গিয়েছিল। ক্যান্টিনে গিয়ে ভেজ চাউমিন খেলাম। ওখানেই আমার এক বোন নাম বিংশতি আমার সাথে দেখা করতে এলো, চাওমিন খেতে খেতে ওর সাথে খানিকক্ষণ গল্প হল। তারপরে পেপার সাবমিট করলাম।

B612_20220712_132816_674.jpg

কাজ সেরে ইউনিভার্সিটি থেকে বাড়ি গেলাম অর্থাৎ আমার মেস বাড়িতে। প্রায় ১৩ দিন হল ঘরের অবস্থা কি সেটা দেখতে। ঘর খুলেই দেখি সব ঠিকঠাকই আছে। শরীরটাকে কিছুক্ষণের জন্য নেতিয়ে দিলাম আর চোখ বুজে একটু অন্য জগতে ভাসার চেষ্টা করলাম।
পাশের ঘরের দিদির সাথে কিছুক্ষণ গল্প হল। কিন্তু আমাকে বাড়ি ফিরতে হবে। তাই রেডি হলাম।

20220712_145858.jpg

ব্যাগে করে কিছু জিনিস নিয়ে গিয়েছিলাম। সেগুলো রুমের মধ্যে রাখলাম। এদিকে হঠাৎ করে ঝমঝমিয়ে বৃষ্টি নেমে আসলো। আমার হুতুমকে আমি লকারের মধ্যে রেখে গিয়েছিলাম ।ওকে বের করে কিছুক্ষণ আদর করলাম ।বৃষ্টি থামতে অনেক সময় লেগে গেল ।তারপর বার হতে পারলাম।

20220712_151819.jpg

এর আগেও আমি একটা পোস্ট এ বলেছিলাম আমি যেখানেই যাই সেখানে বৃষ্টি হয়, আজকেও সেটা প্রমাণ হয়ে গেল ।হি হি। হুতুমকে রেখে আসতে ইচ্ছা করছিল না। ও অনেক কিউট ওকে দেখলে মনটা খুব ভরে যায় ।অনেক অনেক আদর করতে ইচ্ছা করে। কলকাতাতে শুধুমাত্র ওই একজন আছে যে আমাকে কখনো আঘাত করে না ।কালকের পোস্টে বাকি ঘটনা শেয়ার করব ।এখানে থামলাম আজ।

20220712_151941.jpg

20220712_155632.jpg

সকলে ভালো থাকুন।সুস্থ থাকুন।

@isha.ish

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58004.44
ETH 2579.54
USDT 1.00
SBD 2.40