স্বরচিত কবিতা || ১০% বেনিফিট @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা। আশা করছি সকলে সুস্থ আছেন। আমিও ভালো আছি। আজ বেশ অনেক দিন পর শেয়ার করতে চলেছি
আমার নিজের লেখা কবিতা। কবিতা নিয়ে বহু ভাষণ আমি এর আগেও অনেক পোস্টে দিয়েছি।আজও দিতেই হবে। কারণ আমি চাই আমরা যখন বাঙালি হয়েছি ,আমাদের শরীরে ছন্দ থাকুক। কবিতা লেখার মন থাকুক।

আমি চাই কবিতা লিখুক সকলে । আমাদের বাংলা এত মিষ্টি একটা ভাষা যে দু চার লাইন এমনই লিখে ফেলা যায়। আর এটা সত্যিই অনেক মজার। তাই কবিতা যারা এখনো লিখছেন না। একবার চেষ্টা করেই দেখুন।

আজকের কবিতা অনেক সহজ। আশা করি বুঝতে কারোর সমস্যা হবেনা। যদিও আমি আমার কবিতা কখনও বুঝিয়ে বলিনা।তবুও এটুকুই বলবো যা লেখা আছে, সহজ ভাবে লেখা আছে।

20220328_223531.jpg

মাত্র দশ টাকা

মাত্র দশ টাকা দিয়ে সদ্য কেনা
আমার প্রিয় সূর্যমুখী কে
ছুঁড়ে ফেলে এসেছি ঝিলের জলে ।
হলদে আলোয় ভাসতে ভাসতে ভেবেছিলাম
বহু দূর যাবে সে।
আমি তাকিয়ে দেখব তাকে।
কপাল জোড়া রাস্তা ধরে ভাসতে ভাসতে আবার এই ঘাটেই বাঁধলো এসে।
কিন্তু আমি আর তুলে নিই নি তাকে।

আশা করি আপনাদের সকলের আমার আজকের পোষ্ট ভালো লেগেছে। সকলে ভালো থাকুন। সুস্থ থাকুন।নমস্কার।
@isha.ish

Sort:  
 2 years ago 

আপনার এই কবিতা টি আমার খুবই ভালো লেগেছে।আপু আপনি অনেক সুন্দর ভাবে কবিতা টি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার এই পোস্টটি আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে দাদা।

 2 years ago 

আসলেই বাংলা ভাষায় এতটাই মিষ্টি যে চাইলেই দু-চার লাইন মনের মাধুরী মিশিয়ে লিখে ফেলা যায় সুন্দর কবিতা। তবে আমার বাংলা ব্লগের কল্যাণে এখন অনেকেই সুন্দর সুন্দর কবিতা লিখছে। আর আপনার আজকের কবিতাটি ছোট হলেও মিষ্টি ছিল।

 2 years ago 

একদম ঠিক। অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি সূর্যমুখী ফুল এবং সূর্যমুখী ফুলের সাথে আপনার আবেগ নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতার ভাষা খুবই সহজ এবং সাবলীল ছিল এবং কবিতাটি খুবই ভালো হয়েছে আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।ভালো থাকুন।

 2 years ago 

ফুলটি তুলে নিলেই পারতেন 😊। সূর্যমুখি ফুল নিয়ে খুব ভালো কবিতা লিখেছেন। ভাল ছিল লাইনগুলো । কবিতা আমি লিখতে চাই তবে সাহস পাই না। কি না কি লিখবো 😁। তবে আপনার কবিতাটি ভালো ছিল অনেক

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও! দিদি একথায় বলতে গেলে অসাধারণ লিখেছেন। এটা আনকমন একটা কবিতা ছিলো। আমার কবিতা পড়তে অনেক ভালো লাগে। যদিও লিখতে পারি না।

 2 years ago 

চেষ্টা করেছি একটু অন্যরকম ভাবে লেখার।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে সূর্যমুখী ফুলকে কেন্দ্র করে মনের গভীর থেকে কবিতাটি লিখেছেন। খুবই অসাধারণ হয়েছে ।এত চমৎকার কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ দিদি আপনি অনেক সুন্দর একটি কবিতা তৈরি করেছেন । 10 টাকা দিয়ে সূর্যমুখী ফুলের কবিতাটি প্রত্যেকটি লাইন অনেক সুন্দর হয়েছে।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে। ভালো থাকুন।

 2 years ago 

কবিতা নামটা পড়েই অবাক হয়ে গেলাম মাত্র 10 টাকা। সত্যি কবিতাটা অনেক সহজ ভাবে লিখেছেন। কিন্তু আমার কাছে পড়ে দারুন লাগলো। কবিতার লাইনগুলো ভীষণ ভালো লেগেছে। আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

জীবনের শত শত কবিতা পড়েছি কিন্তু এমন কবিতা কখনো পড়িনাই, তবে কবিতাটি আমার খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করি আরো কবিতা আমাদের মাঝে শেয়ার করবেন।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74