মা এর জন্য || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

স্টিমিট প্ল্যাটফর্ম এ র মারফত যখন থেকে রোজগার করা শিখেছি , সকলের মতোন আমিও নিজের কাছের মানুষজন গুলো কে এটা ওটা উপহার দিতে পারি।
আমি এই প্লাটফর্মে আছি দেড় বছর হতে চললো। আমার মা কে আমি যখন খুশি মন মত এটা ওটা জিনিস কিনে এনে দিয়েছি, বাবা কেও, আমার ভাই ঈশান কেও। এখন এমন দাঁড়িয়ে গেছে, তারা নিজে থেকেই এখন আমাকে বলে, ঈশা, এটা কিনে দিস তো, বাবা বেশি বলে।

20211029_104633.jpg

আমি বাড়ির বড়ো মেয়ে, ভাই যেহেতু ছোটো, যবে থেকে উচ্চ মাধ্যমিক পার করেছি, মা বাবা কেনো জানিনা সব কিছুতেই আমাকে বলে কয়ে তারপর কাজ করে। যেটা আগে ছিল না। উচ্চ মাধ্যমিক এর পর থেকে আমার হাল অনেক টা এমন যেন, আমি বাবার ছেলে, মেয়ে নই, দৌড়ে দৌড়ে বাড়ির নিজেদের জিনিস গুলো আমি ই কেনাকাটা করি। বাড়ি , কারখানা, দোকান ভর্তি কারিগর থাকার সত্বেও নিজের জিনিস তো নিজেকেই কিনতে হয়।

এই দের বছরে মা কে এটা ওটা গিফট করেছি, অনেকদিন ধরেই সখ ছিল, মা কে একটা ফোন কিনে দেবো। আমি বাবা কেও ২০২০ সালে একটা ফোন কিনে দিয়েছিলাম । আমার মা অ্যান্ড্রয়েড ফোনের আগা গোড়া বোঝে না। তবুও এটা ওটা শিখিয়েছি। কিন্তু কিছুতেই অ্যান্ড্রয়েড ফোন নিতে চাইতো না।

20220115_193340.jpg

মা এর আদি কালের বদ্দীবুড়োর মত একটা টাইপিং ফোন ছিল। বহুদিন ধরে অপেক্ষা করছিলাম, কবে যে ওটা একটু খারাপ হবে, আর আমি কৈফিয়ত দিয়ে ওটাকে মা এর ত্রিসীমানা থেকে সরাবো।

ভগবানের কি লীলা কিছুদিন আগেই ফোনটার কিছু কিছু জিনিস ডিস্টার্ব করতে শুরু করলো। যদিও ফোনটা ঠিক ছিল। দোকানে দিলেই হয়তো ঠিক হয়ে যেত ।তাও আমি মায়ের সামনে এতটাই রিএক্ট করলাম যেন, এই ফোন আর কিছুতেই সারবে না ।আসলে এরকম ভাবে না বললে মা ওই ফোনটাকে কিছুতেই ছাড়তো না। আমার মা এমনই এক মানুষ পয়সা খুব বুঝেশুনে খরচা করে এবং বাজে খরচা কিছুতেই পছন্দ করে না ।তাই সেদিন কেও ওই ফোনের হাল দেখে মা, বাবাকে দিয়ে ওটা দোকানে সারাই করতে পাঠাল।

20220115_193421.jpg

আমি ভাবলাম এখন যদি ওই ফোন ঠিক করে আনে, তাহলে আবার এ নিয়েই মা আরো হয়তো কয়েকটা বছর কাটিয়ে দেবে ,আর সেটা আমি একদমই চাইনা ।আজকালকার টেকনোলজি এতটাই ফাস্ট, যেহেতু আমার ভাই আমার থেকে অনেক ছোট। ১২ বছরের ছোট ।আমার মতে বলে, মায়ের এই অ্যান্ড্রয়েড সিস্টেম এর কিছুটা অংশ শিখে রাখা উচিত ।আর সত্যিই এগুলো শিখে রাখতে তো দোষ নেই ।

মা এর জন্য ফোন

20220104_083741.jpg

তাই যেদিনকে বাবা ফোনটা নিয়ে দোকানে সারাই করতে দিয়ে গেছে ,আমি সেদিনকেই অন্য দোকান থেকে মায়ের জন্য একটা ফোন কিনে নিয়ে হাজির। বাড়িতে মাকে কিছু না বলে বাবাকে কি কিছু না জানিয়ে, আমি ফোনটা কিনে ফেললাম। ফোনের দোকানে গিয়েছিলাম যখন ,আমি ভেবেছিলাম হালকা-পাতলার মধ্যে কিছু একটা কিনবো ।কারণ মা সেরকম ভাবে ফোন বেশি ইউজ করেনা ।তাই ভালোভাবে দেখেশুনে যাতে সব দিক দিয়েই ঠিকঠাক হয় মায়ের জন্য ,সেইমতো দেখেশুনে আমি ফোন কিনে নিলাম ।

আমি মায়ের জন্য ফোন কিনেছি - ওপ্পো এ ফিফটি ফোর ।ফোনটার দাম পড়েছে ১৪,৫০০টাকা। ফোন কেনার পর আমার বুকের ভেতরটা কেমন ধুকপুক করতে শুরু করলো। কারণ এত বড় একটা জিনিস হঠাৎ করে আমি কিনেছি । আমি এর আগে এটা-ওটা যাই কিনেছি, বাবা-মাকে বলেই কিনেছি।কিন্তু আমি একবারও তাদেরকে জানায়নি এই ফোনের কথা।

ওপ্পো এ ফিফটি ফোর

20220104_083757.jpg

আর একেবারে এটা সারপ্রাইজ হয়ে গিয়েছিল বাড়িতে ।খুব ভয়ে ভয়ে যখন ফোন আনলাম, আমার ভেতরটা তখনও কাপছিল যে, মা হয়তো একটু রেগে যাবে ।কিন্তু ঘটনাটা পুরো উল্টো ঘটলো। মা তো ফোন দেখে ভীষণ খুশি, ইভেন কিভাবে ফোন চালাতে হবে, কিভাবে খুলবে, কিভাবে হবে ,কোথায় চার্জার, কোথায় হেডফোন ।এসব নিয়ে কথা শুরু করে দিল ।

আমি পুরোপুরি অবাক আমি ভাবতে পারিনি মা ফোন দেখে এতটা আনন্দ পাবে ,ওদিকে বাবা দুপুরবেলায় খাওয়া দাওয়া করতে বাড়িতে এসেছে পুরনো ফোনটা কে সাথে নিয়ে। পুরনো ফোনটা তখন সেরে উঠেছে ভালোভাবেই ।

নতুন ফোন থেকে তোলা ছবি

IMG20220104120908.jpg

বাবাও দেখে বেশ খুশী হল যে আমি মায়ের জন্য ফোন কিনে এনেছি ।সবমিলিয়ে আমি যেটা ভাবছিলাম সেটা কিছুই ঘটেনি ।বাড়িসুদ্ধ লোক সবাই খুব খুশী ।এবার পুরনো ফোনটার কি হবে ।মা তো বলল আমি পুরনো ফোনটা রাখব ,নতুন ফোনটাও রাখব। এই কথা শুনে আমার তো মাথায় হাত। কারণ পুরনো ফোন যদি সাথে থাকে ,মা কখনোই নতুন ফোনটাতে হাত দেবেনা। কারন নতুন ফোন অ্যান্ড্রয়েড ।

IMG20220104120836.jpg

বাবার কারখানায় একজন কারিগর রয়েছেন, যিনি বয়স্ক এবং ওনার ফোন নেই ,আমি বাবাকে বললাম ওই ফোনটা ওনাকে দিয়ে দিতে এবং বাবা সাথে সাথে রাজি হয়ে গেল ।আর মায়ের হাত থেকে আদ্দিকালের বুদ্দি বুড়ো চলে গেল অনেক দূরে ।আর মা আর এই ফোনটার মাঝে সম্পর্ক নষ্ট করতে পেরে আমি অনেক খুশি হয়েছি ।হেহে ।

যাইহোক আমার মা এতদিনে বেশ অনেকটাই এন্ড্রয়েড ফোন ঘাটাঘাটি করা শিখে গেছে। নিজে কিছু রোজগার করে বাড়ীর মানুষদের জন্য জিনিস কেনা ,যখন-তখন মন মত জিনিস নিয়ে চলে আসতে বেশ ভালই লাগে ।আমার গল্পটাও ঠিক অনেকটা এরকম ছিল।

আজকের মত এখানেই শেষ করছি পোস্ট। সকলে ভালো থাকুন। নমস্কার।
@isha.ish

Sort:  
 3 years ago 

সবার জন্য কত কত উপহার 🙄। অভাগা আমিই শুধু 😭। আমার দিকে কেউ তাকিয়ে দেখলো না 😤😤☹️

 3 years ago 

কিছু বলার নেই। 😶😑😑

 3 years ago 

ভগবান প্রতি মাসে আমাকে একটা করে জন্মদিন দাও। দাও ভগবান দাও 🙏🙏🙏🙏🙏

 3 years ago 

এগুলো দেখে দেখেই প্রেম করতে ইচ্ছে করে আজকাল।🤪😂😂

 3 years ago 

লে হালুয়া,, আমি তো জানি সিট ফাঁকা নেই, বুকড হয়ে গেছে 😉😉

 3 years ago 

পরিবারের প্রতি আপনার ভালোবাসা দেখে খুব ভালো লাগছে দিদি বিশেষ করে মা-বাবার প্রতি আপনার যে ভালোবাসা তা আমাকে মুগ্ধ করলো। সত্যি কথা বলতে কি দিদি আমিও যখন প্রথম এই প্লাটফর্ম থেকে উপার্জন করলাম পুরার অর্থটাই বাসায় পাঠিয়ে দিয়েছিলাম তারা খুব খুশি হয়েছিল । তাদের মনে যে খুশি ছিল তা আমাকে অনেকে প্রশান্তি দিয়েছিল। মেয়ে হয়ে পরিবারের জন্য কিছু করা সত্যিই গর্বের। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি। ফোন অনেক সুন্দর হয়েছে। আপনার পরিবারের জন্য আশীর্বাদ রইল দিদি

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে। আর আপনার পরিবার সুস্থ থাকুক এই কামনা রইলো।

 3 years ago 

আপু আমি আপনার পুরো পোস্টটি খুব মনোযোগ দিয়ে পরলাম। সত্যিই বেশ ভালো লাগলো। আমি ও স্টিমিট থেকে যখন কিছু আয় করতে শুরু করলাম, তখন থেকে আমার বাবা , মা এবং ছোট বোন কে এটা ওটা উপহার দেই। তাই আপনার পোস্ট টি পড়তে সত্যি খুব ভালো লাগলো। আপনার মায়ের জন্য কেনা নতুন ফোন টা খুব সুন্দর হয়েছে আপু। তবে আমার কাছে আরো একটা জিনিস বেশি ভালো লেগেছে সেটা হলো পুরাতন ফোনটি এমন একজনকে দিয়ে দেওয়া যার কাছে ব্যবহার করার মতো ফোন নেই। সত্যিই আপনার অন্য রকম একটি মন রয়েছে আপু। পরিবার নিয়ে সব সময় অনেক ভাল থাকুন,সুস্থ থাকুন।অনেক ভালোবাসা ও শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে দিদি এত সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার জন্য। সুস্থ থাকুন দিদি, আপনার এবং আপনার পরিবারের জন্য অনেক অনেক শুভ কামনা।

 3 years ago 

নিজের প্রিয় মানুষের জন্য কিছু করতে পারলে সত্যি খুব ভালো লাগে, আপনার অনুভূতি আমি বুঝতে পারছি, ফোনটি খুব চমৎকার ছিল, ফোনের ফটোগ্রাফি গুলো বেশ মনোমুগ্ধকর ছিল।

 3 years ago 

সত্যিই, ফোনের ক্যামেরা ভালো। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। নিজে কিছু আয় করে মা কে ফোন নিয়ে দিয়েছেন৷ সত্যি খুব ভালো লাগলো। মায়ের প্রতি আপনার ভালোবাসা অনেক। এই ভালোবাসা সারা জিবন বেঁচে থাক এই কামনা করি। শুভকামনা রইল আপু আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

প্রথমেই সকলের পক্ষ থেকে, আপনার মাকে জানাই নমস্কার।সকল মা'ই পৃথিবীর সেরা মানুষ। আপনার মায়ের প্রতি আপনার ভালবাসার আমাকে অনুপ্রাণিত করেছে।আপনার পরিবারসহ সকল পরিবার যেন এমন পরম আদরে সন্তানদের আগলে রাখে সেই সাথে আপনার মতো করেই পিতামতাকে যেন ভালবাসে,সে শুভকামনা সকলের প্রতি।ভালবাসা অবিরাম,প্রিয়;

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে। আপনার জন্যও শুভ কামনা রইলো।

 3 years ago 

পরবর্তী পোস্টের অপেক্ষায়,থাকলাম।ভালোবাসা রইলো,আপু।

 3 years ago 

একদম ঠিক বলেছেন আপনি।
ঘরের মানুষ গুলোর জন্য কিছু কিনে আনা অন্য রকম ভালো লাগা।আমার নেটের সমস্যা কারণে কোনো ছবি দেখছিনা। তবে লেখাগুলো পড়ে আমি ফিল করতে পারছি।আমিও এমন চিন্তা করি আম্মুকে কিছু কিনে দেওয়ার আগে,কেনো নষ্ট হয়না এই সেই।🤪

 3 years ago 

হিহি, অনেক ধন্যবাদ দিদি ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68168.17
ETH 3256.43
USDT 1.00
SBD 2.67