স্বরচিত কবিতা || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

নমস্কার বন্ধুরা, আশা করছি আপনারা সকলে সুস্থ আছেন, আমিও ভালো আছি। প্রথমেই সকলকে জানাই প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা । আজ আবার বেশ অনেকদিন পর আমার লেখা কবিতা নিয়ে হাজির হয়েছি।

মনে ব্যথা পেলে মানুষ কাঁদে, মনে আনন্দ পেলে মানুষ হাসে,মনে প্রেম পেলে মানুষ ওড়ে , আর আমার এ সব পরিস্থিতিতে কবিতা পায়।
কবিতা মানে কি !!
যেসে কবিতা! একদম কবি কবি ভাবনাতেই কবিতা লেখা শুরু করি । হেহে।

আমাকে কেও একজন টপিক বলে দিয়ে বলুক যে এটাই কবিতা লেখো, আমি পারবোইনা। আমার আসবেই না।
যেই নাহ নিজ কোনো অভিজ্ঞতা অথবা পরোক্ষ ভাবে কোনো অভিজ্ঞতা হয়, আমার তখন কথা আসে। আর কথা গুলো জুড়ে কবিতা হয়। কখনও আবার কোনো জিনিস দেখে , সেটা নিয়ে কল্পনা করে আমার কবিতা হয়।

তবে লেখার পর বেশ নিজেকে কবি কবি লাগে, আর নিজে নিজেকেই সাব্বাস সাব্বাস বলে পিঠ চাপড়াই। আমার খুব ভালো লাগে যখন আমি একটা কবিতা লেখা শেষ করি, আর সেটা নিজে নিজেই পড়তে থাকি, সব থেকে ভালো লাগে নিজের লেখা পুরোনো কোনো কবিতা হটাৎ সামনে পেয়ে পড়তে শুরু করলে।

আজকের কবিতার নাম - তোমার পরশ

কিছু ছোঁয়া বড়োই শান্তি দেয়, আবার কিছু ছোঁয়া দেয় জ্বলুনি । সেই জ্বলুনি পরশ এর প্রতিচ্ছবি তুলে ধরেছি আমার মনের ভাষায়।

20220107_140657.jpg

তোমার পরশ

তোমার পরশ শুকনো পাতা,
খসখসে, বড়োই লাগে।
তোমার পরশ অসীম জটিলতা
গোলাপী অনুরাগে।

তোমার পরশ সোনার আভা।
খাঁটি মানিক নয়।
তোমার পরশ লাল আগুনে
জ্বলে যাওয়ার মত ভয়।

তোমার পরশ শিশির ঘেরা
হাঁড়কাঁপানো শীত।
তোমার পরশ পাথর ভাঙা
ছন্দের কোনো গীত।

তোমার পরশ যন্ত্রণা ময়
আঘাত পাওয়ার সুর।
তোমার পরশ তোমার আমার
অন্তর সম দূর।

                                    ঈশা

আশা করছি আপনাদের সকলের আমার আজকের এই পোস্ট ভালো লাগবে।সকলের মন্তব্যের অপেক্ষায় থাকলাম। ভালো থাকুন সকলে। নিজের মনের ভাষা কে কবিতায় তুলে আনুন। খুব শান্তি পাবেন। শিল্পে থাকুন, ভালো থাকবেন।

নমস্কার।
@isha.ish

Sort:  
 3 years ago 

দিদি আপনি কবিতা শুরুর আগে যে লেখাগুলো লিখেছেন সেগুলো আমার মনের সাথে অনেকটাই মিলে গেছে। খুব সুন্দর একটি কবিতা লিখেছেন পরশ নিয়ে। কবিতার প্রত্যেকটা লাইন খুব বাস্তবধর্মী। আপনার কবিতার একটা জিনিস আমার খুব ভালো লাগে সেটা হলো আপনি বাস্তব কথাগুলোকে খুব সহজভাবে কবিতার মাধ্যমে তুলে ধরেন। পড়ে খুব ভালো লাগলো। শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

এত মিষ্টি মিষ্টি প্রশংসা আমাকে বারবার লেখার অনুপ্রেরণা দেয় দিদি। অনেক ধন্যবাদ ❤️

 3 years ago 

Screenshot_20220126-232544_Twitter.jpg

 3 years ago 

বাহ্ আপু অসাধারণ লিখেছেন কবিতাটি। কবিতা লেখার গুণ সবার থাকেনা।এই যে তেমন আমি কবিতা শুধু পড়েই যেতে পারি,লিখতে আর পারি না। সব জিনিসেরই দুটো দিক রয়েছে। ভালো ও মন্দ।তেমনি পরশের ও দুটো দিক রয়েছে। আপনি মন্দ দিক টার ভালোই ব্যাখ্যা দিয়েছেন। অনেক সুন্দর করে ছন্দ মিলিয়ে কবিতাটি লিখেছেন পড়ে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপু এর জন্য। এভাবেই নিজের ভালো গুণগুলো আমাদের মাঝে প্রকাশ করতে থাকুন।অনেক ভালোবাসা রইলো আপনার জন্য।

 3 years ago 

হাহাহা, এমন না ব্যাপারটা, আপনি আপনার মনের অনুভূতি ভাষায় আনুন, আস্তে আস্তে কবিতায় রূপ পাবে। আর আমার পোস্টটি বোঝার জন্য অনেক ধন্যবাদ।ভালো থাকুন।

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার কবিতাটি অসাধারণ লাগলো আমার কাছে। আপনার কেবিতার প্রতিটি লাইন পড়ে মুগ্ধ হয়ে গেলাম। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

অনেক ধন্যবাদ দাদা। ভালো থাকবেন।

 3 years ago 

আপনার কবিতাটি আমার খুব ভালো লেগেছে পড়ে। আপনি খুব সুন্দর করে প্রতিটি লাইন মিলিয়ে লিখেছেন। এক কথায় অসাধারণ। আমি মুগ্ধ হলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ধন্যবাদ আপু।

 3 years ago 

ধন্যবাদ দাদা।

You have been upvoted by @tarpan, a Country Representative of Bangladesh. We are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the quality contents on steemit.


Follow @steemitblog for all the latest update and
Keep creating qualityful contents on Steemit!

Steem On

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58539.27
ETH 2627.11
USDT 1.00
SBD 2.40