রবীন্দ্রসঙ্গীত || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা। আশা করছি সকলে সুস্থ আছেন। বেশ অনেকদিন পর আমি গান নিয়ে হাজির হলাম। আমি আজ শেয়ার করতে চলেছি আমার আরেকটি পছন্দের রবীন্দ্রসঙ্গীত। রবি ঠাকুরের গান মানেই তো শান্তি। প্রতিটা গানেই কবি গুরু শান্তির বার্তা বইয়ে দিয়েছেন। সেটা দুঃখের গান হোক , অথবা আনন্দের , অথবা হোক প্রকৃতির, অথবা বসন্তের , হোক কোনো ভালোবাসার , অথবা ঈশ্বরের পূজার। প্রতিটা গানেই এতো অপূর্ব মনোরম সুর এবং কথা রয়েছে যে , আমাদের কান যেন ধন্য হয়ে যায়, যতবার আমরা শুনি ।

ছেলেবেলা থেকে রবি ঠাকুরের গানের প্রেমে বড়ো হয়ে ওঠা মন। এখন গানগুলোকে আরও যেন মায়ায় জড়িয়ে নিয়েছে। যত বড় হচ্ছি। গানের মর্মার্থ গুলো যেনো আরো গভীর হচ্ছে। প্রাণের কবি প্রেমের কবি দীপ্ত জ্যোতি রবি ঠাকুরের প্রতি আমার অগাধ শ্রদ্ধা জানিয়ে এই গান আজ আমি পরিবেশন করলাম।

এই বর্ষণমুখর সন্ধ্যা কবিরগানে আরও সিক্ত হয়ে উঠুক। আরও পবিত্র হয়ে উঠুক। হয়ে উঠুক আমার প্রচেষ্টায় মুখরিত।

রবীন্দ্রসঙ্গীত
পূজা পর্যায়

ভিডিও লিংক

গানের কথা

বরিষ ধরা-মাঝে শান্তির বারি ।
শুষ্ক হৃদয় লয়ে আছে দাঁড়াইয়ে
ঊর্ধমুখে নরনারী ।

না থাকে অন্ধকার, না থাকে মোহপাপ,
না থাকে শোকপরিতাপ ।
হৃদয় বিমল হোক, প্রাণ সবল হোক,
বিঘ্ন দাও অপসারি ।

কেন এ হিংসাদ্বেষ, কেন এ ছদ্মবেশ,
কেন এ মান-অভিমান ।
বিতর' বিতর' প্রেম পাষাণহৃদয়ে,
জয় জয় হোক তোমারি ।

অসংখ্য ধন্যবাদ সকলকে। আশা করছি সকলের ভালো লাগবে এই গান । সকলে সুস্থ থাকুন। ভালো থাকুন। সকলের মন্তব্যের অপেক্ষায় থাকলাম।নমস্কার।

@isha.ish

Sort:  
 2 years ago 

দিদি প্রথমে বলবো আপনি রবি ঠাকুরকে নিয়ে আপনার ভিতরে থাকা ভালোবাসার যে প্রকাশ ঘটিয়েছেন সত্যিই অসাধারণ। সেই সাথে চমৎকার ভাবে রবীন্দ্র সংগীত গেয়েছেন শুনে খুবই ভালো লাগলো। দিদি আপনি সবসময় অসাধারন গান করে থাকেন আপনার মিষ্টি কন্ঠে গান গুলো শুনতে খুবই ভালো লাগে। শুভকামনা অবিরাম।

 2 years ago 

ধন্যবাদ এত উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

রবীন্দ্র সংগীত শুনতে আমার খুবই ভালো লাগে। খুব চমৎকারভাবে আপনি রবীন্দ্র সংগীত পরিবেশন করেছেন। আপনার কন্ঠ শুনতে আরো বেশি ভালো লেগেছে। আসলেই দিদি আপনার কন্ঠটা খুবই মিষ্টি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি জানি তো,☀️🤪🤪😊😊😊

 2 years ago 

আপু আপনার গাওয়া গান আমার কাছে সব সময় ভালো লাগে। রবীন্দ্রসংগীত গুলো আপনার কন্ঠে অনেক ভালো মানায়। আপনি আজ যে রবীন্দ্রসঙ্গীতে আমাদের মাঝে গেয়ে শুনিয়েছেন অসাধারণ হয়েছে। হারমোনিয়ামের তালেতালে গানটি খুব চমৎকার ভাবে ফুটে উঠেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর গান আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে। ভালো থাকুন।

 2 years ago 

আমিও ছোট বেলা থেকেই রবি ঠাকুরের গানের প্রেমে বড় হয়েছি। যতই বড় হচ্ছি তার গানের মর্ম আমার কাছে ততই বেড়ে যাচ্ছে। সত্যি তার গানের সুর তাল আমাকে সবসময়ই মুগ্ধ করে।

আর আপনার গানের কথা কি বলব দিদি, আমি তো আপনার গানের অনেক বড় ফ্যান। দারুণ গেয়েছেন দিদি, সত্যিই খুবই ভালো লাগলো।

 2 years ago 

ওরে বাবারে! আপনাদের মনে জায়গা করে নিতে পেরেছি জেনে সত্যিই শান্তি হয়।

 2 years ago 

কমিউনিটি হ্যাংআউটে আপনাদের আগে গান শুনেছিলাম। আপনার কন্ঠ অসাধারণ। যা বলে বোঝানো সম্ভব না। খুব সুন্দর একটি রবীন্দ্রসঙ্গীত এর কভার আমাদের মাঝে শেয়ার করেছেন। যা অনেক ভালো লাগলো আমার কাছে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রবীন্দ্রসঙ্গীত আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ, আগে হাং আউট এ অনেক গান করেছি। এখনও সময় বের করে চেষ্টা করে যাচ্ছি। খুব ভালো লাগলো কমেন্ট পড়ে।

 2 years ago 

আপনার গাওয়া রবীন্দ্র সংগীত গানটি আমার ভীষণ রকম প্রিয়। আর আমার প্রিয় গানটি আপনার কন্ঠ শুনতে পেয়ে খুবই ভালো লাগলো। আপু আপনার গানের গলা খুবই সুন্দর ও সুরেলা কণ্ঠ। আর এই সুরেলা কন্ঠে এত সুন্দর রবীন্দ্র সংগীত গানটি গেয়ে শোনানোর জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর করে মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেক প্রিয় একটি গান আপনি এত সুন্দর মিষ্টি গলায় গেয়ে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার গানগুলো এমনিতেই আমার অনেক ভালো লাগে,তার মধ্যে প্রিয় একটি গান গেয়ে আরো বেশি ভালো লাগিয়ে দিলেন আবারও ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত প্রশংসা!!

 2 years ago 

প্রশংসার যোগ্য তাই তো প্রশংসা করি। ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য। আপনার ফ্যামিলির সবাইকে নিয়ে সুস্থ থাকুন এই কামনা করি।

 2 years ago 

আপু আপনার কন্ঠে রবীন্দ্র সংগীত শুনতে অনেক বেশি ভালো লাগে। এই গানটি আমার খুবই পছন্দের একটি গান। আপনি খুবই সুন্দর ভাবে এই গানটি গেয়েছেন। আপনার কন্ঠে গান শুনে প্রতি বারই মুগ্ধ হয়ে যায় আপু। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত ভালবাসা দেওয়ার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। ভালো থাকুন।

 2 years ago 

আপনার কন্ঠ যখন শুনছিলাম একদম মুগ্ধ হয়ে শুনছিলাম, মন জুড়িয়ে যাওয়ার মত কন্ঠ আপনার😇😇 । আপনার কন্ঠে আমি একটি গান শুনতে চাই, যদি সম্ভব হয় মায়াবণো বিহারিনী এই গানটি আমি আপনার কাছে শুনতে চাই। অপেক্ষায় থাকবো দিদি।

 2 years ago 

খুব পছন্দের একটি গান আমার - মায়া বন বিহারিনী, আমি খুব গাই এটা। অবশ্যই একদিন সময় করে রেকর্ড করবো। ভালো থাকুন।

 2 years ago 

আই এম ইউর বিগ ফ্যান দিদি 😎🥰
গানটা মনে লেগেছে। হেডফোন লাগিয়ে ২ বার শুনেছি। আহা কি মিষ্টি ভয়েস আপনার। অনেক ভাল গেয়েছেন। বেস্ট অফ লাক 💙

 2 years ago 

খুব খুশি হলাম জেনে । এগুলো আমার অনেক বড় প্রাপ্তি । অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59634.42
ETH 3191.92
USDT 1.00
SBD 2.45