গানের আড্ডায় || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার বন্ধুরা। আশা করছি সকলে সুস্থ আছেন। বেশ অনেকদিন ধরে অনেক বড় বড় পোস্ট শেয়ার করেছি ।আপনাদের সাথে কখনো নিজের অনুভূতি গুলোকে প্রকাশ করেছি কবিতার মাধ্যমে ।কখনো আবার বিগত কিছুদিনের নানান প্রেসার এবং নানান নতুন অনুভূতিগুলোকে আপনাদের মাঝে তুলে ধরেছি।

আমার জীবনের সমস্ত অধ্যায়গুলো কে কোন না কোন ভাবে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি নানান পোষ্টের মাধ্যমে ।আপনারা উপভোগ করেছেন আমার প্রত্যেকটি পোস্ট। আপনাদের সকলের এতো ভালোবাসা ,এতো অনুপ্রেরণা আমাকে প্রত্যেকদিন কাজ করার ক্ষমতা টা জুগিয়ে দিয়েছে। আর এখন আমি একদিন পোষ্ট না করলে আমার কেমন জানি না ,অসুবিধা হয় ।পোস্ট করতে বাধ্য হয়ে পড়ি ।

সারাদিনের ক্লান্তি ও ব্যস্ততা শেষে, বিছানায় শুয়ে পড়লেও মনে হয় হাতে ফোন নিয়ে দু চার কথা আপনাদের সাথে বলেই ফেলি। গল্প করেই ফেলি। এটা যেন আমার প্রতিদিনের জীবনের একটা অংশ হয়ে দাঁড়িয়েছে -আপনাদের সাথে গল্প করা, আপনাদের সাথে নিজের সমস্ত কিছু ভাগ করে নেওয়া ।

আজকে আমি আমার গানের কভার পোস্ট করবো না ।আজকে একেবারেই নতুন কিছুই প্রথমবার আমি এই প্লাটফর্মে করছি ।আমি এর আগে নিজের মৌলিক গান পোস্ট করেছি। কিন্তু কোনদিনও বাড়ির আড্ডাটাকে তুলে ধরে নিয়ে আসিনি।

রবীন্দ্রসংগীত - "আকাশ ভরা " - পরিবেশনে আমি, জেঠু অর্থাৎ আমার গুরুজি এবং আমার বাবা

গানের ভিডিও লিংক

গানের কথা

আকাশভরা সূর্য-তারা, বিশ্বভরা প্রাণ,
তাহারি মাঝখানে আমি পেয়েছি মোর স্থান,
বিস্ময়ে তাই জাগে আমার গান॥
অসীম কালের যে হিল্লোলে জোয়ার-ভাঁটার ভুবন দোলে
নাড়ীতে মোর রক্তধারায় লেগেছে তার টান,
বিস্ময়ে তাই জাগে আমার গান॥
ঘাসে ঘাসে পা ফেলেছি বনের পথে যেতে,
ফুলের গন্ধে চমক লেগে উঠেছে মন মেতে,
ছড়িয়ে আছে আনন্দেরই দান,
বিস্ময়ে তাই জাগে আমার গান।
কান পেতেছি, চোখ মেলেছি, ধরার বুকে প্রাণ ঢেলেছি,
জানার মাঝে অজানারে করেছি সন্ধান,
বিস্ময়ে তাই জাগে আমার গান॥

আমি যবে থেকে গান শিখছি তবে থেকেই গানের একটা আসর বসেই যায় বাবার সাথে ।কিন্তু সেই সাথে এত ভালো একটা গুরুজি যদি কেউ পায় ।তাহলে আড্ডাটা আরো জমে যায় ।ছোটবেলা থেকে নানান গুরুজীর চরণে আশ্রয় পেয়ে পেয়ে যখন ক্লাস নাইনে পড়ি, আমার সাথে আলাপ হয় একজন বড় মাপের শিল্পী ।নাম প্রদ্যুৎ হালদার ।

ভগবানের অশেষ কৃপা যে ওনার সাথে আমার আলাপ হয়েছিল সেদিন। তারপর থেকেই গানের জগতের মধ্যে আমার বিচরণ টা যেন একটা অন্যরকম ভাবে অনুভূত হতে থাকে ভেতর ভেতর ।আমি বুঝতে পারি যে, আমি কি চাইছি ।আমি কি গান গাইছি, কিভাবে কি করছি, নিজের অনুভূতি গুলোকে কিভাবে গানে আনতে হবে। সবটাই।

মানুষটির কথা আমি অবশ্যই আপনাদের সাথে শেয়ার করব ।আশা করছি আমার গানের ঝলক দেখে ,আমার বাবার এবং জেঠুর এই গানের আড্ডা দেখে আপনাদের সকলের মনটা ভরে যাবে ।সেদিন হঠাৎ করেই মা ফোন থেকে গান রেকর্ড করে রেখেছিল ।কোন কিছু সেভাবে গুছিয়ে বসা ছিল না ।শুধুমাত্র গান গাইছিলাম। আমার বাবা গান সেরকম ক্যামেরার সামনে গাইতে চান না। তবে আমি গান গাইতে বসলে, সাথে সাথে গলা মেলাতে থাকেন । সেদিনও তাই হয়েছিল ।

প্রত্যেকবারই যখনই জেঠু বাড়িতে আসে, তখনই গানের একটা আসর জমে যায়। সবকিছুর পরেও ওনার কাছে আমি একদম নিজের ভাইজির মত বলতে পারেন।গুরুজি জায়গাটা যেন ছাড়িয়ে অন্যরকম একটা আত্মিক সম্পর্ক গড়ে উঠেছে ওনার সাথে।

কিছু কিছু রবীন্দ্রসঙ্গীত আছে ,যা সবাই মিলে গাইলে ভীষণ ভালো লাগে , চারিদিকটা যেন পরিপূর্ণ মনে হয়। এমনই একটা গান আজকে আপনাদের সকলের সাথে শেয়ার করতে পেরে আমার অনেক ভাল লাগল ।চেষ্টা করবো এই ভাবেই ভালো মুহূর্ত গুলো কে ক্যাপচার করে আপনাদের সাথে ভাগ করে নেওয়া র এবং আপনাদের মনোরঞ্জন করার। আজকের মতো এখানেই শেষ করছি। সকলে সুস্থ থাকুন। ভালো থাকুন ।
নমস্কার।

@isha.ish

Sort:  

আপনার প্রশংসা করে ফুরানো যাবে না দিদি। আপনার কন্ঠে রবীন্দ্র সংগীত শুনতে অনেক ভালো লাগে। আপনার গানের গলা অনেক ভালো এভাবেই চালিয়ে যান দিদি। সামনের দিনগুলোর জন‍্য শুভেচ্ছা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।ভালো থাকুন

 3 years ago 

সব সময় আপনার গান শুনতে পাই। কিন্তু এ প্রথমবার পরিবারের আড্ডা শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। মনে হয় আপনি আপনার জেঠুর কাছ থেকে গান শিখেছেন। সবাই একসাথে বসে কি সুন্দর গান করছেন। সত্যি দেখতে অনেক ভালো রেখেছে। গান শুনতে অভিশন ভালো লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

জেঠু বলতে আমি জেঠু বলে ডাকি, আমার গানের গুরুজি হয় আসলে। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার কন্ঠ খুবই মিষ্টি দিদি। গুরুজির কন্ঠ ও খুব ভালো। রবীন্দ্র সংগীত শুনলে মনে অন্যরকম শান্তি অনুভুত হয়। আমরা অনেক অনেক গান শুনতে চাই আপনার থেকে। ভালোবাসা অবিরাম আপনার জন্য।

 3 years ago 

আপনি গান গান আমি কখনো দেখিনি। আজকে দেখ তো খুব মুগ্ধ হলাম। খুবই অসাধারণ হয়েছে। আশা করছি আপনি আরো অনেক গান আমাদের মাঝে পরিবেশন করবেন। রবীন্দ্র সংগীত শুনে খুব ভালো লাগলো। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 3 years ago 

🤔🤔

 3 years ago 

আপু আপনার গলার মিষ্টি কন্ঠ অনেক ভালে লাগে।আপনার জেঠু গলার গান শুনতে ও ভালো লেগেছে।গানটা ও বেশ সুন্দর। আপু আপনি অনেক প্রতিভা।কেমনে আপনারা এত কিছু পারেন।মাঝে মাঝে মনে হয় ইশ আমরাও যদি পারতাম।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু আপনার মিষ্টি গলায় ও আপনার গুরুজীর মিষ্টি গলায় গাওয়া সুন্দর একটি গান সকলের মাঝে উপস্থাপন করেছেন শুনে খুবই ভালো লাগলো। আমার কাছে খুবই ভালো লেগেছে আপু। আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি এবং শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকেও।ভালো থাকুন।

 3 years ago 

আমি তো আপনার গানের ফ্যান, তাই সব সময় আপনার গান আমার কাছে প্রশংসনীয়। অনেকদিন পর রবীন্দ্রসঙ্গীত শুনলাম, সবথেকে ভালো লেগেছে পরিবারকে সাথে নিয়ে একসাথে দলীয় ভাবে গানটিতে অংশগ্রহণ করেছেন।

 3 years ago (edited)

অনেক ধন্যবাদ । চেষ্টা করতে থাকি শুধু। আপনিও চেষ্টা চালিয়ে যান। চেষ্টার ওপর কিছু নেই।

 3 years ago 

আপনার গান আমার অনেক ভালো লাগে। আমার কাছে অনেক ভালো লাগলো আপনি আপনার পরিবারের সাথে দলীয়ভাবে গানটি গেয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অনেক ধন্যবাদ।

 3 years ago 

দিদি কি বলবো আপনার গান সব সময় অসাধারণ হয়।আপনি সব সময় অসম্ভব সুন্দর কন্ঠে আমাদের গান উপহার দেন।আজকেও ঠিক আরেকটি গান নিয়ে এলেন।অসম্ভব সুন্দর হয়েছে দিদি।বাবার সাথে গানের আড্ডা তাহলে তো আর কোন কথা নেই।
আপনার জন্য শুভকামনা রইল দিদি।

 3 years ago 

একদমই বাবা তো বাবাই। বাবার সাথে গান করার যে মজা। সেটা অন্য কোথাও নেই। বাবাও সেটা কোথাও পাবেনা। আমিও না।

সত্যি অনেক সুন্দর ভাবে রবীন্দ্র সংগীতটি আমরা সবাই মিলে কভার করেছেন। বিশেষ করে আপনার জেঠুর গলা অনেক সুন্দর। তাছাড়া আপনার গলার প্রশংসা করে শেষ করতে পারবো না। সত্যিই আপনার গানের গলা অনেক সুন্দর। ধন্যবাদ বাদ আপনাকে সুন্দর একটা গান আমাদের উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

জেঠুর তো তুলনা হয়না। অনেক আলাদা একটা কণ্ঠস্বর।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65